logo
Logo
User
home / Jewellery
সাজতে ভালবাসেন? রইল ৬টি জাঙ্ক জুয়েলারি ডিজাইন

সাজতে ভালবাসেন? রইল ৬টি জাঙ্ক জুয়েলারি ডিজাইন

আজকাল সোনার গয়নার কদর না কমলেও, জাঙ্ক জুয়েলারি (6 fashionable junk jewelleries every woman must have) যে মেয়েদের মনের মনিকোঠায় জায়গা করে নিয়েছে, তা অনলাইনে জুয়েলারি পেজের সংখ্যা দেখলেই বোঝা যায়। ফেসবুক খুললেই নানা রকম ডিজাইনের বিভিন্ন জুয়েলারির পেজ। আফগান জুয়েলারি থেকে শুরু করে কাপড়ের বিডসের হ্যান্ডমেড জুয়েলারির সম্ভার। এমনকি মাটির হ্যান্ডমেড গয়নাও। যা আপনার লুকে একটা আলাদা ছোঁয়া এনে দেবে। আর ঘরে বসে অর্ডার করলেই হোম ডেলিভারি পেয়ে যাবেন।

আজকাল সোনার গয়নার বদলে বেশির ভাগ মহিলাই দামি দামি জাঙ্ক জুয়েলারি কেনেন। কারণ বিয়েবাড়ি থেকে শুরু করে যে কোনও অনুষ্ঠান বাড়িতে সাজের সঙ্গে সামঞ্জস্য রেখে দিব্যি পরে নিতে পারেন একটু হেভি জাঙ্ক জুয়েলারি। দেখবেন, সবার নজর আপনার উপরেই থাকবে। দেখে নিন, কেমন ধরনের জাঙ্ক জুয়েলারির কালেকশন আপনি রাখবেন।

অক্সিডাইজড জুয়েলারি

এটা খুবই কমন। টিনএজার থেকে শুরু করে বয়স্কদের মধ্যে বেশ পপুলার। কারণ পকেটমানি বাঁচিয়ে খুবই কম দামে কেনা যায় এই ধরনের জুয়েলারি। শাড়ি থেকে শুরু করে ওয়েস্টার্ন যে কোনও আউটফিটের সঙ্গে পরে নেওয়া যায় অক্সিডাইজড (6 fashionable junk jewelleries every woman must have) কানের দুল বা নেকপিস। ছোট থেকে বড় সব রকমই ট্রাই করতে পারেন, তবে সেটা একদমই আপনার পোশাক বা সাজের সঙ্গে সামঞ্জস্য রেখে।

রূপদস্তার জুয়েলারি

রূপদস্তার গয়না তো আমার অত্যন্ত পছন্দের। আসলে সাজগোজে একটা ট্রাইবাল টাচ আনতে চাইলে রূপদস্তার গয়না একদম পারফেক্ট। শান্তিনিকেতন গেলে রূপদস্তার হেভি নেকপিস, ছোট-বড় কানের দুল আর হাত-পায়ের ট্রাইবাল বালা কিনতে পারেন। সুতি অথবা সিল্ক- যে কোনও ধরনের শাড়ির সঙ্গেই যাবে এই ধরনের গয়না।

ফলের বীজের গয়না

শান্তিনিকেতনে খোয়াইয়ের হাটে গিয়ে বীজের গয়না না কিনলেই নয়! শিম-বরবটি-তরমুজ-নাগকেশরের বীজ, নাগকেশরের ফল শুকিয়ে গেঁথে গেঁথে বানানো হয় হার-দুল। আর হালকা সাজতে চাইলে এই ধরনের গয়না দারুণ। গরমের দিনে একটা হালকা সুতির শাড়ির সঙ্গে বীজের গয়না (6 fashionable junk jewelleries every woman must have) পরে আরামসে যে কোনও অনুষ্ঠানে যাওয়া যায়।

আফগান জুয়েলারি

আফগান জুয়েলারি খুবই গর্জাস। জমকালো সাজতে চাইলে ট্রাই করুন আফগান জুয়েলারি। একটা তসর, ঘিচা সিল্কের সঙ্গে বা ভারী সিল্কের সঙ্গেও একটা বড় আফগান নেকপিস পরে নিন। ব্যস! আর কিচ্ছু লাগবে না। সেই সঙ্গে, ডিজাইনার কুর্তি বা ইন্দো-ওয়েস্টার্ন ফিউশন ড্রেসের সঙ্গেও দারুণ যাবে এই ধরনের নেকপিস। মিডলেংথ ড্রেসের সঙ্গে ট্রাই করতে পারেন আফগান চোকারও।  কলিদার কুর্তি, আনারকলি স্টাইল কুর্তি অথবা ঘেরওয়ালা লং স্কার্টের সঙ্গে পরে নিতে পারেন ওভারসাইজড আফগান কানের দুল।

তবে মনে রাখবেন, অরিজিনাল আফগান জুয়েলারির কিন্তু ভালই দাম। সেটা কিনতে গেলে নাম করা জুয়েলারি স্টোর থেকেই কিনবেন। তবে অরিজিনাল আফগান জুয়েলারি নিয়ে অত মাথাব্যথা না থাকলে নকল আফগান জাঙ্ক জুয়েলারি ট্রাই করতেই পারেন। যেগুলো দেখতে কিন্তু একেবারে আসল আফগান জুয়েলারির মতোই।

ট্রাইবাল জুয়েলারি

সলিড কালারের শাড়ি অথবা কুর্তি যে কোনও কিছুর সঙ্গে ট্রাই করতে পারেন মাল্টিলেয়ারড নাগা ট্রাইবাল জুয়েলারি। রংবেরঙের বিডসের এই নাগা ট্রাইবাল জুয়েলারি (6 fashionable junk jewelleries every woman must have) হাল ফ্যাশনে বেশ পপুলার।

কাপড়ের বিডসের গয়না

এই ধরনের হ্যান্ডমেড জুয়েলারি হালফ্যাশনে ভীষণই জনপ্রিয়। খাদি বা সুতির শাড়ির সঙ্গে কাপড়ের বিডসের নেকপিস দারুণ মানায়। এমনকি, একটু ঘেরওয়ালা কুর্তির বা স্কার্টের সঙ্গে এক কালারের বডিফিট টপের সঙ্গে পরে নিতেই পারেন এই রকম নেকপিস। ছোট ছোট বিডস রং বেরঙের কাপড় বা গামছা দিয়ে মুড়ে তৈরি হয় এই নেকপিস। এই ধরনের নেকপিস আামার তো খুবই পছন্দের। বিশেষ করে দশ-এগারো লেয়ারের কাপড়ের বিডসের নেকপিস। যেগুলো পুরো গলা জুড়ে থাকে। এগুলো সলিড কালারের শাড়ি বা সাদা শাড়ির সঙ্গে দারুণ যায়। আর হাতেও কাপড়ের ব্যাঙ্গলস, একটা অন্যরকম লুক এনে দেয়।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!   

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

28 Feb 2022

Read More

read more articles like this
good points logo

good points text