মেকআপ ট্রেন্ড ও আইডিয়া

স্মোকি আইজ করতে কি আগুন লাগে! নুড মেকআপ মানে আসলে কী?

Swaralipi BhattacharyyaSwaralipi Bhattacharyya  |  Aug 17, 2020
স্মোকি আইজ করতে কি আগুন লাগে! নুড মেকআপ মানে আসলে কী?

মেকআপ (make up) করাটা একটা আর্ট। এটা সত্যিই সবার দ্বারা হয় না। এর জন্য বিষয়টির উপর আগ্রহ থাকা জরুরি। যাঁদের আগ্রহ রয়েছে, তাঁরা হয়তো প্রফেশনালের কাছে ট্রেনিং নিয়েছেন। কেউ নিজেই এখন অন্যদের সাজিয়ে দেন। এটাই তাঁর পেশা। কেউ বা শিখেছেন নিজের ভাল লাগার জন্য।

কিন্তু আমজনতা তো আর বিউটি নিয়ে আলাদা কোর্স করেননি। তবুও নিজেরা সাজেন। হ্যাঁ, একটু সাজগোজ তো সব মহিলাই করেন। সেই সাধারণ সাজগোজও সুন্দর হতে পারে কিছু টিপস ফলো করলে।

সাজের বিভিন্ন টার্ম নিয়ে না জানা থাকলে কনফিউশন হতে পারে। আবার সাজতে গেলে সাধারণ কয়েকটি জিনিস একেবারে না করলেই ভাল। সেগুলো কী কী, তার কিছুটা আন্দাজ দেওয়ার চেষ্টা করলাম আমরা।  

ভাল মেকআপ করতে গেলে আগে জানতে হবে। ছবি ইনস্টাগ্রামের সৌজন্যে।

১) লিপস্টিক সব সময় উপরের ঠোঁটে লাগাবেন। তারপর নীচের ঠোঁটে ঘষে নিন। যদি চান নীচের ঠোঁটেও লাগাতে পারেন। তবে প্রথমে অবশ্যই উপরের ঠোঁটে লাগান।

২) নুড মেকআপের কথা নিশ্চয়ই শুনেছেন। নিজের উপর ট্রাইও করেছেন। এর আক্ষরিক অর্থ আপনি নিশ্চয়ই জানেন। নুড মেকআপ মানে কিন্তু উইদআউট মেকআপ নয়, এটা মনে রাখবেন।

৩) লিপ লাইনার ব্যবহার করা হয় সুন্দর করে লিপস্টিক পরার জন্য। ঠোঁটের আউটলাইন ঠিক থাকলে লিপস্টিক বাইরে বেরিয়ে যাওয়ার সম্ভবনা কম। কিন্তু লিপলাইনার দিয়ে আলাদা করে মুখের মধ্যে ঠোঁটের অস্তিত্ব বোঝানোর অর্থাৎ হাইলাইট করার কোনও প্রয়োজন নেই। সেটা দেখতে খারাপ লাগে।

৪) স্মোকি আইজ ইদানিং মেকআপ ট্রেন্ডে হিট। বিশেষত রাতের মেকআপে অনেকেই পছন্দ করছেন। মজার কথা হল, চোখের সাজ স্মোকি হতে পারে, কিন্তু এই মেকআপের জন্য কোনও আগুনের প্রয়োজন নেই।

 

৫) হালকা রঙের লিপস্টিকের সঙ্গে কখনও গাঢ় রঙের লিপ লাইনার ব্যবহার করবেন না। এটা এক্কেবারে বেমানান।

৬) ফাউন্ডেশন অ্যাপ্লাই করার আগে বারবার হাতের ত্বকে ঘষে নিতে হবে না। প্রোডাক্ট কেনার সময় ওভাবে নিজের ত্বকে কোনটা মানানসই সেটা দেখে নেওয়া যেতে পারে। কিন্তু বারবার একই কাজ করবেন না।

৭) নেলপলিশ তোলার সময় তুলোয় রিমুভার নিয়ে যা হোক করে ঘষে তুলে ফেলা অভ্যেস অনেকের। একেবারেই এই কাজটা করা যাবে না। এতে নখ খারাপ হয়ে যায়। তুলোয় রিমুভার নিয়ে নখের উপরের দিতে টানতে হবে। এভাবেই তুলতে হবে নেলপলিশ।

৮) আইল্যাশ আলাদা করে লাগানোটাও এখন ট্রেন্ড। কিন্তু বাজারচলতি বেশ কিছু আইল্যাশ রয়েছে, যা লাগালে চোখের পাতা এতটাই বড় লাগে যা হয়তো মুখের সঙ্গে বেমানান। ফলে আপনার মুখের সঙ্গে কেমন আইল্যাশ মানাবে, সেটা দেখে তবেই কিনুন। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!