ADVERTISEMENT
home / রূপচর্চা ও বিউটি টিপস
ত্বকের তারুণ্য় বজায় থাকে, ত্বক হয় সুন্দর মধুর গুণে

ত্বকের তারুণ্য় বজায় থাকে, ত্বক হয় সুন্দর মধুর গুণে

স্বাস্থ্যে মধুর বিভিন্ন গুণ তো রয়েইছে। কিন্তু আপনার ত্বকের জন্যেও মধু যে ভীষণ ভাল, সে কথা আপনি নিশ্চয়ই জানেন। মধু প্রাকৃতিক ময়শ্চারাইজার। যা আপনার ত্বকে আর্দ্রতা জোগায়। তাই আপনি ফেসপ্যাকে মধু ব্যবহার করতে পারেন। এছাড়াও যদি আপনি সরাসরি ত্বকে মধু ব্যবহার করেন (honey skin benefits) , তাও আপনার ত্বকের জন্য ভাল। জেনে নিই ত্বকের যত্নে মধুর উপকারিতা …

মধু প্রাকৃতিক ময়শ্চারাইজার (honey skin benefits)

অনেক পরিবারেই সারা বছর ত্বকে গ্লিসারিন ও মধু মিশিয়ে লাগানোর চল রয়েছে। আপনিও কি তাই করেন? এর কারণ কি জানেন। আসলে মধু প্রাকৃতিক ময়শ্চারাইজার। যা আপনার ত্বককে আর্দ্র রাখে। শুষ্ক ত্বকের একাধিক সমস্যা দূর করে মধু। তাই আপনি ফেসপ্যাকে মধুর ব্যবহার (honey skin benefits) করতে পারেন।

আপনিও ব্যবহার করুন মধু

ত্বকের পোরস ওপেন করে

আপনার ত্বকের পোরস যদি বন্ধ থাকে, তবে আপনি ত্বকে যাই ব্যবহার করুন না কেন, সেগুলি কোনও কাজ করবে না। মধু আপনার ত্বকের পোরস উন্মুক্ত করে। এর ফলে সহজেই প্রোডাক্ট ত্বকের গভীরে গিয়ে কাজ করতে পারে। ত্বক ভাল রাখে।

ত্বকের তারুণ্য বজায় রাখে

মধুতে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিড্যান্টস রয়েছে। যা আপনার ত্বকের বলিরেখা নিয়ন্ত্রণ করে। নিয়ম করে সামান্য পরিমাণে মধু আপনি মুখে লাগিয়ে নিন। এতে আপনার ত্বক আরও অনেক বেশি জেল্লাদার এবং সুন্দর দেখাবে। ত্বক থাকবে টানটান ও কোমল। মধুতে আছে প্রাকৃতিক অ্যান্টি এজিং উপাদান(beauty benefits of honey) , যা খুব সহজেই আপনার বলিরেখা নিয়ন্ত্রণ করতে পারে।

ADVERTISEMENT

অ্যাকনের সমস্যা দূর করে (honey skin benefits)

মধুতে অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান রয়েছে। যা অ্যাকনে কমিয়ে (honey skin benefits) দিতে পারে। মধুর সাহায্যে আপনি স্পট ট্রিটমেন্ট করতে পারেন। যেমন, যেখানে ব্রণ বা অ্যাকনে হয়েছে তার উপর সামান্য পরিমাণে মধু লাগিয়ে দিন। ব্রণর মুখ তাড়াতাড়ি শুকিয়ে যায়।

ক্ষত নিরাময় করে

অ্য়াকনে থেকে বা অন্যান্য কারণে আপনার মুখে কোনও ক্ষত হলে, তাতে অল্প পরিমাণ মধু লাগিয়ে দিতে পারেন। আপনি ফল পাবেন। মধুতে অ্যান্টিসেপটিক উপাদান আছে, যা আপনার ত্বকের ক্ষত সারিয়ে তোলে। আপনার ক্ষতের কোনও দাগ থেকে যায় না।

ত্বকের যত্নে মধুর গুণ অনেক

ঠোঁট রাখে কোমল ও সুন্দর

শীতাকেল ঠোঁট শুষ্ক হয়ে যায়। ঠোঁট ফেটে যায়। এই সময়ে সবাই কম বেশি এই সমস্যায় ভোগেন। কিন্তু বছরের অন্যান্য সময়েও অনেকে ঠোঁট ফাটার সমস্যায় ভোগেন। ঠোঁটে নিয়মিত সামান্য পরিমাণে মধু লাগান। এতে আপনার ঠোঁটের আর্দ্রতা বজায় থাকবে। আপনি উপকার পাবেন(beauty benefits of honey) ।

ত্বক উজ্জ্বল রাখে (honey skin benefits)

মধুতে ত্বক উজ্জ্বল রাখার জন্য আপনি মধু ব্যবহার করতে পারেন। মধুতে আছে স্কিন ব্রাইটেনিং উপাদান। তাই মধু ব্যবহারের পর আপনার ত্বক উজ্জ্বল দেখাবে এবং আপনার ত্বকে ময়শ্চারও বজায় থাকবে। আপনার ত্বকের ধরন যদি শুষ্ক প্রকৃতির হয়, তবে আপনি মধু ব্যবহার করতে পারেন। একইসঙ্গে যদি আপনি তৈলাক্ত ত্বকের সমস্য়া দূরে রাখতে চান, তবে মধু ব্যবহার করতে পারেন। কম্বিনেশন এবং অ্যাকনে-প্রোন ত্বকের জন্যেও মধু খুব ভাল (honey skin benefits) কাজ করে।

ADVERTISEMENT

মধুতে ময়শ্চারাইজিং উপাদান রয়েছে। যা আপনার ত্বককে আর্দ্রতা যোগায়। কিন্তু আপনার ত্বকে কোনও তৈলাক্ত ভাব থাকে না। মুখে মধু লাগানোর কিছুক্ষণ পরেই তা ধুয়ে ফেলবেন। আপনি হাইড্রেটেড উজ্জ্বল এবং ব্যালেন্সড ত্বক পাবেন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

25 Feb 2022

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT