home / বাজার ও কেনাকাটা
আপনার সুখী গৃহকোণের অন্দরসজ্জায় আলাদা মাত্রা এনে দেবে এই ছয়টি কুশন কভার

আপনার সুখী গৃহকোণের অন্দরসজ্জায় আলাদা মাত্রা এনে দেবে এই ছয়টি কুশন কভার

অনেকদিন আগে একজনের কাছে একটি কথা শুনেছিলাম, ‘বাড়ির অন্দরসজ্জা দেখলে নাকি সেই বাড়ির মালিক-মালকিনের রুচির পরিচয় পাওয়া যায়!’ কথাটা নেহাত মিথ্যে নয়। আপনার বাড়ির অন্দরসজ্জা দেখে আপনার সম্পর্কে কিন্তু অনেক কথাই জানা যায়! সেসব না হয় অন্য আর একদিন আলোচনা করা যাবে, আজ বরং অন্দরসজ্জার একটি বিশেষ জিনিস নিয়ে একটু আলোচনা করা যাক। অন্দরসজ্জার একটি গুরুত্বপূর্ণ অঙ্গ কিন্তু কুশন। অনেকেই বাড়িতে কুশন রাখেন বেশ হেলান দিয়ে বসার জন্য। কারও বাড়িতে আবার বসার ব্যবস্থা মাটিতে, সেখানেও থাকে কুশন। কুশনও আবার নানা ডিজাইনের হয়। কোনওটি চৌকো, কোনওটি গোল, কোনওটি আবার তাকিয়ার আকারের! তবে কুশনের ঢাকা বা কভারটি (cushion covers) কেমন দেখতে সেই বিষয়ে অনেকেই নজর দেন না। তবে কী জানেন তো, ছোট-ছোট জিনিসও কিন্তু আপনার অন্দরসজ্জায় একটা আলাদা মাত্রা এনে দিতে পারে। দেখে নিতে পারেন, এই ছয় রকমের কুশন কভার, যেগুলো আমাদের তো খুবই পছন্দের!

https://bangla.popxo.com/article/how-to-choose-perfect-curtains-for-your-home-in-bengali

এথনিক কুশন কভার

আপনার বাড়িতে যদি এমন কোনও কোণ থাকে, যেখানে একটু চাকচিক্য প্রয়োজন, তা হলে এই কুশন কভারটি আপনার জন্য আদর্শ। ম্যাড়ম্যাড়ে চেয়ার বা সোফায় কিংবা ডিভানে রাখতে পারেন এই কুশন কভারগুলি; অবশ্যই ভিতরে কুশন ভরে! গোলাপি ও কমলা রঙের কম্বিনেশনের পমপম লাগানো কুশন কভারটি কিন্তু আপনার অন্দরসজ্জায় একটা আলাদা মাত্রা যোগ করবে।

ADVERTISEMENT

Monday কুশন কভার

সোমবার যেন আমাদের মনটা একটু বেশিই খারাপ থাকে। উইক এন্ডের আমেজ কাটার আগেই কখন যে সোমবার চলে আসে, আর ব্যাগ গুছিয়ে অফিস যেতে হয়, ঠিক বুঝে ওঠাটা মুশকিল হয়ে যায়। Monday Blues কাটানোর জন্য নিতে পারেন এই কুশন কভারটি আর অফিসে আপনার চেয়ারে রাখতে পারেন।

ফ্রেঞ্চ ফ্রাই কুশন কভার

বাড়ির ড্রয়িং রুমে বা যেখানে বসে টিভি দেখেন সেখানে রাখার জন্য আদর্শ এই কুশন কভারটি। গোলাপি জমিতে ফ্রেঞ্চ ফ্রাইস-এর প্রিন্ট করা। টিভি দেখতে বসলে নিয়ে বসতে পারেন বা ডায়েটে থাকলেও দেখে মন শান্ত করতে পারেন।

ADVERTISEMENT

নারীবাদী কুশন কভার

এই কুশন কভারটি সম্বন্ধে আশা করি নতুন করে আর কিছু বলার প্রয়োজন নেই! প্রিন্ট দেখেই নিশ্চয়ই বুঝতে পারছেন… আপনিও যদি একজন ‘নারীবাদী’ হন, তা হলে কিনে নিতে পারেন এই কুশন কভারটি অথবা কোনও বান্ধবীকেও উপহার দিতে পারেন।

লেবু-লঙ্কা কুশন কভার

‘বুরি নজরওয়ালে তেরা মুহ কালা’ – সব সময় মুখে তো আর বলা যায় না কথাটা! তবে কুনজর দেওয়া লোকজনকে দূরে রাখবে এই কুশন কভারটি! না, না, মজা করলাম, এমন কিছুই না। তবে আপনি আপনার অন্দরসজ্জায় যদি একটু দেশি লুক আনতে চান, তা হলে কিনতে পারেন এটি।

ADVERTISEMENT

ব্যস্ত মানুষের জন্য কুশন কভার

প্রিয় বন্ধু কি আজকাল একটু বেশিই ব্যস্ত? বা প্রেমিক কি সময় দিতে পারছেন না ঠিক করে কাজের চাপে? তা হলে তাঁকে লাল কালোর কম্বিনেশনের ‘busy as a bee’ কুশন কভারটি উপহার দিতে পারেন।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

ADVERTISEMENT

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!

22 Aug 2019
good points

Read More

read more articles like this
good points logo

good points text