home / ফ্যাশন
আপনার সংগ্রহে এই ছ’ রকমের ঘড়ি আছে তো? নইলে কিন্তু আপনাকে ফ্যাশনিস্তা বলা যাবে না!

আপনার সংগ্রহে এই ছ’ রকমের ঘড়ি আছে তো? নইলে কিন্তু আপনাকে ফ্যাশনিস্তা বলা যাবে না!

ঘড়ি ব্যাপারটা আপনার কোন কাজে আসে বলুন তো? কেন, সময় দেখার কাজে! এটা আবার একটা প্রশ্ন হল! কিন্তু আমরা যদি বলি, ঘড়ি আসলে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ফ্যাশন অ্যাকসেসরি এবং আপনাকে লোকে ফ্যাশন গেমে বিজয়ী তালিকার প্রথম দিকে রাখবে নাকি শেষের দিকে, তা অনেকটা নির্ভর করে এই অ্যাকসেসরিটি বেছে নেওয়ার উপর? বিশ্বাস হবে? জানি হবে না! কিন্তু ভাবুন তো, বিয়েবাড়িতে দামি সিল্কের শাড়ির সঙ্গে আপনি যে সোনালি ঘড়িটি পরেন, সেটি পরেই কি রোজ অফিসেও যান? কিংবা একটা গাবদা স্পোর্টস ওয়াচ কি আপনি প্রথম ইন্টারভিউয়ের দিন পরে যাবেন? যদি উত্তর হয়, আমার ইচ্ছে আমি যেমন খুশি ঘড়ি পরব, তা হলে বলব, মোস্ট ওয়েলকাম! আর যদি বলেন না, তা হলে বলব এই আপনাদের মতো ফ্যাশনিস্তাদের জন্যই আমরা আজ নিয়ে এসেছি একটি রিস্টওয়াচ গাইড, যেখানে আমরা বলে দেব, কোন ছ’টি ধরনের (types) ঘড়ি (watches) আপনার কালেকশনে (collection) থাকা চাই-ই এবং কেন। তবে মাথায় রাখবেন, আমরা শুধু রিস্টওয়াচ স্টাইলের কথা বলছি। কোন দামে সেটি কিনবেন, তা মোটেও বলে দিচ্ছি না। শুধু আপনাদের সুবিধার্থে একটি প্রোডাক্ট গাইডও দিয়ে দেওয়া হল এখানে।

১. রোজ পরার মতো একটি বেসিক ঘড়ি, স্টিল ব্যান্ডের

এই একটি ঘড়ি সকলের কালেকশনে থাকা চাই-ই! কারণ, সব ধরনের পোশাক এবং সব ধরনের অকেশনেই এটি পরা যেতে পারে। ঘড়ির ডায়ালের সাইজ ঠিক করবেন আপনার কবজির ধরন অনুযায়ী। যদি হাতের গঠন একটু মোটার দিকে হয়, তা হলে বড় ডায়ালের ঘড়ি কিনুন। যদি কবজি সরু হয়, তা হলে ছোট ডায়াল কিনবেন। যেহেতু এটি রোজ পরতে পারবেন, তাই একটু নামী ব্র্যান্ডের কেনাটাই ভাল। তাতে টেঁকসই হবে।

ADVERTISEMENT

২, একটি শৌখিন ডিজাইনের ঘড়ি, বিয়েবাড়ি কিংবা এই ধরনের অনুষ্ঠানে পরার জন্য

ট্র্যাডিশনাল শাড়ি কিংবা সালোয়ার-কামিজ বা লেহঙ্গার সঙ্গে মানানসই একটি ঘড়িও চাই কিন্তু। সেই সময়ে পরার জন্য এই ধরনের সোনালি কিংবা রোজ গোল্ড ঘড়ি বেশ ভাল। এগুলি সাধারণত ছোট ডায়ালের হয়। এর সঙ্গে ওই একই হাতে কয়েকটি সরু রিস্টলেট পরে নিন। দারুণ লাগবে। 

৩. স্পোর্টস ওয়াচ, যাঁরা একটু খেলাধুলো ভালবাসেন তাঁদের জন্য

যাঁরা খেলাধুলো ভালবাসেন তাঁদের সংগ্রহে তো বটেই, তা ছাড়াও যাঁরা ট্রেকিং করতে চান, জঙ্গলে বেড়াতে যেতে ভালবাসেন কিংবা একটু গাবদা ধরনের ঘড়ি পছন্দ করেন, তাঁদের জন্য প্রয়োজন এই ধরনের ঘড়ির। তবে ভারতীয় পোশাকের সঙ্গে এগুলি একেবারেই মানানসই নয়, সেকথা মনে রাখবেন।

ADVERTISEMENT

৪. ফিটবিট, ফিটনেস ফ্রিকদের জন্য

প্রতিদিন সাধারণ কাজে কত ক্যালরি খরচ হচ্ছে জানতে চান? কিংবা ধরুন সারা দিনে কত স্টেপস নিলেন, সেই সম্বন্ধে নিজেকে আপডেট রাখতে চান? তা হলে আপনার চাই ফিটবিট স্টাইলের ঘড়ি। যেটি আপনাকে আপনার শরীর সম্বন্ধে খুঁটিনাটি তথ্য জুগিয়ে যাবে সারা দিন ধরে। এই ধরনের ঘড়ি এককালে ফিটনেস ফ্রিকরাই কিনতেন। কিন্তু এখনকার স্বাস্থ্য সচেতনতার যুগে এটা আপনার কালেকশনে থাকা মাস্ট!

৫. একটি লেদার স্ট্র্যাপওয়ালা ঘড়ি

এই ধরনের ঘড়িও আপনার ঘড়ির সংগ্রহে থাকতেই হবে। ডায়াল বেছে নিন নিজের পছন্দমতো। তবে স্ট্র্যাপের রং কালো হওয়াই বাঞ্ছনীয়, কারণ এই রং সবকিছুর সঙ্গেই মানিয়ে যায়। তা সে আপনি ফর্মালই পরুন বা ক্যাজুয়াল পোশাকেই সাজুন!

ADVERTISEMENT

৬. লাক্সারি ওয়াচ, একটিই চোখ ধাঁধিয়ে দেওয়ার জন্য যথেষ্ট!

আপনার ঘড়ির কালেকশনের একটি ঘড়ির পিছনে বাজেট অনুযায়ী পয়সা খরচ করতে কার্পণ্য করবেন না! কারণ, এই লাক্সারি ওয়াচটি পরে যখন আপনি কোথাও যাবেন, আপনার পছন্দের এবং ফ্যাশন সেন্সের তারিফ করবে সকলে! তাই বিদেশি, নামী ব্র্যান্ডের দামি ঘড়ি একটি অন্তত সংগ্রহে রাখুন। আজকাল অনলাইনে অনেক সময় ভাল ডিসকাউন্ট দেয়। কিনে রাখতে পারেন তখনই।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

ADVERTISEMENT

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!

21 Aug 2019
good points

Read More

read more articles like this
good points logo

good points text