Jewellery

৫০০ টাকার মধ্যে এই পাঁচ রকম ঝোলা দুল আপনার গয়নার বাক্সে থাকা চাই-ই!

Parama SenParama Sen  |  Jun 5, 2019
৫০০ টাকার মধ্যে এই পাঁচ রকম ঝোলা দুল আপনার গয়নার বাক্সে থাকা চাই-ই!

অনেকদিন আগে একটা বিজ্ঞাপন আসত মনে আছে? ছোট্ট টিপ, হালকা লিপস্টিক আর বিশেষ একটি ব্র্যান্ডের শাড়ি পরলেই আপনি হয়ে উঠবেন নজরকাড়া? দিনকাল বদলেছে, আমরাও চলুন সেই বিজ্ঞাপনের লাইনটা একটু বদলে দিই! হালকা লিপস্টিক, ঝোলা দুল আর যে-কোনও পোশাক, ব্যস, তা হলেই আপনি হয়ে উঠবেন আকর্ষণের কেন্দ্রবিন্দু! ঝোলা দুল (Dangler Earrings), যাকে ফ্যাশন বোদ্ধারা বলেন, ড্যাংলার (Dangler), সেটি এমনই একটি অ্যাকসেসরি যে, মুহূর্তে আপনার চেহারাই পাল্টে দেবে! আর তার বাহারও কত! ভারতীয় ডিজাইন, ফিউশন ডিজাইন, পশ্চিমি ডিজাইন…কী ভাবছেন, ঝোলা দুল শুধু শাড়ি কিংবা অন্য ভারতীয় পোশাকের সঙ্গেই মানায়? কে বলেছে? কেন, এই তো কদিন আগেই দীপিকা পাড়ুকোন কেমন হলুদ রঙা গাউনের সঙ্গে ইয়া ব্বড় একখানা কাঁধ পর্যন্ত ঝোলা দুল পরেছিলেন, মনে নেই! আপনাকে শুধু বুঝে নিতে হবে কোন পোশাকের সঙ্গে আপনি কেমন ঝোলা দুল পরবেন। ব্যস, তা হলেই আর চিন্তা নেই! আমরা এখানে নিয়ে এসেছি ড্যাংলারস গাইড বা ঝোলা দুল সহায়িকা! দেখে নিন, কোন সাজের সঙ্গে, কোন মুখের গড়নের সঙ্গে কেমন দুল (Earrings) মানানসই। তবে আমরা জাস্ট গাইড করছি, আসল পছন্দ কিন্তু আপনার! নিজের ইচ্ছেমতো ঝোলা দুল পরে ফেলুন না, কে বারণ করছে! শুধু আয়নার সামনে দাঁড়িয়ে নিজেই নিজেকে বলবেন, তুমিই সেরা! অমনই দেখবেন, দুনিয়া আপনার পদতলে!

১. ঝুমকো

Dangler Earrings Inside 2

এটি বহু পুরনো ডিজাইন, আপনাদের নতুন করে ঝুমকো চেনানোর দরকার নেই! তবে জানেন কী, মুখের গড়ন একটু লম্বাটে হলে, ঝুমকো খোলে ভাল। আজকাল বাজারে অনেকরকম ঝুমকো পাওয়া যায়। তার মধ্যে কাঁধ পর্যন্ত ঝোলানো ঝাড়বাতি ঝুমকো আমাদের সবচেয়ে পছন্দের! পরতে পারেন, অক্সিডাইজড ঝুমকো, মুক্তোবসানো ঝুমকো, বাটি ঝুমকো, ডবল বাটি ঝুমকো ইত্যাদিও।

৫০০ টাকার মধ্যে ঝুমকো কিনতে ক্লিক করুন এখানে

২. আফগানি ঝোলা দুল

Dangler Earrings Inside 3

আফগানি স্টাইলের ঝোলা দুল গত কবছর ধরেই ফ্যাশন দুনিয়া দাপিয়ে বেড়াচ্ছে! এখনও তার জনপ্রিয়তায় একটুও ভাঁটা পড়েনি। তবে তার ডিজাইনে অনেক বৈচিত্র এসেছে। আফগানি ঝোলা দুলের সুবিধে হল, যে-কোনও মুখের গড়নেই এই দুল মানিয়ে যায়। স্বস্তিকার মুখ গোলাকার, অন্যদিকে করিনার লম্বাটে। কিন্তু দেখুন, দু ধরনের মুখের সঙ্গেই মানাচ্ছে এই দুল!

৫০০ টাকার মধ্যে আফগানি ঝোলা দুল কিনতে ক্লিক করুন এখানে

৩. টাসেল-ফেদারের ঝোলা দুল

Dangler Earrings inside5 %281%29

এটা বোধ হয় এখন টিনএজারদের সবচেয়ে পছন্দের ঝোলা দুলের ডিজাইন! দীপিকার সেই কাঁধ পর্যন্ত ঝোলানো সবুজ রংয়ের টাসেল দুলটা মনে আছে? সেরকম দুল পরে আপনিও অন্যদের চোখে ধাঁধা লাগিয়ে দিতে পারেন! তবে মুখ একদম গোলাকার হলে, হালকা একটা পালকের দুলই যথেষ্ট, বেশি জমকালোতে যাবেন না। আর যাঁদের মুখ ডিম্বাকৃতি বা পানপাতা আকারের, তাঁদের জন্য দু-তিন থোকার টাসেল খুব ভাল। লম্বাটে মুখে ল-ম্বা টাসেল-ফেদার, যা-ই পরুন না কেন, মানিয়ে যাবে!

৩০০ টাকার মধ্যে টাসেল-ফোদারের ঝোলা দুল কিনতে ক্লিক করুন এখানে

৪. মুক্তোর ঝালরওয়ালা ঝোলা দুল

dangler earrings inside4

বিয়েবাড়ি হোক বা দুর্গাপুজো, শাড়ি হোক বা সালওয়ার-কামিজ, ঝোলা দুল পরে খাঁটি ভারতীয় সাজে দেখা দিলে কেউ আপনার উপর থেকে নজর ফেরাতেই পারবেন না। এক্ষেত্রে আমাদের পরামর্শ হল, মুক্তোর ঝালরওয়ালা ঝোলা দুল। সেটা চাঁদবালি স্টাইলেরও হতে পারে, আবার লম্বাটে আকারেরও হতে পারে। কোন ঘরনটা বেছে নেবেন, সেটা অনুষ্ঠান আর আপনার মুখের গড়নের উপর নির্ভর করবে। যেমন, পানপাতা মুখে গোল আর লম্বাটে মুখে সোজা ডিজাইন, ডিম্বাকৃতি মুখে চাঁদবালি আর চৌকো মুখে লম্বাটে মুক্তোর ঝালরওয়ালা দুল বেছে নিন।

৪০০ টাকার মধ্যে মুক্তোর ঝালরওয়ালা ঝোলা দুল কিনতে ক্লিক করুন এখানে

৫. পশ্চিমি ধাঁচের জিওমেট্রিক্যাল ডিজাইন

Dangler Earrings Inside 1

এগুলোও কিন্তু সেই ঝোলা দুলই। কিন্তু দেখুন, জাস্ট ডিজাইনের হেরফেরে কী অসম্ভব স্মার্ট আর স্লিক লাগছে! যাঁরা ছিমছাম সাজতে পছন্দ করেন, তাঁদের জন্য এমন দুল আদর্শ! সবচেয়ে সুখবর হল, এই ধরনের ঝোলা দুল যে-কোনও সাজে আর যে-কোনও মুখেই মানাবে!

৪০০ টাকার মধ্যে স্লিক ডিজাইনের ঝোলা দুল কিনতে ক্লিক করুন এখানে

 

ছবি সৌজন্য: ইনস্টাগ্রাম

 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!