home / রিলেশনশিপ
এই পাঁচটি বিষয় গোপন না করতে পারলে সম্পর্কে দেখা দিতে পারে সমস্যা

এই পাঁচটি বিষয় গোপন না করতে পারলে সম্পর্কে দেখা দিতে পারে সমস্যা

মেয়েদের পেটে নাকি কোনও কথা সহ্য হয় না। যতক্ষণ না সেই গোপন কথা পাঁচ কান হচ্ছে তাঁদের ভাত হজম হয় না। একদম মিথ্যে কথা। নিজের সংসারের হাঁড়ির খবর ফলাও করে বলায় ছেলেরাও কম যায়না। আপনার কি মনে হয়, ছেলেদের সব আড্ডা শুধু ফুটবল আর রাজনীতি নিয়ে হয়? একদম না। আসলে আমাদের এটা স্বভাব।

ছেলে মেয়ে নির্বিশেষে আমরা মনে করি যে সম্পর্কের গোপন জটিল কথাগুলো সবার সঙ্গে আলোচনা করলে বোধহয় সমস্যার সমাধান হয়। মানসিকভাবেও বেশ হাল্কা বোধ করা যায়। আর সোশ্যাল মিডিয়ার কল্যাণে এখন তো এমনিতেই সব কিছু উজাড় করে শেয়ার করার যুগ। সুতরাং…

তবে কী জানেন তো, কোথাও একটা রাশ টানার প্রয়োজন আছে। কারণ সম্পর্ক আপনার আর আপনার পার্টনারের মধ্যে। সেটাকে সামলে রাখার দায়ও আপনার। তাই কিছু কথা নিজেদের মধ্যে রাখতে শিখুন। (5 things couples should never discuss with anyone)

পার্টনারের খুঁত ধরা

আমরা কেউই নিখুঁত নই। দোষে গুণেই মানুষ হয়। পার্টনারের মধ্যে যদি কোনও খুঁত থাকে বা দোষ থাকে সেটা সবাইকে ঠাট্টা করে বলতে যাবেন না। কারণ আপনি পিছন ঘুরলেই যাঁদের এগুলো বলেছেন তাঁরা এটা নিয়ে হাসাহাসি করবে। তাঁরা এটাও বলবে আপনি এমন একজনকে বেছে নিয়েছেন যাঁর মধ্যে এই দোষ আছে। এতে আপনাদের দু’জনেরই সম্মানহানি হবে। 

আপনার সঙ্গী কতটা খারাপ, তা নিয়ে সব সময়ে কথা বলবেন না

পারিবারিক সমস্যা ও অশান্তি

বুঝতেই পারছেন, দুটোই খুব স্পর্শকাতর বিষয়। যে কোনও সম্পর্কেই ঝগড়া বা মনোমালিন্য হতেই পারে। আপনার দোষ না তাঁর দোষ এই নিয়ে অন্যদের সঙ্গে আলোচনা করবেন না। একই কথা প্রযোজ্য পারিবারিক সমস্যা নিয়েও। দুই পরিবারেই যদি কোনও সমস্যা থেকে থাকে, তা হলে সেটা অন্যদের না জানাই ভাল। (5 things couples should never discuss with anyone)

অত্যন্ত গোপন কথা

প্রতিটি সম্পর্কেই কিছু গোপন কথা থাকে। যেগুলো শুধু আপনি আর আপনার পার্টনার জানেন। হতে পারে বিষয়টি খুব তুচ্ছ। কিন্তু তুচ্ছ হলেও সেটা সবাইকে বলতে যাবেন না। আপনার প্রিয় বন্ধু বা বান্ধবী যে হয়তো আপনাদের সম্পর্কের বেশিরভাগ খুঁটিনাটিই জানে, তাঁকেও বলবেন না।

টাকা পয়সা সংক্রান্ত বিষয়

পার্টনার কত টাকা মাইনে পান বা তাঁর ব্যবসার টার্ন ওভার কত এগুলোও কাউকে বলতে যাবেন না। বিশেষ করে আপনারা কোথায় কত টাকা বিনিয়োগ করছেন এই বিষয়ে মুখ না খোলাই ভাল। এর সঙ্গে মাথায় রাখুন আইনি ব্যাপারও। হতে পারে আপনারা এখন আর একসঙ্গে নেই। আপনাদের সেপারেশান চলছে। অর্থাৎ বিষয়টি এখন আইনের অধীনে। তাই এটা নিয়েও সকলের সঙ্গে কথা না বলাই ভাল। (5 things couples should never discuss with anyone)

আপনার দুঃখে আপনার ‘বন্ধু’ দুঃখ না-ও পেতে পারেন

ঘনিষ্ঠতার কথা

বিয়ের আগে আপনি সঙ্গীর সঙ্গে শারীরিক সম্পর্ক করেছেন কিনা বা বিয়ের পর স্বামীর সঙ্গে আপনি কতবার মিলিত হন, এই নিয়ে সবার সঙ্গে আলোচনা করবেন না। এগুলো একদম আপনাদের দুজনের ব্যক্তিগত ব্যাপার। সম্পর্কের মধ্যে অন্যতম একটি অংশ হল ‘যৌনতা’। যেটা গোপন রাখাই কাম্য। 

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

29 Sep 2021

Read More

read more articles like this
good points logo

good points text