বলিউড ও বিনোদন

ধ্যানচাঁদের বায়োপিক পরিচালনায় অভিষেক চৌবে, কিন্তু মুখ্য ভূমিকায় কি রয়েছেন শাহরুখ?

Indrani BoseIndrani Bose  |  Dec 17, 2020
ধ্যানচাঁদের বায়োপিক পরিচালনায় অভিষেক চৌবে, কিন্তু মুখ্য ভূমিকায় কি রয়েছেন শাহরুখ?

অবশেষে ধ্যানচাঁদের বায়োপিকের (dhyan chand biopic) কথা ঘোষণা করা হল। পরিচালনায় অভিষেক চৌবে (abhishek chaubey) । উড়তা পঞ্জাব, সোনচিড়িয়া, ইশকিয়ার মতো ছবি পরিচালনা করেছেন অভিষেক। একইসঙ্গে প্রশংসাও কুড়িয়েছেন তেমন। এইবার হকিসম্রাটের বায়োপিকের নির্দেশনায় তিনি। ছবির অন্যতম প্রযোজক রনি স্ক্রুওয়ালার আরএসভিপি। গতকাল ছবির নির্মাতারা এই ছবির কথা ঘোষণা করেন। কিন্তু এখন প্রশ্ন অন্য, ছবিতে ধ্যানচাঁদের ভূমিকায় কে অভিনয় করবেন? শোনা যাচ্ছে দুই অভিনেতার নাম, শাহরুখ খান ও বরুণ ধওয়ান। যদিও নির্মাতারা এখনও সেই বিষয়ে কিছু স্পষ্ট করে জানাননি।

ধ্যানচাঁদের বায়োপিকে রয়েছেন শাহরুখ?

দেখা যাবে কি শাহরুখকে?

তবে ওয়াকিবহাল মহলে ইতিমধ্য়েই এই নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে। তবে কি ধ্যানচাঁদের বায়োপিকে শাহরুখ অভিনয় করবেন? কারণ, এই আলোচনা আজই প্রথম নয়। এর আগে যখনই বিভিন্ন সাক্ষাৎকারে ধ্যানচাঁদের বায়োপিক নিয়ে প্রশ্ন উঠেছে, তাঁর চরিত্রে অভিনয় করার ক্ষেত্রে বেশ আগ্রহ দেখিয়েছেন শাহরুখ। এমনকী একবার অভিষেক বচ্চনকেও বলতে শোনা গিয়েছিল, শাহরুখকেই ধ্যানচাঁদের ভূমিকায় বেশি ভাল মানাবে। সেই সব নিয়ে মোটামুটি জল্পনা তুঙ্গে। ইতিমধ্যে দীপিকার সঙ্গে একটি ফিল্মের শুটিংয়ে আছেন শাহরুখ। কিন্তু ধ্যানচাঁদের বায়োপিকে শাহরুখ (dhyan chand biopic) যদি অভিনয় করেন, তবে সেই নিয়ে আর আশার অবকাশ থাকবে না তাঁর অনুরাগীদের। এখন দেখা যাক কী হয়।

ধ্যানচাঁদের বায়োপিক নিয়ে কী বলছেন অভিষেক চৌবে (abhishek chaubey) ?

তবে ধ্যানচাঁদের বায়োপিক নিয়ে কী বলছেন পরিচালক? সর্বভারতীয় সংবাদ সংস্থাকে অভিষেক চৌবে জানিয়েছেন, ধ্যানচাঁদ সর্বকালের সেরা হকি খেলওয়াড়দের মধ্যে একজন। তাঁর বায়োপিক পরিচালনা আমার কাছে গর্বের বিষয়। আমাদের হাতে প্রচুর পরিমাণ রিসার্চ ম্যাটেরিয়াল ছিল। সত্যি বলতে তাঁর জীবনের প্রতিটা সাফল্য এক একটি নতুন গল্প। রনি স্ক্রুওয়ালা ছবি প্রযোজনা করছেন, এটা খুবই ভাল। আমরা আর অপেক্ষা করতে পারছি না। প্রধান অভিনেতার নাম খুব তাড়াতাড়িই ঘোষণা করব বলে আশা করছি !

২০২২-এই মুক্তি পাবে ধ্যানচাঁদের বায়োপিক

এর আগে রঙ দে বাসন্তী, স্বদেশ ও উরীর মতো ছবি প্রযোজনা করেছিলেন রনি স্ক্রুওয়ালা। গত এক বছর ধরে ছবির চিত্রনাট্যের উপর কাজ করছেন পরিচালক অভিষেক চৌবে। তাঁর ছবির প্রতি যে ডেডিকেশন থাকে, তা তাঁর আগের ছবিগুলো দেখলেও বেশ বোঝা যায়। এই ছবিতেও যে তার কোনও অন্যথা হবে না, তা আশা করা যাচ্ছে। এক বছর ধরে যে বিভিন্ন রিসার্চ করেছেন , তা তাঁর সাক্ষাৎকার শুনলেই বোঝা যায়। এইদিকে ধ্যানচাঁদের বায়োপিক করতে গেলে সেই সময়কেও যে ছবিতে ধরতে হবে সে কথা জানেন পরিচালক। সেখানেই বোঝা যাবে তার মুন্সিয়ানা। কীভাবে একবিংশতে তিনি বিংশ শতাব্দীর সময়কে তুলে ধরেন।

গত এক বছর ধরে ছবির প্রি-প্রোডাকশানের কাজ চলছে। আগামী বছর শুরু হবে ছবির শুটিং। ২০২২ সালেই ধ্যানচাঁদের বায়োপিক মুক্তি পাবে বলে জানিয়েছেন নির্মাতারা। এখন সেই ছবিতে কি ধ্যানচাঁদের ভূমিকায় দেখা যাবে শাহরুখকে? সব মিলিয়ে জল্পনা তুঙ্গে।

মূল ছবি – ফেসবুক থেকে নেওয়া

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!


বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!