Advertisement

Vastu

বাস্তু অনুযায়ী ভাঙা আয়না,ছেঁড়া পোশাক আপনার জীবনে বিপদ ডেকে আনতে পারে

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Apr 6, 2020
বাস্তু অনুযায়ী ভাঙা আয়না,ছেঁড়া পোশাক আপনার জীবনে বিপদ ডেকে আনতে পারে

Advertisement

বাস্তু শাস্ত্র (vastu) অনুযায়ী আমাদের বাড়িতে, বাড়ির আশেপাশে থাকা প্রতিটি বস্তুই আমাদের জীবনে নানা প্রভাব বিস্তার করে। কোনওটি হয়তো ভাল প্রভাব ফেলে আবার কোনও সময়ে কিছু ভুলত্রুটি আমাদের জীবনে নানা সমস্যা ডেকে আনে। বাস্তু বিশেষজ্ঞদের মতে, বাড়ির প্রতিটি জড় বস্তুই কিছু পজিটিভ ও কিছু নেগেটিভ শক্তির (negative energy) আধার। আমাদেরই কোনও ভুলে যদি নেগেটিভ শক্তির পরিমাণ বেড়ে যায়, তাহলে আমাদের জীবনে বিপদ ঘনিয়ে আসতে সময় লাগে না, এমনটাও দাবী করেন অনেক বিশেষজ্ঞ (expert)।

আমরা অনেকেই নানা লোকের থেকে শুনে বা ইন্টারনেট ঘেঁটে নিজেরাই বাস্তু শাস্ত্র নিয়ে অনেক এক্সপেরিমেন্ট চালাই। আর এই এক্সপেরিমেন্ট করতে গিয়েই অনেকসময়ে নিজেদের জীবনে বিপদ ডেকে আনি। বাস্তু শাস্ত্র অনুযায়ী কিছু জিনিস কিন্তু আমাদের বাড়িতে একেবারেই রাখা উচিত না। যেমন আপনি হয়ত শুনে থাকবেন যে কাঁটাওয়ালা গাছ বাড়িতে রাখতে নেই অথবা তাজমহল কাউকে উপহার হিসেবে দিতে নেই ইত্যাদি। কোনওদিন কি ভেবে দেখেছেন এর পিছনে কারণগুলি কী কী হতে পারে? আজ বরং জেনে নিন কী কী জিনিস আপনার বাড়ির বাস্তু বিগড়ে দিয়ে আপনার সুখী জীবনে অশান্তি ডেকে আনতে পারে।

open doors of opporunities with right vastu tips

আপনার জীবনে সুখের দরজা খুলে দিতে পারে সঠিক বাস্তু (ছবি – শাটারস্টক)

১। যে কোনও ভাঙা জিনিস

ভাঙা বাসন থেকে শুরু করে ভাঙা আয়না – সব কিছুই বাতিল করুন। বাস্তু শাস্ত্র অনুযায়ী যে-কোনও ভাঙা জিনিস আমাদের জীবনে ও সম্পর্কে ভাঙন ধরায়।

২। শুকনো ফুল

বাড়িতে অনেকেই ফুলদানিতে ফুল রাখেন। যতক্ষণ পর্যন্ত ফুল তাজা রয়েছে ততক্ষণ রাখুন, শুকিয়ে গেলে তা সঙ্গে সঙ্গেই ফেলে দিন। বাসি ও শুকনো ফুল বা মৃত গাছ বাড়ির পজিটিভ এনার্জিকে নষ্ট করে দেয়।

৩। টাক্সিডামি

taxidermy brings negetive energy in your life according to vastu

টাক্সিডামি আপনার জীবনে বিপদ ডেকে আনতে পারে বলে বাস্তু বিশেষজ্ঞরা মনে করেন (ছবি – শাটারস্টক)

টক্সিডামি অর্থাৎ মৃত জন্তুর মাথা বা দেহ রাসায়িনিকের সাহায্যে সংরক্ষণ করে রাখা। অনেকেই নিজের বনেদিয়ানা বজায় রাখতে এগুলো বাড়িতে সাজিয়ে রাখেন। বাস্তু শাস্ত্র অনুসারে বলা হয় এই জড় পদার্থ আমাদের জীবনে বিপর্যয় ডেকে আনার জন্য যথেষ্ট।

৪। বন্ধ হয়ে যাওয়া ঘড়ি

বন্ধ ঘড়ি সঠিক সময় দেখায় না। কাজেই আপনার বাড়িতে যদি ঘড়ি বন্ধ অবস্থায় পড়ে থাকে, তাহলে হয় তা ফেলে দিন অথবা নতুন ব্যাটারি ভরে চালু করার ব্যবস্থা করুন। বন্ধ ঘড়ি জীবনের সব কাজে বিঘ্ন ঘটায় বলে অনেক বাস্তু বিশেষজ্ঞ মনে করেন।

৫। কান্না বা যুদ্ধের ছবি

পড়ন্ত সূর্যের ছবি, ক্রন্দনরত শিশুর ছবি, যুদ্ধের ছবি বা ভাঙা জাহাজের ছবি বাড়িতে কখনওই রাখা উচিত নয়। এতে বাড়ির সুখ সমৃদ্ধি ও ধনসম্পত্তির উপরে নেগেটিভ প্রভাব পড়ে।

৬। ছেঁড়া জামা-জুতো

আমরা অনেকেই প্রাণে ধরে পুরনো জুতো বা পোশাক ফেলে দিতে পারি না। এক জায়গায় বোঝাই করে দিই। আপনার বাড়িতেও যদি এমন কোনও অবস্থা থাকে, তাহলে সত্বর তা বিদায় করার ব্যবস্থা করুন। ছড়ানো ছেটানো জিনিসপত্র বা পুরনো ছেঁড়া বাতিল করা জুতো বা পোশাক বাড়ির এনার্জি ফিল্ডে নানা নেগেটিভ এনার্জির জন্ম দেয়।

৭। জং ধরা ছুরি-কাঁচি

জং পড়ে যাওয়া ছুরি বা কাঁচি হয় পরিষ্কার করে ধার দিয়ে নিন অথবা ফেলে দিন। বাড়ি থেকে নেগেটিভিটি দূর করতে ছুরি বা কাঁচি সবসময়ে কোনও ড্রয়ারে রাখুন। কাঁচি খুলে রাখবেন না কখনওই।

৮। ভুল জায়গায় আয়না

আয়না যেমন আমাদের জীবনে পজিটিভ এনার্জি নিয়ে আসে, ঠিক তেমনই নেগেটিভ বা খারাপ প্রভাবও ফেলতে পারে। শোওয়ার ঘরে যদি আয়না থাকে তাহলে তা সরিয়ে দিন অথবা একটা পর্দা লাগিয়ে দিন। এমন কোথাও আয়না রাখবেন না যেখানে অন্ধকারের ছায়া আয়নায় পড়ে। এতে পরিবারের মানুষদের মধ্যে বিবাদ সৃষ্টি হওয়ার প্রবল আশঙ্কা থাকে বলে বহু বাস্তু বিশেষজ্ঞ দাবী করেন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন।