home / ফ্যাশন
ফ্যাশন করতে গিয়ে এই ছয়টি ভুল আর করবেন না প্লিজ

ফ্যাশন করতে গিয়ে এই ছয়টি ভুল আর করবেন না প্লিজ

আরও একটু সুন্দর হয়ে ওঠার জন্য আমরা অনেক কিছুই করি। বিশেষ করে শরীরের বাড়তি মেদ ঝরিয়ে ছিপছিপে হওয়ার চেষ্টায় অনেকেই এখন নানা ধরণের ডায়েট এবং ব্যায়ামের প্রতি নজর দিয়েছেন। সঠিক খাদ্যশৈলী এবং শরীরচর্চা করা অবশ্যই ভাল। শরীরের বাড়তি মেদ ঝরিয়ে ফেলাও খুব উপকারী। তবে তা যেন কখনওই আপনার ব্যক্তিত্বকে ছাপিয়ে না যায়। মনে রাখবেন, আপনি ছিপছিপে তন্বী নাকি বালকি চেহারার অধিকারিণী, তা দিয়ে আপনার সৌন্দর্য বিচার হয় না। তবে এর পরেও যদি আপনি চান, আপনাকে আরও বেশি মেদহীন এবং আরও একটু লম্বা দেখতে লাগুক, তাহলে ফ্যাশন করার ক্ষেত্রে কয়েকটি ভুল এড়িয়ে চলুন (6 fashion mistakes make you look more short and bulky)

পকেটে জিনিসপত্র ঠুসে রাখবেন না – আমরা অনেক সময়েই সাইড পকেটওয়ালা পোশাক পরি। আর পকেটে টাকা পয়সা, মোবাইল, রুমাল আরও না জানি কী কী ঠুসি। প্লিজ আজ থেকে এই কাজটা করা বন্ধ করুন। এতে আপনার হিপ এবং কোমর – দুটোই বড্ড চওড়া দেখায়।

ঢাউস ব্যাগ ক্যারি করবেন না – জানি বড় ব্যাগ নিলে তাতে অনেক জিনিস আঁটে, কিন্তু আপনি কি এটা জানেন যে বড় ব্যাগ ক্যারি করলে আপনাকে বেঁটে আর মোটা দেখায়? ঢাউস ব্যাগ প্লিজ কাঁধ থেকে ঝুলিয়ে নেবেন না। যদি এক সঙ্গে অনেক জিনিস আপনাকে ক্যারি করতেই হয়, সেক্ষেত্রে বরং ব্যাকপ্যাক নিন।

ভুল শেপের আন্ডারগারমেন্ট পরবেন না – অন্তর্বাস কেমন পরছেন তার উপরেও কিন্তু আপনাকে কেমন দেখতে লাগবে তা নির্ভর করে। যাদের স্তন ভারী, তাঁরা যদি খুব টাইট ব্রা পরেন, সেক্ষেত্রে স্তন কিন্তু আরও বেশি ভারী দেখায়। আবার অনেক সময়েই ভুল শেপ ও কাটের প্যান্টি পরেন, ফলে স্কার্ট, ড্রেস বা ট্রাউজার পরলে অনেক সময়েই প্যান্টি লাইন ফুটে ওঠে। ফলে নিতম্বও ভারী দেখতে লাগে। এই ভুলগুলো আর করবেন না।  (6 fashion mistakes make you look more short and bulky)

পোশাকে প্রচুর লেয়ার অ্যাড করবেন না – শীতের সময়ে অনেকেই পোশাকে লেয়ারিং অ্যাড করেন। আমরা বারণ করছি না, তবে বুদ্ধি করে লেয়ারিং করুন। শাল, সোয়েটার, টুপি, জ্যাকেট – সব কিছু এক সঙ্গে পরবেন না। খুব ঠান্ডা লাগলে পোশাকের ভিতরে বডি ওয়ারমার পরে নিন আর বাইরে একটা ওভার সাইজড জ্যাকেট বা হুডি। তবে মনে রাখবেন, যদি আপনার পেটে মেদ থাকে, সেক্ষেত্রে হুডির বদলে ওভারকোট পরতে পারেন।

খুব টাইট বা খুব ঢিলে পোশাক পরবেন না – খুব বেশি টাইট পোশাক পরলে শরীরের এদিক ওদিক লুকিয়ে থাকা মেদ কিন্তু ঢাকে না, বরং অন্যদিক থেকে ফুটে প্রকাশ পায়। আবার যদি খুব বেশি ঢিলে পোশাক পরেন, সেক্ষেত্রে শরীর টা বেলুনের মত দেখতে লাগে। ফলে বুঝতেই পারছেন, নিজেকে লম্বা এবং রোগা দেখাতে পোশাকের ফিটিং ঠিকঠাক হওয়া কতটা জরুরি।

সঠিক ঝুলের দিকে নজর না দেওয়া – আমাদের পোশাকের ঝুলের উপরে কিন্তু আমাদের উচ্চতা এবং বডি শেপ কেমন দেখাবে তা অনেকটাই নির্ভর করে। অনেক সময়েই আমরা গোড়ালি পর্যন্ত ঝুলের পোশাক পরি। তাতে আমাদের উচ্চতা অনেকটা কম দেখায় এবং বডি শেপ চওড়া দেখায়। (6 fashion mistakes make you look more short and bulky)

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

17 Jan 2022

Read More

read more articles like this
good points logo

good points text