home / রূপচর্চা ও বিউটি টিপস
৩০ বছর বয়সে ত্বকের একটু স্পেশাল যত্ন নিন এইভাবে

৩০ বছর বয়সে ত্বকের একটু স্পেশাল যত্ন নিন এইভাবে

বয়স তিরিশের ঘরে এসে কলিং বেল বাজাচ্ছে বলে খুব চাপ খেয়ে গেছেন? রোজ সকালে উঠে আয়নার দিকে তাকিয়ে দেখছেন রিংকলস আর ফাইল লাইনস উঁকি মারছে কি না? তারপর রাত জেগে নেট ঘাঁটছেন best anti aging ক্রিমের জন্য। বেশি ভাববেন না, জাস্ট কয়েকটা নিয়ম প্রতিদিন ফলো করলেই আপনার স্কিন থাকবে একদম টিনএজারদের মত ঝলমলে (after 30 skin care routine)

রোজ সিটিএম

আহানা কুমরা

ক্লেনজিং, টোনিং আর ময়শ্চারাইজিং এই তিনটিকে অভ্যাস করে নিতে হবে। একবার ঘুম থেকে উঠে আর একবার রাতে ঘুমোতে যাওয়ার আগে। ময়শ্চারাইজার ব্যবহার করার পরে ডে ক্রিম এবং নাইট ক্রিম ব্যবহার করবেন।

সানস্ক্রিন মাস্ট

তিরিশের পর ত্বকের প্রধান শত্রু হল সূর্যরশ্মি। তাই সানস্ক্রিন ছাড়া বাইরে বেরনো মানে নিজের বিপদ ডেকে আনা। অবশ্যই এসপিএফ ২০-৩০ যুক্ত সানস্ক্রিন ব্যবহার করুন। বাড়িতে থাকলেও ইউজ করতে ভুলবেন না।

এক্সফোলিয়েশন

সোনাক্ষী সিনহা

অনেকেই এই পয়েন্টটা এড়িয়ে যান। কিন্তু এর ফলে ত্বকের যে কতটা ক্ষতি হয় সেটা আমরা বুঝতেও পারি না। অভ্যাস না থাকলে সপ্তাহে একবার মুখে স্ক্রাব করুন (after 30 skin care routine)। মুখের মৃত কোশ দূর হয়ে যাবে৷ তারপর টোনার দিয়ে মুখ ভাল করে পরিষ্কার করে ক্রিম বা ময়শ্চারাইজার মেখে নিন।

আইক্রিম

হুমা কুরেশী

তিরিশের পরে চোখের নিচে ডার্ক সার্কল পরে খুব বাজে ভাবে। তার সাথে পাফিনেস, রিংকলস আস্তে আস্তে প্রকট হয়। তাই চোখের যত্নটাও নিতে হয় এক্সট্রা কেয়ারে। আই ক্রিম প্রতিদিন রাতের বেলায় চোখের তলায় লাগিয়ে শোবেন। আই ক্রিমে ময়শ্চারাইজারের সব উপাদান থাকে শুধু কেমিক্যাল উপাদান পরিমাণে কম থাকে।

আই ক্রিম চোখের তলায় আলতো করে ম্যাসাজ করে লাগাবেন। চোখও হয়ে উঠবে আকর্ষণীয় (after 30 skin care routine)

ফেস মাস্ক

আহানা কুমরা

সপ্তাহে তিন বার অন্তত রাতে শোওয়ার আগে ফেস মাস্ক মুখে ইউজ করুন। বাইরের ধুলোবালি থেকে ঘরের তেল মুখের ক্ষতি করতে এরা সবাই ওস্তাদ। ফেস মাস্ক ব্যবহার করলে ত্বক এক্সট্রা ময়শ্চারাইজড হয়। মুখের টাইপ অনুযায়ী বিভিন্ন ধরণের মাস্ক হয়। ক্লে, অ্যালোভেরা, টি ট্রী মাস্ক ইত্যাদি। আপনার পছন্দমত আপনি কিনে নেবেন।

ত্বকের যত্ন নেওয়ার জন্য কোনও বয়স হয় না। কিন্তু তিরিশের পর একটা বাড়তি যত্ন দরকার পড়ে ত্বকের। শুধু প্রোডাক্ট ব্যবহার করাই নয়, একটা হেলদি লাইফস্টাইল মেনটেন করাও জরুরি। বেশি তেল মশলা যুক্ত খাবার এড়িয়ে চলুন, রোজ আধ ঘন্টা করে শরীরচর্চা করুন। মন ভাল রাখুন সব সময়৷ বয়স অটোমেটিক কমতে থাকবে।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

19 May 2022

Read More

read more articles like this
good points logo

good points text