logo
Logo
User
home / ডি আই ওয়াই ফ্যাশন
গরমে পরুন বিভিন্ন কুর্তি, নেকলাইন ও স্লিভেই থাকুক তারতম্য়

গরমে পরুন বিভিন্ন কুর্তি, নেকলাইন ও স্লিভেই থাকুক তারতম্য়

গরমকালে পরার জন্য় প্রয়োজন বিশেষ পোশাক। এমন পোশাক সব সময় বেছে নিতে হবে, যার ফ্যাব্রিক আরামদায়ক। তাতে গরম কম হবে। গরমে ত্বকে কোনও অস্বস্তি হবে না। তবে শুধু কম্ফোর্টের কথাই ভাবলে হবে না। বরং, স্টাইলের কথাও তো ভাবতে হবে। অফিস যাওয়ার সময় সুতির কুর্তি পরতে পারেন। এমনকী কোনও অনুষ্ঠানেও সুতির কুর্তি পরতে পারেন। স্টাইলিং হবে, সঙ্গে বজায় থাকবে কম্ফোর্টও। শুধুমাত্র নেকলাইনের সামান্য পরিবর্তন ও স্লিভে সামান্য পরিবর্তনেই কুর্তির বেশ কিছু ভাল ডিজাইন (kurti designs for summer) পাবেন আপনি। আপনার জন্যই গরমে পরার কুর্তি সন্ধান রইল।

কলার দেওয়া কুর্তি (kurti designs for summer)

কুর্তিতে কলার দেওয়া থাকলে তার সৌন্দর্য অনেকাংশেই বেড়ে যায়। ফর্মাল পোশাক (kurti designs for summer) হিসেবে পরার জন্য এই ধরনের কুর্তি একদম উপযুক্ত।

হাইনেক কুর্তি

হাইনেক কুর্তি স্ট্রেটলাইন ডিজাইনেই বেশি ভাল লাগে। এবং আরও ভাল হয় যদি সেই কুর্তির ঝুল বেশি হয়। হাঁটুর নীচ পর্যন্ত ঝুলে এই কুর্তি বেছে নেবেন। অ্যাঙ্কেল লেন্থ লেগিংসের সঙ্গে এই কুর্তি পরতে পারেন। প্ল্যাটফর্ম হিল ট্রাই করতে পারেন।

হল্টার নেক স্লিভলেস কুর্তি(kurti designs for summer)

হল্টার নেক কুর্তি আপনি অফিসেও পরতে পারেন কিংবা কোথাও ঘুরতে গেলে পরতে পারেন। সিগারেট প্যান্ট বা অ্যাঙ্কেল লেন্থ লেগিংসের সঙ্গে পরতে পারেন এই কুর্তি(kurti designs for summer) । ফ্লেয়ারড স্টাইল বা এ লাইন ডিজাইনে এই কুর্তি ট্রাই করতে পারেন।

যেহেতু আমরা স্লিভ ও নেকলাইনে গুরুত্ব দিচ্ছি, তাই স্লিভের ডিজাইন (kurti designs for summer) ও নেকলাইন ডিজাইনের সামান্য পরিবর্তনে কত ভাল কুর্তি আপনি পেতে পারেন, তা আলোচনা করছি। নেকলাইনের কথা তো বললাম, স্লিভেও সামান্য ডিজাইন যে আপনাকে একটি দারুণ লুক দিতে পারে সেই কথা বলি।

বিডেড স্লিভ কুর্তি

আপনি কাপড়ের বিডস বসানো কুর্তি (kurti designs for summer) নিতে পারেন। এই কুর্তি এ লাইন হতে পারে বা ফ্লেয়ার্ড কুর্তিও হতে পারে। গ্লাস স্লিভ হলেই ভাল হয়। স্লিভের একদম তলার দিকে কাপড়ের বিডস বসানো থাকে। এটি দেখতেও সুন্দর লাগে। আর আপনি ক্যাজুয়াল, ফর্মাল হিসেবে পরতে পারেন।

স্লিভে কুঁচি দেওয়া বা প্লিটেড স্লিভ(kurti designs for summer)

এই কায়দা বেশ পুরনো হলেও একবিংশর এই সময়ে কিন্তু এই ধরনের স্লিভের আবার জনপ্রিয়তা বাড়ছে। এই ধরনের কুর্তি আপনি ফর্মাল পোশাক হিসেবে পরতে পারবেন না ঠিকই, কিন্তু ক্যাজুয়াল পোশাক (kurti designs for summer) ও অন্য়ান্য অনুষ্ঠানেও আপনি পরতে পারেন। এই ক্ষেত্রে স্লিভের নীচে কুঁচি বসানো থাকে। গ্লাস স্লিভেই এই ডিজাইন বেশি ভাল মানায়।

এ লাইন স্লিভলেস কুর্তি

গরমে পরার জন্য় এই কুর্তি খুবই আরামদায়ক। তবে মেটেরিয়াল সুতির হলে আরও ভাল হয়। অফিসে পরতে পারেন। কিংবা ছুটির দিনে কাছেই কোথাও ঘুরতে গেলে আপনি এই কুর্তি পরতে (kurti designs for summer) পারেন। এর হাতা সরু হয়, তাই গরমে আরামদায়ক। খেয়াল রাখবেন, আপনার হাতের পেশি যদি টানটান হয় তবে দেখতে আরও ভাল লাগে।

মূল ছবি – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

29 Mar 2022

Read More

read more articles like this
good points logo

good points text