logo
Logo
User
home / ফ্যাশন
দোলের ফ্যাশনের ছয়টি জরুরি প্র্যাক্টিকাল টিপস

দোলের ফ্যাশনের ছয়টি জরুরি প্র্যাক্টিকাল টিপস

আচ্ছা, দোল বলতে সবার প্রথমেই আপনার কী মনে পড়ে? রং, ভাঙ, ঠান্ডাই, মিষ্টি, সাদা পোশাক, পিচকিরি – অনেক কিছুই ‘দোল’ (6 practical fashion tips for holi) শব্দটির সঙ্গে যুক্ত। আমাদের ছোটবেলায় যেমন দোলের দিন মা একটা পুরনো রঙ ওঠা জামা পরিয়ে দিতেন, এখন কিন্তু আর তেমন কিছু হয় না। এখন সব কিছুই খুব হেপ অ্যান্ড হ্যাপেনিং!

আরে বাবা দিন বদলেছে, কথায় কথায় স্মার্টফোনে ছবি উঠছে আর সঙ্গে সঙ্গে তা আপলোড হয়ে যাচ্ছে সোশ্যাল মিডিয়ায়। কাজেই ওই রং ওঠা পুরনো পোশাক পরে দোল খেলতে যাওয়ার কথা তো জাস্ট ভাবা যায় না!

কী পরবেন, কেমন সাজবেন সব ঠিক করে নিয়েছেন? কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টাই ভুলে যাচ্ছিলেন তো? দোলের ফ্যাশন অ্যাকসেসরিজ! মানে, দোলের দিন সেজেগুজে তো না’হয় বেরলেন, কিন্তু বাস্তব পরিস্থিতি (6 practical fashion tips for holi) মাথায় রেখে তো ফ্যাশন করতে হবে, তাই না? রইল কয়েকটি মাস্ট হ্যাভ ফ্যাশন অ্যাকসেসরিজের লিস্ট, মিলিয়ে দেখে নিন কিছু বাদ দিচ্ছিলেন কিনা।

সানগ্লাস

আপনি পাড়ায় দোল খেলতে যান অথবা কোনও হ্যাপেনিং হোলি পার্টিতেই যান, দোলের দিন বাইরে বেরলে কিন্তু সানগ্লাস নিতেই হবে। শুধু যে ফ্যাশন করার জন্য আপনাকে সানগ্লাস পরতে হবে তা নয়, রোদ থেকেও বাঁচবেন আবার দোল খেলার সময়ে রঙ আর আবীর থেকেও আপনার চোখ রক্ষা পাবে। আপনার মুখের আকার অনুযায়ী মানানসই সানগ্লাস কিনে পরে নিন আর হয়ে যান হোলি পার্টির জন্য রেডি।

ফ্লিপফ্লপ

আপনি ভাবছেন ছোটবেলার মত হাওয়াই চটি পরে দোল খেলতে চলে যাবেন? নাকি বলি ডিভাদের মত স্টিলেটো পরে যাবেন হোলি পার্টিতে! প্লিজ, দুটোর কোনওটাই করবেন না। দোল খেলতে যান ফ্লিপফ্লপ পরে। ফ্যাশনও হবে (6 practical fashion tips for holi), আবার দোল খেলা হয়ে গেলে অনায়াসে এই জুতো জোড়া ধুয়ে পরিষ্কার করে ফেলতে পারবেন।

টুপি

দোল খেলতে যাওয়ার আগে আপনি যতই চুল বেঁধে যান না কেন, চুলে রং লাগবেই। কাজেই দোলের ক্ষতিকর রঙের হাত থেকে চুল রক্ষা করতে টুপি পরতে পারেন। হ্যাঁ, যদি চুড়িদার পরে দোল খেলতে যান সেক্ষেত্রে অবশ্য টুপি পরতে পারবেন না, তবে ভারী ওড়না দিয়ে মাথা ঢেকে নিতে পারেন।

ওয়াটারপ্রুফ কিট ব্যাগ

দোলের সময়ে বাইরে বেরবেন, রং খেলবেন, ভিজবেন – সব ঠিক আছে, কিন্তু আপনার ফোন, হেডসেট আর টাকাপয়সা যদি ভিজে যায় তাহলে মুশকিল। হোলি পার্টিতেই যান বা পাড়ায় বন্ধুদের সঙ্গে দোল খেলতেই যান, সঙ্গে কোমরে বাঁধা একটি ওয়াটারপ্রুফ কিট ব্যাগ (6 practical fashion tips for holi) থাকলে কিছু টাকা, মোবাইল ও অন্যান্য টুকটাক জিনিস রাখতে সুবিধে হবে।

সঠিক জুয়েলারি

দোল খেলতে যাবেন যখন, পোশাকের সঙ্গে ম্যাচিং করে কিছু গয়না তো নিশ্চই পরবেন! যদি সনাতনী পোশাক পরেন, মানে চুড়িদার বা সালোয়ার-কামিজ, সেক্ষেত্রে ঝুমকো, হার, চুড়ি এসব পরবেন না। ওগুলো সিনেমার পর্দায় দেখতে ভাল লাগে, বাস্তবে পরে পরিষ্কার করতে বড় কষ্ট হয়। আবার যদি পশ্চিমি পোশাক পরেন, সেক্ষেত্রে ফেদার বা অসক্সিডাইজড কানের দুল পরবেন না। সেফ সাইডে থাকতে, দুই ক্ষেত্রেই সিম্পল হুপ ইয়াররিং পরতে পারেন।

পলিয়েস্টর ব্যান্ডানা

টুপি না পরতে চাইলে কিন্তু কোনও অসুবিধে নেই। আপনি দোলের রং আর আবীর থেকে চুল বাঁচাতে ব্যান্ডানা বেঁধে নিতে পারেন। নানা রঙের ব্যান্ডানা আপনি অনলাইনে পেয়ে যাবেন (6 practical fashion tips for holi) আবার দোকানেও পেয়ে যাবেন। আর শুধু যে চুলে রং লাগানো আটকাতে এই অ্যাকসেসরিজটি ব্যবহার করবেন তা কিন্তু নয়; ব্যান্ডানা খুবই ফ্যাশনেবল একটি অ্যাকসেসরিজ যা আপনার দোলের লুকটাই বদলে দেবে। পশ্চিমি পোশাকের সঙ্গে দারুণ মানানসই।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!          

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

11 Mar 2022

Read More

read more articles like this
good points logo

good points text