home / রিলেশনশিপ
প্রাক্তনকে ভুলতে পারছেন না? রইল কিছু সাজেশন

প্রাক্তনকে ভুলতে পারছেন না? রইল কিছু সাজেশন

যাকে এক সময়ে বড্ড ভালবাসতেন, যার সঙ্গে ঘর বাঁধার স্বপ্ন দেখেছিলেন, তিনি আজ আপনার প্রাক্তন। অনেক চেষ্টা করেছেন জানি (7 practical ways to forget your ex), তবুও তাঁকে ভুলতে পারছেন না, সেটাও জানি। আর এও জানি যে এরকম পরিস্থিতিতে ঠিক কতটা কষ্ট হয়। তবে একটা কথা তো মানবেন, যে তিনি এখন অতীত। আর অতীতকে আঁকড়ে বসে জীবন চলে না। এক দিনেই হয়ত হবে না, তবে কয়েকটি সাজেশন দিচ্ছি, মেনে চললে প্রাক্তনকে ভোলা কিছুটা হলেও সহজ হবে

প্রাক্তনকে ভুলে যাওয়ার সাতটি টিপস

১। প্রথমেই যে কাজটা করতে হবে, বর্তমান পরিস্থিতিকে মেনে নিতে হবে। আর যত তাড়াতাড়ি এই কাজটা করতে পারবেন, তত আপনারই সুবিধে। আপনারা দু’জন একটা সময়ে এক সঙ্গে ছিলেন ঠিকই, কিন্তু এখন আর নেই। শুনতে একটু কঠিন মনে হলেও, তিনি আপনার প্রাক্তন হয়েছেন কোনও কারণেই।

২। আমাদের একটা অদ্ভুত স্বভাব আছে। আমরা অতীত নিয়ে চর্চা করতে পছন্দ করি। কিন্তু আপনাকে মনে রাখতে হবে, যত বেশি আপনি অতীত নিয়ে চর্চা করবেন (7 practical ways to forget your ex), ততই এই জালে জড়িয়ে পড়বেন। আপনারা যখন এক সঙ্গে ছিলেন, তখন কত ভাল সময় কাটিয়েছেন, তা নিয়ে যতই আবেগপ্রবণ হয়ে পড়ুন না কেন, পরিস্থিতি কিন্তু বদলে যাবে না।

৩। সব কিছুর উত্তর খুঁজতে যাবেন না। কেন আপনাদের সম্পর্ক ভাঙল, কার বেশি দোষ ছিল, কী কী করলে আজকের পরিস্থিতি তৈরি হত না – এসবের উত্তর খুঁজে লাভ নেই। তার চেয়ে বরং নিজের প্রতি একটু যত্ন নিন।

৪। আজকাল সোস্যাল মিডিয়ার দৌলতে কার জীবনে কী চলছে তা জানা বেশ সহজ। কিন্তু দয়া করে আপনার প্রাক্তনের সোস্যাল মিডিয়া প্রোফাইলে গিয়ে তাঁকে স্টক করতে যাবেন না। এতে প্রথমত আপনি অতীত ভুলতে পারবেন না এবং অকারণ কষ্ট পাবেন। আর যদি কোনওভাবে ধরা পড়েন, তাহলে প্রাক্তনের সামনে প্রেস্টিজও যাবে!

৫। চেষ্টা করুন নিজের পুরনো হবিগুলো আবার ঝালিয়ে নিতে। হয়ত কোনও এক সময়ে আপনি দারুণ গান গাইতেন বা ছবি আঁকতে ভালবাসতেন। কিন্তু সম্পর্কে থাকাকালীন নানা কারণে সেই ভাল লাগার কাজগুলো বন্ধ ছিল। এখন হাতে সময় আছে এবং সুযোগও আছে। যে কাজগুলো বন্ধ করে দিয়েছিলেন, সেগুলো আবার শুরু করুন। দেখবেন সময়ও কাটছে আর ভুলভাল চিন্তাও মাথায় আসছে না।

৬। গলা ছেড়ে কাঁদুন। সম্পর্ক ভাঙলে কষ্ট হবেই। কষ্ট হলে কান্নাও পাবে। কিন্তু আপনি নিজেকে বড্ড শক্ত রাখতে গিয়ে আদতে নিজের ক্ষতি করে ফেলছেন না তো? কান্না পেলে সেটাকে গলায় আটকে রাখবেন না। কাঁদুন (7 practical ways to forget your ex)। এতে মন ও মাথা দুটোই হালকা হবে। কেঁদে যদি মাথা ব্যথা করে, সেক্ষেত্রে একটা ওষুধ খেয়ে ঘুমিয়ে পড়ুন। ৭। অফিস থেকে ছুটি নিয়ে কদিনের জন্য একটু বেরিয়ে আসুন। পরিবারের সঙ্গে হোক বা বন্ধুদের সঙ্গে। একটু চেঞ্জ হলে মন ভাল লাগবে। ছুটির অসুবিধে থাকলে উইকএন্ডে বন্ধুদের সঙ্গে সিনেমা বা শপিং বা নির্ভেজাল আড্ডা দিন। তবে খবরদার, ভুলেও প্রাক্তনের প্রসঙ্গ তুলবেন না, আর কেউ তুলতে চাইলেও তাঁকে তুলতে দেবেন না।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

19 Apr 2022

Read More

read more articles like this
good points logo

good points text