home / ফ্যাশন
নানা অনুষ্ঠানে হেয়ারস্টাইল করুন ফুলের মালা দিয়ে

নানা অনুষ্ঠানে হেয়ারস্টাইল করুন ফুলের মালা দিয়ে

ফুলের থেকে স্নিগ্ধ আর সুন্দর আর কিছু হয় না।সোনা বা হীরের গয়না যতই দামী হোক, ফুলের (5 easy summer friendly traditional hairstyles with gajra) কোমল রূপের কাছে তারা হার মানে। বৈশাখ মাস মানেই বিয়ের মরশুম। তাছাড়াও ছোটখাট অনুষ্ঠান তো লেগেই থাকে। আমি জানি আপনি নানা রকম হেয়ারস্টাইল করতে ভালোবাসেন। এবার তার সঙ্গে একটু ফুল যোগ করে দেখুন। হিন্দিতে যাকে বলে চার চাঁদ লাগ যানা! দেখবেন একদম তাই হবে। আপনার পুরো লুকটাই পাল্টে দেবে এই ফুলের মালা বা সামান্য একটা গোলাপ। আসুন দেখে নিই কীভাবে আমরা এই ফুলের সাজ খোঁপায় ব্যবহার করতে পারি।

কোন কোন ফুল দিয়ে সাজতে পারেন?

যেহেতু এখানে মূলত সামার লুকের কথা বলা হচ্ছে তাই সাদা ফুল (5 easy summer friendly traditional hairstyles with gajra) যেমন রজনীগন্ধা, জুঁই, বেল, গন্ধরাজ বেছে নেওয়াই ভালো। তবে একটু গর্জাস লুক পেতে চাইলে গোলাপ, ডালিয়া বা রঙিন অর্কিড বেছে নিতে পারেন। দুটো ফুলের কালার মিক্স করেও মাথায় লাগাতে পারেন।

দেখে নিন কয়েকটি লুক

লুক পাঁচ

যদি আপনার মনে হয় খোঁপা তো বাঁধলাম ঠিকই কিন্তু চুলের অবস্থা বেশ খারাপ, তাহলে সাহায্য নিন একটা লম্বা জুঁই বা বেলফুলের মালার। লম্বা মালা নিয়ে একের পর এক প্যাঁচ দিয়ে খোঁপা পুরো ঢেকে দিন। দেখতেও সুন্দর লাগবে আর ফুলের আড়ালে আপনার খোঁপা কেউ দেখতেও পাবে না।

লুক চার

চুলে ফুল লাগাতে গেলে সব সময় যে খোঁপাই বাঁধতে হবে তার কোনও মানে নেই। আপনি অনায়াসে বিনুনিও বাঁধতে পারেন। যেখান থেকে বিনুনি শুরু হয়েছে সেখানে অল্প একটু ফুল লাগান (5 easy summer friendly traditional hairstyles with gajra) আবার যেখানে বেনি শেষ হয়েছে সেখানে গার্ডার লাগিয়ে তার উপরে মালা জড়িয়ে দিন।

লুক তিন

জুঁই বা বেল ফুলের একটা মালা কিনে নিন। আপনার খোঁপা কত বড় তার উপর নির্ভর করবে মালা কতটা মোটা হবে। যদি বেশ বড় আকারের খোঁপা বান্ধেন তাহলে মালা বেশি মোটা না হলেও চলবে। আর খোঁপা ছোট হলে একটু মোটা মালা লাগাবেন যাতে চুলের ভলিউম বেশি দেখায়। মালা নিয়ে খনপার চারদিকে গোল করে লাগিয়ে কাঁটা দিয়ে আটকে দিন। একদম সিম্পল কিন্তু সুন্দর লুক

লুক দুই

যদি বিনুনি না করতে চান, সেক্ষেত্রে চুলে লম্বালম্বি কয়েকটা বল বানিয়ে নিন রবারব্যান্ডের সাহায্যে। এবার ঘাড়ের কাছ থেকে বেশ বড় থোকা বেল ফুলের মালা লাগিয়ে নিন এবং পেঁচিয়ে রবারব্যান্ডগুলো ঢেকে নিন। লেহঙ্গা বা শাড়ি – দুটো পোশাকের সঙ্গেই ভাল লাগবে।

লুক এক

আপনার যদি বেশি ফুল লাগাতে বা ফুলের মালা লাগাতে আপত্তি থাকে এদিকে ফুল লাগাতে খুব ইচ্ছে করে তাহলেও আমরা একটা পথ বাতলে দিতে পারি। কিছু ফুলের পাপড়ি বা কলি নিয়ে নিন। যেমন ধরুন রজনীগন্ধার কয়েকটা কলি (5 easy summer friendly traditional hairstyles with gajra) বা জুঁই ফুল(ফোটা অবস্থায়)একটা দুটো করে ছড়িয়ে খোঁপায় লাগিয়ে দিন। 

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

26 May 2022

Read More

read more articles like this
good points logo

good points text