home / ডি আই ওয়াই ফ্যাশন
প্লাস সাইজ ফ্যাশন- যে কথাগুলো শুনবেন না

প্লাস সাইজ ফ্যাশন- যে কথাগুলো শুনবেন না

মোটাদের কিছু নিয়ম আছে সাজগোজের- কথাটা কেউ বলতে এলে তাকে মন থেকে ব্লক করে দেবেন। প্লাস সাইজ ফ্যাশন বলে আদতে কিছু হয় কিনা তা তর্কসাপেক্ষ তবে আধুনিক ফ্যাশন ডিজাইনাররা বলছেন চেহারা ভারি বলেই কিছু নির্দিষ্ট স্টাইল মেনে পরতে হবে তা একদমই নয়। কি কি ফ্যাশন মিথ ভেঙে ফেলবেন দেখে নিন.. (6 plus-size fashion myths debunked)

লম্বালম্বি স্ট্রাইপই পরতে হবে

মনের ইচ্ছেয় স্ট্রাইপড পোশাক পরুন

ভার্টিকাল বা লম্বালম্বি স্ট্রাইপ ছাড়া ভারি চেহারাতে কিছু পরা যাবে না তা কিন্তু একদমই ভুল। হেসেখেলে আপনি চওড়া স্ট্রাইপের পোশাক পরতে পারেন। আপনাকে বেশি মোটা দেখায় না হরাইজন্টাল স্ট্রাইপের পোশাকে বরং বেশি সেক্সি লাগবে। (6 plus-size fashion myths debunked)

ঢলঢলে পোশাকই পরুন

ভারি চেহারাতে একটু ঢলঢলে পোশাক পরা উচিত- এই কথাটার থেকে ভুল আর কিছু হয় না। সবসময় চেহারার সাথে পুরো ফিট এমন পোশাক বাছবেন। ঢলঢলে পোশাকে উল্টে বেশি মোটা লাগে! (6 plus-size fashion myths debunked)

সব কালো পরুন রোগা দেখাবে

কেউ ওপর-নীচ দুদিকের পোশাকই কালো পরেছেন মানে এই নয় যে তিনি নিজের ভারি চেহারা লুকোনোর জন্য পরেছেন! কালো তার প্রিয় রং হতে পারে বা তাকে পুরো কালো পোশাকে দারুণ দেখতে লাগছে সেটাও হতে পারে। অন্যদিকে কালো যাদের ভাললাগে না তাদের বলছি,  জোর করে পরার চেষ্টা করবেন না। আপনাকে হালকা প্যাস্টেল রঙেও ততটাই মানাবে যতটা কালোতে।

বড় প্রিন্টকে না বলুন

বড় প্রিন্ট, ফুড প্রিন্ট সব চলবে

বড় প্রিন্ট একদম পরবেন। ভারি চেহারাতে বড় প্রিন্ট পরলে আরো ভারি দেখায় কথাটির কোনও ভিত্তি নেই। বড় প্রিন্ট, ফুড প্রিন্ট সবরকম ডিজাইন মানায় প্লাস সাইজে.. (6 plus-size fashion myths debunked)

ক্রপ টপকে বাদ দিন 

অনেকে ক্রপ টপ ভালবাসলেও চেহারা ভারি বলে পরতে চান না! কোথায় বলা আছে ভারি চেহারাতে ক্রপ টপ পরা যায় না? আপনি লম্বা জ্যাকেট দিয়ে সুন্দরভাবে পরতে পারেন ক্রপ টপ..

মিনিস্কার্ট? সিরিয়াসলি?

মিনিস্কার্টে সেক্সি লাগবে আপনাকে

প্লাস সাইজের কেউ মিনিস্কার্ট পরতে চান শুনলে অনেকের প্রেশার বেড়ে যায়! তাদের ডাক্তার দেখানোর পরামর্শ দিয়ে আনন্দে মিনিস্কার্ট পরুন। আপনার চেহারা ভারি ব্যস, আপনি কোনও অপরাধ করেন নি যার জন্য এত বাধানিষেধ মানতে হবে!

প্লাস সাইজ ফ্যাশনে সবরকম পোশাক, ডিজাইন, রং পরা যায় শুধু কিছু স্টাইল মেনে চলতে হয় ব্যস। যারা সেটা জানেন না তাদের এই আর্টিকেলটা ফরওয়ার্ড করে দিন..

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

25 Jul 2022

Read More

read more articles like this
good points logo

good points text