home / রূপচর্চা ও বিউটি টিপস
শুনতে বোকা বোকা লাগলেও এই সাতটি বিউটি হ্যাক সত্যিই দারুণ!

শুনতে বোকা বোকা লাগলেও এই সাতটি বিউটি হ্যাক সত্যিই দারুণ!

আচ্ছা আপনি কোনও দিন শুনেছেন যে টুথ ব্রাশ দিয়ে চুল আঁচড়ানো যায়, কিংবা ফাটা ঠোঁটে গ্রিন টি লাগালে তা সেরে যায় – হ্যাঁ, এরকম অনেক অদ্ভুত বিউটি হ্যাক রয়েছে যা আমরা হয়ত অনেকেই শুনিনি, বা শুনলেও ঠিক বিশ্বাস করতে পারিনি। কিন্তু এগুলো রয়েছে এবং সত্যি সত্যিই এই বিউটি হ্যাকগুলো যথেষ্ট কার্যকরী। আজ এমনই কিছু বিউটি হ্যাক (7 stupid beauty hacks that actually works) নিয়ে আলোচনা করব যা শুনতে অদ্ভুত লাগলেও আদতে ভারী কার্যকরী।

অদ্ভুত কিছু বিউটি হ্যাক – আপনি ট্রাই করবেন নাকি

এই বিউটি হ্যাকগুলো ট্রাই করতে পারেন কিন্তু!

১। অনেকেরই চুলের সামনের দিক খুব পাতলা হয়, ফলে যে ভাবেই চুল বাধুন না কেন, সামনের দিকটা সব সময়ে ফাঁকা লাগে। বিশেষ করে কপালের দুই পাশে এই সমস্যা বেশি দেখা যায় সেক্ষেত্রে কালো বা ডার্ক ব্রাউন আইশ্যাডো লাগিয়ে নিন। (7 stupid beauty hacks that actually works)

২। মাথার সামনের দিকে অনেকেরই ছোট ছোট পাতলা চুল থাকে, যা না বাঁধা যায় না খোলা রাখা যায়। বড্ড বেশি চোখে-মুখে এসে পড়ে আবার একটু হাওয়া লাগলে মাথার দু-দিকে শিঙের মত দেখতে লাগে, যা গোটা সাজটাই নষ্ট করে দেয়। সামান্য হেয়ার স্প্রে (না থাকলে কয়েক ফোঁটা নারকেল তেল নিয়ে নিন) পুরনো পরিষ্কার টুথব্রাশে লাগিয়ে সামনের এই অবাধ্য চুলগুলো আঁচড়ে নিন।

৩। গরমকালে অনেকেরই খুব ঘাম হয়, বিশেষ করে আন্ডারআর্মে। এক কাজ করতে পারেন, পোশাকের ভিতরে হাতার কাছে দুটো প্যান্টি লাইনার লাগিয়ে নিন। এতে ঘাম হলেও তা প্যান্টি লাইনারে শুষে যাবে আর পোশাকও ভিজে যাবে না। (7 stupid beauty hacks that actually works)

৪। শীতকালে অনেকের ঠোঁট ফাটে, কিন্তু কিছু মানুষ আছেন যাঁদের সারা বছরই ঠোঁট ফাটার সমস্যার মুখোমুখি হতে হয়। যতই লিপ বাম লাগান আর যাই করুন, আবার কিছুক্ষণ পর সেই শুকনো ও ফাটা ঠোঁট! এক কাজ করুন, একটি ব্যবহৃত গ্রিন টি ব্যাগ নিয়ে মিনিট কুড়ি ঠোঁটে লাগিয়ে রাখুন। নিয়মিত এটি করুন, দেখবেন কিছুদিনের মধ্যেই ঠোঁট ফাটা সেরে গিয়েছে।

৫। যদি আপনার কাছে মেকআপ কারেকটর না থাকে, সেক্ষেত্রে লাল বা কমলা লিপস্টিক চোখের নীচে অল্প পরিমানে লাগিয়ে মাসাজ করে নিন। এবারে কনসিলার লাগান। দেখবেন সুন্দরভাবে স্কিনটোনের সঙ্গে মিশে গেছে আর ডার্ক সার্কেলও ঢেকে গেছে।

পিপারমেন্ট তেল পাতলা ঠোঁট ভরাট করতে সাহায্য করে

৬। যদি আপনার ঠোঁট খুব পাতলা হয়, তাহলে আমরা আপনার পাউট না করতে পারার কষ্টটা বুঝি! পারফেক্ট পাউটের জন্য অনেকেই লিপ প্লাম্পার ব্যবহার করেন যা ত্বকের জন্য সত্যিই ক্ষতিকর। আবার অনেকে মেকআপের সাহায্যে পাউট করার চেষ্টা করেন। এসব বড্ড সময় সাপেক্ষ। স্বাভাবিকভাবেই আপনার পাতলা ঠোঁট বেশ ভরাট দেখাতে পারবেন, সামান্য একটু পিপারমিন্ট এসেনশিয়াল অয়েল ঠোঁটে মাসাজ করে। (7 stupid beauty hacks that actually works)

৭। অনেকেই মেকআপের আগে প্রাইমার লাগান না, ময়শ্চারাইজার লাগান। কিন্তু যাঁদের তৈলাক্ত ত্বক, তাঁরা ময়শ্চারাইজার লাগিয়ে মেকআপ করলে কিছুক্ষনের মধ্যেই মেকআপ নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা থাকে। ক্যালামাইন বেসড লোশন লাগিয়ে তার পর মেকআপ করলে এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

08 Oct 2020

Read More

read more articles like this
good points logo

good points text