home / Winter
শাল মানেই তা শাড়ির সঙ্গে নিতে হবে, এই ধারণা ঝেড়ে ফেলুন এবার শীতে in bengali

শাল মানেই তা শাড়ির সঙ্গে নিতে হবে, এই ধারণা ঝেড়ে ফেলুন এবার শীতে

সত্যি কথা বলুন তো, শাল গায়ে দিতে আপনি ভালবাসেন নাকি এই শীতপোশাকটিকে আপনার একেবারেই সেকেলে মনে হয়? বেশিরভাগের ক্ষেত্রেই দ্বিতীয়টাই সত্যি। শাল (5 stylish ways to carry shawl) শুনলেই মনে হয় সামনে মা-ঠাকুরমা দাঁড়িয়ে আছেন। খুব বেশি হলে বিয়েবাড়ি, অনুষ্ঠান বাড়িতে যেখানে শাড়ি পরছেন, সেখানে হয়তো কোনওমতে একটু শাল গায়ে চাপিয়ে গেলেন, কিন্তু ওইটুকুই। শীতে শাল কিংবা স্টোল গায়ে দিয়ে ফ্যাশন, রাম কহো! অথচ আমাদের শাল নিয়ে এমন নাক সিঁটকানো ভাব থাকলেও, ফ্যাশন ডিজাইনাররা কিন্তু শাল ব্যাপারটা বড়ই ভালবাসেন। এটি অন্যতম খাঁটি ভারতীয় শীতপোশাক। মেটেরিয়ালের তফাতের উপর নির্ভর করে হালকা শীত থেকে বেশি শীত, সবকিছুতেই আপনি শাল গায়ে দিতে পারেন। দেখতে যথেষ্ট অভিজাত। শুধু আপনাকে এটি ক্যারি করার নানা কায়দা জানতে হবে। তা হলেই শাল (5 stylish ways to carry shawl) হয়ে যাবে একেবারেই আধুনিক

ভারতীয় বা পশ্চিমি পোশাকের সঙ্গে নিন কুলু শাল

কুলু শাল নিন কায়দা করে

অল্প শীতে শাল নিয়ে স্টাইল করতে (5 stylish ways to carry shawl) পারেন এভাবে। এটার দুটো সুবিধে আছে। এক, দারুণ ভাবে ফিউশন সাজ করতে পারবেন। দুই, যদি কখনও বেশি ঠান্ডা লাগে, তা হলে শালটি খুলে গায়ে জড়িয়েও নিতে পারবেন অনায়াসে। 

ডেনিম প্যান্টসের সঙ্গে টিম আপ করুন

জিনসের সঙ্গেও নেওয়া যায় শাল

শাল মানেই ভারতীয়, শাল মানেই শাড়ি, এই ফালতু ধারণাটা এবার মাথা থেকে বের করে ফেলুন তো। শাল অনায়াসে পরতে পারেন পশ্চিমি পোশাকের সঙ্গে। তা সে শর্ট ড্রেসই হোক কিংবা ডেনিম প্যান্টস। শুধু শাল নেবেন দুই ভাঁজ করে। আর একটু কেয়ারফুলি কেয়ারলেসভাবে। তা হলেই যথেষ্ট। একটু বেশি ফ্যাশনিস্তা হতে চাইলে শালটি দুই ভাঁজ করে কাঁধের উপর দিয়ে দু’ দিকে ফেলে কোমরে একটি সরু বেল্ট দিয়ে আটকে নিন। 

মাফলার হিসেবেও ব্যবহার করতে পারেন পশমিনা

ছোট শাল নিতে পারেন গলায় জড়িয়ে

শাল নানা ধরনের মেটেরিয়ালের হয়। যেগুলি একটু পাতলা, সেগুলি পরে ফেলতে পারেন স্কার্ফ কাম মাফলার (5 stylish ways to carry shawl) হিসেবে। গলায় ভাল করে জড়িয়ে নিন ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে। পালাজো-কামিজের সঙ্গেও দিব্যি মানিয়ে যাবে।

নিটেড উলেন শাল নিন কায়দা করে

শাল গায়ে দিন স্টাইলিশভাবে

একটু মনে করে দেখুন, এই ধরনের শালও এককালে মায়েরা পরতেন। আমি-আপনি সেগুলো সেকেলে বলে বিদেয় করেছি! বিধাতার পরিহাস, এখন সেগুলোই আবার ফ্যাশনে ইন। এতে গরমও হয়, স্টাইলও। শুধু শাল নেওয়ার ধরনটা লক্ষ করে দেখুন এবং সেই অনুযায়ী নিন। এভাবে নিলে, ভারতীয় সালোয়ার-কামিজ থেকে শুরু করে জিনস-টপ, সবকিছুর সঙ্গেই এই ধরনের শাল নিতে পারবেন কায়দা করে। 

কুর্তির সঙ্গে চলতে পারে পশমিনা

পশমিনা চলতে পারে কুর্তি বা সালোয়ার-কামিজের সঙ্গে

পশমিনা শাল (5 stylish ways to carry shawl) আরামসে নিন সালোয়ার-কুর্তার সঙ্গে। কিন্তু গাবদা করে নেবেন না। পরিশীলিতভাবে নিন। হয় কাঁধের দু’ পাশ দিয়ে ফেলে দিন, নয়তো ওড়নার মতো করে নিন। যদি জড়িয়েই নিতে হয়, তা হলে ঠিক করে প্লিট করে জড়িয়ে নিন, যাতে আলুথালু না লাগে।

মূল ছবি – জয়পোর ও মিন্ত্রা

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!            

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

30 Dec 2020

Read More

read more articles like this
good points logo

good points text