home / Natural Care
কিভাবে পাবেন আলিয়া ভাটের মত দাগহীন মসৃণ ত্বক

কিভাবে পাবেন আলিয়া ভাটের মত দাগহীন মসৃণ ত্বক

মা হতে চলেছেন আলিয়া ভাট। সে খবর সম্প্রতি সবার সাথে ভাগ করে নিয়েছেন অভিনেত্রী সাথে এও জানিয়েছেন তিনি শুটিং বন্ধ করার কথা একদমই ভাবছেন না। পেশাগত ভাবে দায়িত্ববান থাকা, পরিবারের খেয়াল রাখার পাশাপাশি নিজের যত্ন নেওয়া- এই সবকিছুই আলিয়া সুন্দরভাবে সামলাচ্ছেন (Alia Bhatt skin care tips)। নিজের যত্ন নেওয়ার প্রসঙ্গে তিনি নিজেই শেয়ার করেছিলেন তাঁর প্রতিদিনের স্কিনকেয়ার রুটিনের কথা। সেই রুটিন মেনে চললে আপনিও পাবেন আলিয়া ভাটের মত দাগহীন, মসৃণ ত্বক।

ক্লেনজিং

ঘুম থেকে ওঠার পরেই আলিয়া ভাল করে নিজের মুখ পরিষ্কার করেন ক্লেনজার দিয়ে। তিনি বলেছেন, সারাদিনে দু’বার ক্লেনজিং করা অবশ্যই প্রয়োজন।

টোনিং

আলিয়ার স্কিনকেয়ারের একটাই মূল মন্ত্র তা হল ত্বককে হাইড্রেট করে রাখা। তাই টোনার তার সবসময়ের সাথী। ক্লেনজিং এর পর ক্রিম মাখার আগে তিনি দশ-পনের মিনিট টোনার দিয়ে মুখ ভিজিয়ে রাখেন। তারপর স্কিন ম্যাসাজার দিয়ে ভাল করে মুখ ম্যাসাজ করেন। (Alia Bhatt skin care tips)

ময়শ্চারাইজিং

এক ইন্টারভিউতে তিনি জানিয়েছেন দিনের বেলা দু’বার নিয়ম করে তিনি ময়শ্চারাইজার ব্যবহার করেন। তিনি ওয়াটার বা জেল বেসড ময়শ্চারাইজার ব্যবহার করার পরামর্শ দেন। আর মুখের সাথে গলা এবং ঘাড়েও ময়শ্চারাইজার লাগানোর কথা বলেছেন।

আইক্রিম

আলিয়া ভাটের স্কিনকেয়ারে আইক্রিম ভীষণ গুরুত্বপূর্ণ। মেকআপ বা চড়া আলো চোখকে ক্ষতিগ্রস্ত করে তারফলে ফাইন লাইন বা চোখের তলায় কালি ইত্যাদি দেখা যায় (Alia Bhatt skin care tips)। সেইজন্য তিনি চোখের তলায় তরমুজের নির্যাস এবং নিয়াসিনামাইড যুক্ত আইক্রিম ব্যবহার করেন। তাছাড়া চোখের ফোলাভাব দূর করার জন্য তিনি ক্যাফেন সলিউশন ড্রপ ব্যবহার করেন।

সানস্ক্রিন

ময়শ্চারাইজার মুখে মাখার পর তিনি সানস্ক্রিন অবশ্যই মুখে মাখেন। তিনি তাঁর ফ্যানদেরও বলেছেন কোথাও বেড়োনোর আগে অবশ্যই সানস্ক্রিন মাখতে। (Alia Bhatt skin care tips)

মেকআপ তোলা

যত রাত করেই তিনি বাড়ি ফিরুন না কেন, মেকআপ না তুলে কখনোই শুতে যান না আলিয়া। মেকআপ মুখে রেখে দিলেই ত্বকের মারাত্মক ক্ষতি হবে। মেকআপ তোলার পর সিটিএম রুটিন শেষ করে তিনি ঘুমোতে যান।

প্রচুর জল খান

একটি ইন্টারভিউতে তিনি বলেছেন সর্বদা তিনি নিজেকে হাইড্রেটেড রাখেন। ভিতর এবং বাইরে দুদিক থেকেই হাইড্রেটেড থাকাটা খুব দরকার।

আলিয়া ভাটের মত দাগছোপহীন ত্বক পেতে চাইলে নিয়ম করে তাঁর বলা স্কিনকেয়ার রুটিন মেনে চলতে হবে। তাহলে আপনাকেও আলিয়া ভাটের মতই মিষ্টি দেখতে লাগবে।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App  

03 Jul 2022

Read More

read more articles like this
good points logo

good points text