ADVERTISEMENT
home / রিলেশনশিপ
প্রথমবার প্রেমিকের মা-বাবার সঙ্গে দেখা করবেন? পাঁচটি স্টেপেই বাজিমাত করুন in bengali

প্রথমবার প্রেমিকের মা-বাবার সঙ্গে দেখা করবেন? পাঁচটি স্টেপেই বাজিমাত করুন

গুটিগুটি পায়ে সম্পর্ক এগোতে-এগোতে যখন বেশ ভালই দানা বেঁধে যায়, মানে বিয়ের দিকে বিষয়টি টার্ন নেয়, আপনার আবদার একটাই। বয়ফ্রেন্ডকে মিষ্টি করে বলা, “অ্যাই, এবার আমায় তোমার বাবা-মায়ের সঙ্গে আলাপ করিয়ে দাও!” হ্যাঁ, হবু শ্বশুরবাড়ি (5 pro tips to nail the first meeting of boyfriends parents) চিনে নিতে তো ইচ্ছে করতেই পারে।

কিন্তু বিষয়টি অত সোজা নয়। হতে পারে এই যে আপনারা হাতে হাত রেখে অ্য়াদ্দিন ধরে এদিক-সেদিক ঘুরে বেরিয়েছেন সে খবর বয়ফ্রেন্ডের বাবা-মা এখনও জানেন না। বা তাঁরা জানেন কিন্তু তাঁরা নিজে থেকে আপনার সঙ্গে দেখা করার বিশেষ কোনও ইচ্ছে প্রকাশ করেননি। তাই প্রথমবার বয়ফ্রেন্ডের বাড়ি গেলে আপনাকে একটু হলেও সাবধান হতে হবে। মাথায় রাখুন এই পাঁচটি বিষয়। তারপর দুগ্গা দুগ্গা! 

১। আপনি আর প্রেমিক একই পথে হাঁটছেন তো?

আপনারা দুজনেই সম্পর্কটা নিয়ে সিরিয়াস তো?

ADVERTISEMENT

আপনি হয়তো এই সম্পর্ক নিয়ে খুব সিরিয়াস। আপনি চাইছেন এই সম্পর্ক একটা পরিণতি পাক, যার নাম বিয়ে। কিন্তু আপনার বয়ফ্রেন্ড হয়তো এখনও এতটা ভেবে উঠতে পারেননি। তিনি এমনিই আপনাকে নিজের বাড়িতে নিয়ে যাচ্ছেন (5 pro tips to nail the first meeting of boyfriends parents)। তাই বয়ফ্রেন্ডের বাবা-মা যখন জানতে চাইবেন এই সম্পর্ক নিয়ে আপনারা ঠিক কী ভাবছেন আপনাদের উত্তর যেন এক হয়। আপনি বিয়ে করতে চান আর এদিকে বয়ফ্রেন্ড চান না বা বয়ফ্রেন্ড চান আর আপনি এখনও বন্ধুত্বের স্তরে আটকে আছেন, এমনটা যেন না হয়। 

২। প্রেমিকের মা-বাবা সম্পর্কে ছোট্ট একটু হোমওয়ার্ক করে নিন

হ্যাঁ, এটা খুব দরকারি। তাঁরা আদতে কীরকম মানুষ সেটা জেনে নেওয়া প্রয়োজন। ধরুন, আপনি ওয়েস্টার্ন জামাকাপড় পরতে পছন্দ করেন বা বেশি কথা বলতে ভালবাসেন। সেটা তাঁরা আদৌ পছন্দ করেন কিনা জেনে নিন। ফার্স্ট ইমপ্রেশন ইজ দ্য লাস্ট ইমপ্রেশন। এর পরে আপনি হাজার বার ওই বাড়িতে গেলেও সেই প্রথম সাক্ষাতের কথাই তাঁরা মনে রেখে দেবেন।

৩। প্রথম মোলাকাত যেন পারিবারিক অনুষ্ঠানে না হয়

প্রথম মিটিং যদি একগাদা মানুষের সঙ্গে হয়, সারাক্ষণ দেঁতো হাসি হেসেও কিন্তু লাভ নেই

ADVERTISEMENT

যেদিন দেখা করতে যাবেন সেদিন শুধুই বাবা-মায়ের সঙ্গেই দেখা করবেন। এছাড়া বয়ফ্রেন্ডের দাদু-ঠাকুরমা বা ভাই বোন থাকলে আপত্তি নেই। কিন্তু যেদিন বাড়িতে কোনও পুজো আছে বা রাঙা পিসির জন্মদিন বা এমন কোনও অনুষ্ঠান যেদিন অনেক আত্মীয়স্বজন আসবেন সেদিন না যাওয়াই শ্রেয় (5 pro tips to nail the first meeting of boyfriends parents)। কারণ, এঁরা প্রত্যেকে আপনাকে গোয়েন্দাদের মতো জরিপ করবে। আপনি কী খান, কী পরেন এবং কী করেন সহ নানা প্রশ্নে জর্জরিত করে দেবেন। এতে ভবিষ্যতের প্ল্যান কেঁচে যাওয়ার প্রবল আশঙ্কা থাকবে।

৪। সাজ-পোশাক অত্যন্ত জরুরি

যে-কোনও ভারতীয় পরিবারে ছেলের বাবা-মা চান ছেলের হবু স্ত্রী বা প্রেমিকা ভারতীয় পোশাকে আসবেন। পরে আপনি যা খুশি পরুন কিন্তু প্রথম সাক্ষাতে সুন্দর সালোয়ার কামিজ বা শাড়ি পরে যাওয়াই বাঞ্ছনীয়। দামি ব্র্যান্ড নয়, রুচির দিকে নজর দিন। আপনি চলে যাওয়ার পর তাঁরা যেন বলেন আপনার ড্রেস সেন্স ও মেকআপের রুচিতে তাঁরা মুগ্ধ। 

৫। পি ডি এ একদম নয়

একে অন্যের কাছাকাছি আসার অনেক সুযোগ পাবেন, কাজেই তাড়াহুড়ো নয়

ADVERTISEMENT

যাঁকে সারা জীবনের জন্য আপনি পেতে চলেছেন, তাঁকে নিয়ে চোখে হারাই গোছের ভাব করবেন না। বাবা-মায়ের সামনে বয়ফ্রেন্ডের হাতে হাত ধরে বসা বা গায়ের উপর ঢলে পড়া এগুলো একদম করবেন না। সেটা এমনিতেই ভাল দেখায় না। তা ছাড়া এটা একটা সৌজন্য সাক্ষাৎ (5 pro tips to nail the first meeting of boyfriends parents) বই কিছু নয়। তাই বেশি বাড়াবাড়ি না করাই ভাল।

https://bangla.popxo.com/article/regular-cuddle-can-distress-you-in-bengali

ছবি সৌজন্য – তৃণা সাহা

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

19 Jul 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT