home / লাইফস্টাইল
শারীরিক মিলনের সম্পূর্ণ সুখানুভূতি উপভোগ করার জন্য এই পাঁচটি বিষয় আপনাকে জানতেই হবে!

শারীরিক মিলনের সম্পূর্ণ সুখানুভূতি উপভোগ করার জন্য এই পাঁচটি বিষয় আপনাকে জানতেই হবে!

যৌনতা নিয়ে কৌতূহল আমাদের সবারই রয়েছে, তা আপনি স্বীকার করুন আর না-ই করুন! সত্যি বলতে কী, এই ব্যাপারটা কিন্তু লজ্জা বা ভীতির নয়। শারীরিক সম্পর্ক, যৌন সংসর্গ – ইত্যাদি সম্বন্ধে সম্যক ধারনা না থাকলে অনেকসময়েই অনেক ভুল হয়ে যেতে পারে। কিন্তু আশ্চর্যের বিষয় হল এই ব্যাপারটা নিয়ে কেউ বিশেষ মুখ খোলেন না। একটি সার্ভের মাধ্যমে জানা গিয়েছে অনেক মহিলাই নিজেদের অর্গাজম সম্পর্কেই ঠিকভাবে জানেন না বা বুঝতেই পারেন না! বিষয়টা বুঝতে পারছেন? তাঁরা হয়ত শারীরিক মিলনে অংশগ্রহণ করেন ঠিকই, কিন্তু তার সুখানুভূতিটা উপভোগ করতে পারেন না। ফিমেল ইজাকুলেশন (ejaculation) বা অর্গাজম (orgasm) কী, তা নিয়ে আজ কথা বলব। এটুকু বলতে পারি, এটি রকেট সায়েন্স না হলেও সায়েন্স বটে!

 

১। পুরুষের তুলনায় মহিলাদের অর্গাজম দেরিতে হয়

এই তথ্যটি হয়তো অনেকেই জানেন যে, একজন পুরুষের শারীরিক মিলনের সময়ে অর্গাজমে পৌঁছতে যতটা সময় লাগে তার চেয়ে বেশ অনেকক্ষণ পর একজন মহিলা সেই চরমসীমায় পৌঁছন। আসলে মহিলাদের যৌনাঙ্গ পুরুষদের যৌনাঙ্গের তুলনায় অনেক বেশি জটিল, ফলে অর্গাজমে পৌঁছতে মহিলাদের সময় অনেক বেশি লাগে। এছাড়া আরও অনেকগুলো ব্যাপার এখানে কাজ করে, কিছু মহিলা তাঁদের ‘জি-স্পট’-এ স্পর্শ করলেই উত্তেজিত হয়ে যান। আবার কেউ লজ্জা এত বেশি পান যে, অর্গাজমে পৌঁছতেই পারেন না।

১। পুরুষের তুলনায় মহিলাদের অর্গাজম দেরিতে হয়

২। মহিলাদের নয় ধরনের অর্গাজম হতে পারে

আজ্ঞে হ্যাঁ, একদম ঠিক পড়েছেন! মহিলাদের নয় রকমের অর্গাজম হতে পারে। এক দিনেই হতে পারে আবার বিভিন্ন দিনেও হতে পারে। তবে সব মহিলার যে এরকম যৌন অভিজ্ঞতা হতেই হবে, তা কিন্তু নয়। আপনি হয়তো ‘জি-স্পট’-এর কথা শুনেছেন, বেশিরভাগ মহিলার ঘাড়ের কাছে অথবা পিঠের দিকে এই স্পট থাকে যেখানে পুরুষের স্পর্শ হলে মহিলারা উত্তেজিত হয়ে পড়েন; কিন্তু ‘জি-স্পট’ ছাড়াও ‘সি-স্পট’, ‘ও-স্পট’, ‘এ-স্পট’-ও থাকে একজন মহিলার। তা ছাড়া একজন মহিলার ক্লিটোরাল অর্গাজম, ভ্যাজাইনাল অর্গাজমও হতে পারে।

https://www.shutterstock.com

মহিলাদের অর্গাজম পুরুষদের তুলনায় দেরিতে হলেও তার রেশ কিন্তু বেশ অনেকক্ষণ থাকে। সাধারণত অর্গাজমের অনুভূতি পুরুষদের মধ্যে সাত সেকেন্ড পর্যন্ত থাকে, সেখানেই মহিলাদের এই সুখানুভূতি ২৭ সেকেন্ডের বেশি সময় পর্যন্ত বজায় থাকে। আর মহিলাদের তো একবার না, বারবার অর্গাজম হতে পারে!

৩। দেরিতে হলেও রেশ থাকে অনেকক্ষণ

৪। ব্যাপারটা একটু জটিল

অনেকেই ইজাকুলেশন এবং অর্গাজমের মধ্যে তফাত বুঝতে পারেন না। অর্গাজম হলেই যে ইজাকুলেশন হবে তার কোনও মানে নেই কিন্তু! কিন্তু পুরুষদের ক্ষেত্রে তাঁরা অর্গাজমে পৌঁছলে আর নিজেকে ধরে রাখতে পারেন না, তাঁদের ইজাকুলেশন হবেই! হবেই! অনেক পুরুষ আবার একবার মাত্র ইজাকুলেট করেই ক্লান্ত হয়ে পড়েন এবং ঘুমিয়েও পড়েন! 

https://www.shutterstock.com

স্কোয়ারটিং? সে আবার কী? খায় না মাথায় দেয়! এসব প্রশ্ন যদি আপনার মাথায় ঘোরে এই মুহূর্তে তা হলে বলে রাখি, স্কোয়ারটিং হল সেই অনুভূতি যা আপনাকে অর্গাজমে পৌঁছতে সাহায্য করে। অনেকেই আবার স্কোয়ারটিংকে অর্গাজম বলে ভুল করে ফেলেন। তবে সব মহিলার কিন্তু স্কোয়ারটিং হয় না। স্কোয়ারটিং-এর জন্য আপনার সঙ্গীকে ঠিক পয়েন্টে আপনাকে ছুঁতে হবে এবং আপনি সম্পূর্ণভাবে তৃপ্ত হলে তবেই আপনার স্কোয়ারটিং হবে! তবে হ্যাঁ, মনে রাখবেন স্কোয়ারটিং, অর্গাজম এবং ইজাকুলেশন কিন্তু এক ব্যাপার নয়!

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এগুলোও আপনি পড়তে পারেন

সাদাস্রাবের সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য ঘরোয়া টোটকা

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!

05 Jul 2019

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
good points logo

good points text