রিলেশনশিপ

দিদি তুই আমার জীবনের সেরা গিফ্ট!

popadminpopadmin  |  May 21, 2019
দিদি তুই আমার জীবনের সেরা গিফ্ট!

বড় দিদি থাকা মানে লাইফ ইন্সুরেন্স। যে কোনও ভুলই করো না কেন, বাবার মার খাবে কে, দিদিভাই ছাড়া আবার কে। সঙ্গে মায়ের বকুনি থেকে নিত্য দিনের ঝুট ঝামেলা। সবই তো সেই দিদির কাঁধেই। তাই ছোট্ট বোনটির দেদার মজা। দিদি আছে তো, তাই আর কোনও চিন্তা নেই। কোনও সমস্যা হোক কী আবদার, দিদিভাই থাকলেই মুশকিল আসান! তবে আরও অনেক কারণেই কিন্তু বড় দিদি থাকাটা ভাগ্যের বিষয় (Advantages Of Having An Elder Sister)।

আরও পড়ুনঃ ভাইফোঁটাতে ভাইকে পাঠানোর কিছু এসএমএস

১. দিদি মানেই সেফটি নেট

elder-sister-1 final

যে কোনও সমস্যাই হোক না, দিদি থাকলেই চিন্তা শেষ। আরে দিদিভাই যে সেফটি নেট। মনের কষ্ট নিয়ে শুধু পৌঁছে যেতে হবে, তাহলেই মিলবে একের পর এক সমাধান। তা ছাড়া মনের কথা উজাড় করে বলার জন্য দিদি ছাড়া আর কেই বা আছে বলুন! প্রথম প্রেম থেকে প্রথম পিরিয়োড, সব প্রশ্নের উত্তর মেলে ওই মানুষটার কাছেই। তাই তো একাকিত্ব কাকে বলে সেকথাটা ওই সব মানুষেরা টেরই পান না, যাদের দিদি রয়েছে।

২. মনের কথার হদিশ থাকে ওদের কাছে

আপনি মুখ খুলে বলুন বা না বুলন, আপনার মনে কী চলছে, সে হদিশ দিদিরা ঠিক পেয়ে যান। তাই তো দুঃখের দিনে দিদির থেকে বড় সাপোর্ট আর কিছু হয় না। প্রথমে পেপটক, তারপর গলা জড়িয়ে আদর, তাতেই তো দুঃখ বাবাজির খেল খতম! এবার নিশ্চয় বুঝতে পরেছেন দিদিরা জীবনের সেরা গিফ্ট কেন?

৩. আবদার আনলিমিটেড

পকেট মানি বাঁচিয়ে কখনও চিপস-পেস্ট্রি, তো কখনও মাইনের দিনে দেদার শপিং। ছোট্ট বনের ছোট্ট ছোট্ট ইচ্ছা পূরণ তো দিদিরাই করে থাকেন। তাই ছোটদের কাছে Elder Sister মানে এটিএম। ইচ্ছা উইথড্রল চলতেই থাকে। আজ জামা-কাপড় তো কাল হালফিলের মোবাইল। লম্বা লিস্ট আরও লম্বা হতে থাকে।

আরও পড়ুন: প্রিয় বোন বা দিদিকে দেওয়ার রাখি উপহার

৪. সারা জীবনের সঙ্গী

elder-sister-3 final

ছোটদের কাছে দিদিরাই তো তাদের প্রথম বেস্ট ফ্রেন্ড (Elder Sister Means Best Friend)। সুখ-দুঃখের একমাত্র সঙ্গী। যে সম্পর্ক হাজারো ঝর-ঝাপটা সামলেও দাঁড়িয়ে থাকে। তুমুল ঝগরার পরে শান্তির সন্ধান মেলে তো সেই দিদিভাইয়ের কাছেই। শুধু কী তাই, প্রথম মাইনের পরের পার্টি হোক, কী সারা রাত জেগে গপ্প, সবেতেই তো সঙ্গী ওই একজন। সারাজীবন এমন একজন সঙ্গী পাশে থাকলে পথ চলাটা যে অনেক সহজ হয়ে যায়, তা কি আর বলার অপেক্ষা রাখে।

৫. মায়ের থেকেও কয়েক কাঠি উপরে

দিদি হল আরেক মা। ভালবাসবে। প্রয়োজনে বকাবকিও কম করবে না। কিন্তু দিনের শেষে আপনি হলেন তার দুনিয়া। তার ছোট্ট বোনের কিসে ভাল, আর কিসে মন্দ, তাতে সজাগ দষ্টি থাকে দিদিদের (Siblings)। তাই তো হোঁচট খেলেই সঙ্গে সঙ্গে এগিয়ে আসে সাহায্যের হাত। মা যেমন বাচ্চাদের সারাক্ষণ আগলে রাখেন, দিদিরাও তেমনি। তাই তো দিদি থাকা মানে সবই মিলবে ডবল ডবল।

৬. তার অভিজ্ঞতায় সমৃদ্ধ হবে তুমিও

লোকে বলে অভিজ্ঞতা যত বাড়ে, ততই নাকি ভুল সিদ্ধান্ত নিয়ে ফেলার আশঙ্কা কমে। কথাটা ঠিক। কিন্তু আপনি হলেন ব্যতিক্রমী। কেন তাই ভাবছেন? আরে বড় দিদি হল অভিজ্ঞতার “চলতি-ফিরতি” এনসাইক্লোপিডিয়া। আর সেই দিদি যখন হাতের কাছে রয়েছে, তখন ভুল সিদ্ধান্ত নিয়ে ফেলার আশঙ্কা যে কম, তা কি বলার অপেক্ষা রাখে। তাই যে কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে একবার দিদির সঙ্গে কথা বলে নিন। এমনকী প্রেমিক নির্বাচনের আগেও দিদির সঙ্গে পরামর্শ করা মাস্ট।

আরও পড়ুন: এই ৬ টা জিনিস আপনিও আপনার ছোট বোনের (younger sister) থেকে অনায়াসে শিখতে পারেন

৭. মস্ত বড় সমালোচক

সত্যি কথা শুনতে চাইলে পৌঁছে যান দিদির কাছে। যে কোনও বিষয় নিয়ে খোলাখুলি জিজ্ঞাস করুন। দেখবেন, যেটা সত্যি, সেই উত্তরই পাবেন (Relation Between Younger Sister And Elder Sister)। আজকের দিনে যেখানে ঠিক-ভুলের ফারাক করাটা কঠিন হয়ে দাঁড়িয়েছে, সেখানে এমন একজন সমালোচক আশেপাশে থাকলে কোনও ভুল করে ফেলার আশঙ্কা কম, তা তো বলাই বাহুল্য।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!