Advertisement

বিনোদন

নতুন বছর ২০১৯ -এ এই বাংলা সিনেমা গুলো কিন্তু দেখতেই হবে (Bangla New Movies 2019)

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Jan 11, 2019
নতুন বছর ২০১৯ -এ এই বাংলা সিনেমা গুলো কিন্তু দেখতেই হবে (Bangla New Movies 2019)

Advertisement

গত বছরটা বাংলা ফিল্ম ইন্ডাট্রি (Bengali Film Industry) এবং বাংলা সিনেমার (Bengali Cinema) দর্শক (Audience) – দু’জনের জন্যই খুব ভালো কেটেছে. দৃষ্টিকোণ, মাটি, এক যে ছিল রাজা, উমা, কিশোর কুমার জুনিয়র, রসগোল্লা, হামির মতো দারুন সব সিনেমা (Bengali Cinema) তৈরী হয়েছে এবং বাক্স অফিসে (Box Office) বেশ ভালো নম্বরও পেয়েছে. ২০১৯ -এও (This Year, 2019) বাংলা চলচ্চিত্র ইন্ডাস্ট্রি (Bengali Film Industry) তার দর্শকদের (Audience) জন্য সিনেমার (Bengali Cinema) ডালি সাজিয়ে নিয়ে এসেছে. এ বছর (This Year, 2019) যে সিনেমাগুলো (Benagli Cinema) একেবারেই মিস করা যাবে না তার একটা তালিকা এখানে দিলাম –

আরও পড়ুনঃ ৩০টি বেস্ট ইউটিউব শর্ট ফিল্ম

২০১৯ এর বাংলা ফিল্ম – Bengali Movies In 2019

বিজয়া – Bijoya

must-watch-bengali-films-to-be-added-in-your-bucket-list-for 2019-bijoya

২০১৮-তে পরিচালক (Film Director) কৌশিক গাঙ্গুলির বিসর্জন আমাদের মন ছুঁয়ে গেছিলো. পদ্মা, নাসির আলী আর গণেশের সম্পর্কের টানাপোড়েন দর্শকদের মনের অনেক প্রশ্নও জাগিয়েছিল. বিসর্জনেরই সিকোয়েল বিজয়া. এবছর জানুয়ারিতে ছবিটি (Bengali Cinema) রিলিজ (Release) হয়েছে. এই তিন চরিত্রের জীবন এবারে কোন খাতে বইবে, দর্শকের মনে জাগা নানা প্রশ্নের উত্তর হয়তো মিলবে এই সিনেমায়.

শাহজাহান রিজেন্সি – Shah Jahan Regency

must-watch-bengali-films-to-be-added-in-your-bucket-list-for 2019-shah-jahan-regency

উত্তম কুমার অভিনীত ‘চৌরঙ্গী’ সিনেমাটি দেখেছেন? নতুন রূপ দান করে দর্শকের সামনে উপস্থাপনা করা হচ্ছে এবারে লেখক শঙ্করের এই গল্পটি. স্বনামধন্য পরিচালক (Film Director) সৃজিত মুখোপাধ্যায় পরিচালনা করেছেন ‘শাহজাহান রিজেন্সি’, অভিনয় করেছেন অঞ্জন দত্ত, আবির চ্যাটার্জি, পরমব্রত চ্যাটার্জি, স্বস্তিকা মুখোপাধ্যায়, মমতা শঙ্কর, অনির্বান ভট্টাচার্য্যের মতো নামি এবং দক্ষ অভিনেতারা. ১৮ই জানুয়ারি মুক্তি (Release) পাচ্ছে সিনেমাটি (Bengali Cinema).

কণ্ঠ – Kontho

must-watch-bengali-films-to-be-added-in-your-bucket-list-for 2019-kantha

বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির (Bengali Film Industry) হিট পরিচালক (Film Director) জুটি নন্দিতা রায় (Nandita Ray) এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের (Shiboprosad Mukhopadhyay) আরো একটি মাস্টারপিস এবছর (This Year, 2019) মে মাসে আসতে চলেছে. সিনেমার (Bengali Cinema) নাম ‘কণ্ঠ’, এই ছবিতে মুখ্য চরিত্র হলো একজন রেডিও জকির (RJ) যিনি laryngeal Cancer-এ ভুগছেন. ছবিতে ‘Anti -Smoking’ সম্বন্ধে একটি সামাজিক বার্তা দেওয়া হয়েছে. এই রেডিও জকির চরিত্রে শিবপ্রসাদ নিজের অভিনয় করেছেন. এছাড়া জয়া এহসান এবং পাওলি দাম গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন.

বেলা-শুরু – Bela Shuru

must-watch-bengali-films-to-be-added-in-your-bucket-list-for 2019-bela-suru

শিবপ্রসাদ মুখোপাধ্যায় (Shiboprosad Mukhopadhyay) এবং নন্দিতা রায়ের (Nandita Ray) ‘বেলাশেষে’ বাংলা চলচ্চিত্র জগতে (Bengali Film Industry) একটা মাইল স্টোন স্থাপন করেছিল. বিখ্যাত অভিনেতা সৌমিত্র চট্যোপাধ্যায় এবং বিষয় নাট্য ব্যক্তিত্ব স্বাতীলেখা সেনগুপ্তর জুটিকে ‘ঘরে বাইরে’-র পরে এই সিনেমাতে দেখা গিয়েছিলো বহু বছর বাদে. বেলা শেষের সেই টিম নিয়েই নতুন ছবি ‘বেলা শুরু’. গত বছর নভেম্বরে ছবির শুটিং আরম্ভ হয়েছে এবং এবছর মুক্তি (Release) পাবে সেই সিনেমা (Bengali Cinema). উইন্ডোস প্রোডাকশনের এই ছবিতে ঋতুপর্ণা সেনগুপ্ত, অপরাজিতা আঢ্য, খরাজ মুখার্জী, অনিন্দ্য চ্যাটার্জি, শঙ্কর চক্রবর্তী, ইন্দ্রানী দত্ত, মোনামী ঘোষ ও অভিনয় করছেন. এই সিনেমাটিকে কিন্তু একেবারেই মিস করা চলবে না.

মহালয়া – Mahalaya

must-watch-bengali-films-to-be-added-in-your-bucket-list-for 2019-mahalaya

বাঙালি আর দুর্গাপুজো যেন একে অপরের পরিপূরক. আর দুর্গাপুজোর আগে মহালয়াতে বীরেন্দ্র কৃষ্ণ ভদ্রের গলায় দেবীর আরাধনা রেডিওতে আজও না শুনলে মনে হয় মহালয়ার দিনটা বৃথা গেলো. এ এক আবেগঘন মুহূর্ত. কিন্তু ১৯৭৬ সালে এই ঘটনার ব্যতিক্রম হয়েছিল. মহানায়ক উত্তম কুমারকে দায়িত্বেও দেওয়া হয়েছিল দেবীর আরাধনা করার জন্য, এবং এই ঘটনাতে গোটা বাঙালি জাতির মধ্যে সৃষ্টি হয়েছিল এক আলোড়ন. ছবির (Bengali Cinema) গল্প এই ঘটনাকে কেন্দ্র করেই. ‘মহালয়া’-র পরিচালক সৌমিক সেন বলিউডে বেশ কয়েকটি কাজ করেছেন. এর আগে তিনি ‘গুলাব গ্যং’ এবং ‘চিট ইন্ডিয়া’ পরিচালনা করেছেন. দেখা যাক বাংলাতে তার এই সিনেমা কিরকম সাফল্য পায়. 

ছবি সৌজন্যে – YouTube, Instagram

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!