home / Nail Art
আপনার প্রিয় নেলপালিশ দিয়ে অন্য ধরণের সাত রকম কাজ করা যায় জানেন কি?

আপনার প্রিয় নেলপালিশ দিয়ে অন্য ধরণের সাত রকম কাজ করা যায় জানেন কি?

নেলপালিশ ভালবাসে না এরকম মেয়ে হয়ত পুরো পৃথিবীতে হাতেগোনা কয়েকজনই আছে। আমাদের সময় কাটতে না চাইলে আমরা নেলপালিশ পরি হাতে, মনখারাপ থাকলেও। এই নেলপালিশ দিয়ে আপনি আরও প্রায় দশ-বারোরকম অন্য কাজ করতে পারেন জানেন সেটা? আপনার প্রিয় নেলপালিশ আরো অনেক মুশকিল সময়ে আপনাকে সাহায্য করতে পারে। (7 ways to use nail polish other than on your nails)

জামার বোতাম খুলে গেলে

আপনার প্রিয় শার্ট বা কুর্তিটার বোতাম খুলে গেলে কি করবেন বুঝতে পারেন না! ফেলে দিতেও মন চাই না কারণ পোশাকটি হয় নতুন আর নাহলে আপনার খুবই প্রিয়। এই বিপদে আপনার রক্ষাকর্তা হতে পারে নেলপালিশ। ছেঁড়া বোতামের পেছন দিকে নেলপালিশ লাগিয়ে পোশাকে আটকে নিন। এটি সাময়িকভাবে আঠার কাজ করে দেবে। (7 ways to use nail polish other than on your nails)

গাড়িতে মরচে পড়লে

ফাঁকা জায়গাতে আপনার গাড়ি থাকে আর গাড়িকে ডেন্টিং রঙ করাতে নিয়ে যাওয়ার জন্য সময় পাচ্ছেন না কিছুতেই। চিন্তা নেই, নেলপালিশ দিয়ে গাড়ির খোলা অংশ যেগুলোতে মরচে পড়ার সুযোগ আছে রঙ করে দিন। আর মরচে পড়বে না!

জামা ফাটা আটকায়

এরকম অনেকবার হয়। কোনও লেগিংগস বা কুর্তিতে ছোট ছেঁড়া থাকে সেটি চাপ লেগে খুলতে শুরু করে। সেরকম ছেঁড়া অংশে নেলপালিশ লাগিয়ে নিন আর ছেঁড়াটা বাড়বে না। (7 ways to use nail polish other than on your nails)

জুতো রং করতে

প্রিয় জুতোটা এতবার পরেছেন যে রঙ চটে যাচ্ছেতাই অবস্থা হয়ে গেছে তবুও সেটাকে ফেলে দিতে ইচ্ছে করে না। কোনও চিন্তা নেই, আপনার নেলপালিশ এ ব্যাপারে আপনাকে সাহায্য করবে। রঙচটা জায়গাগুলিতে নেলপালিশ দিয়ে রং করে নিন। জুতো একদম নতুনের মত দেখতে হয়ে যাবে। 

জাঙ্ক জুয়েলারি ঠিক রাখতে

অনেকেরই ত্বকে র‍্যাশ বেরোয় বা অ্যালার্জি দেখা যায় জাঙ্ক জুয়েলারি পরলে। এদিকে ভাল পোশাকের সাথে স্টেটমেন্ট নেকলেসের লোভ ছাড়া যায় না! নেলপালিশ দিয়ে জাঙ্ক জুয়েলারির পেছন দিকটায় রঙ করে দিন তারপর পরুন। আর অ্যালার্জি বা র‍্যাশ দেখা যাবে না আপনার ত্বকে।

ঢিলে স্ক্রু ঠিক করা

কোনও জিনিস বা আসবাবের স্ক্রু ঢিলে হয়ে গেলে সেখানে নেলপালিশ লাগিয়ে নিন। আর খুলে পড়ে যাওয়ার ভয় থাকবে না। (7 ways to use nail polish other than on your nails)

ছুঁচ-সুতো পরানো

ছুঁচে সুতো পরনোর সময় খুব সমস্যা হয়, কিছুতেই সুতো ঢুকতে চায় না। তখন সুতোর ডগাতে নেলপালিশের রং লাগিয়ে দিলে ভাল ছেলের মত ছুঁচে ঢুকে যা সুতোটা। 

আপনার প্রিয় নেলপালিশের এত গুণ জেনে অবাক হলেন কিনা? এবার থেকে ওপরের কোনও একটি মুহূর্ত সামনে এলে নেলপালিশের কেরামতি দেখিয়ে বাকিদের তাক লাগিয়ে দেবেন।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

19 Jul 2022

Read More

read more articles like this
good points logo

good points text