Advertisement

রূপচর্চা ও বিউটি টিপস

এই মেকআপ – বিউটি ট্রিকস প্রত্যেক মহিলার প্রয়োজন , আপনিও জেনে নিন

Indrani BoseIndrani Bose  |  Jan 19, 2021
এই মেকআপ – বিউটি ট্রিকস প্রত্যেক মহিলার প্রয়োজন , আপনিও জেনে নিন

সব সময় যেন আমাদের সুন্দর দেখায়! এই একটা ভাবনাই বেশিরভাগ সময়েই আমাদের মধ্যে থাকে! বিশেষত, সিনেমায় বা মেগা সিরিয়ালে এমন দেখানো হয় যে ঘুম থেকে ওঠার পরেও সবার চুল পরিপাটি করে আঁচড়ানো রয়েছে। কিংবা চোখের কাজলও ঘেঁটে যায়নি। বাস্তবে এরকম হয় না। আমাদের নিজেদের সুন্দর রাখতে হয়। তার জন্য নিয়মিত পরিচর্যা প্রয়োজন (girls must know these beauty tricks) ।

কিন্তু সময় কোথায়? তাই বেশিরভাগ দিনই আমাদের কোনওরকম মেকআপ ছাড়াই অফিসের জন্য বেরিয়ে যেতে হয়। তখন সেরকম ঝাঁ চকচকে একটা গেট আপ হয় না। তাই নিজেকে সব সময় সুন্দর দেখানোর জন্য কয়েকটি বিউটি ট্রিকস (girls must know these beauty tricks)কিন্তু মাথায় রাখতেই হবে। খুব কম সময়েও যাতে আপনাকে আরও সুন্দর দেখায়। আপনিও হয়ে ওঠেন অপরূপা!

এই কয়েকটি বিউটি ট্রিকস অবশ্যই মাথায় রাখবেন

আপনার জন্য পাঁচটি বিউটি ট্রিকস

মুখ পরিষ্কার রাখবেন প্রতিদিন, সযত্নে

সকালে ঘুম থেকে উঠে একবার মুখ পরিষ্কার করা প্রয়োজন। তেমনই রাতে শুতে যাওয়ার আগেও একবার মুখ পরিষ্কার করা প্রয়োজন। তবে এখানে আমরা মুখ ক্লিনজিংয়ের কথা বলছি। সকালে আপনি ঘুম থেকে উঠে মাইল্ড ক্লিনজার ব্যবহার করতে পারেন। রাতে বাড়ি ফিরে অবশ্যই ডিপ ক্লিনজিং করুন। কারণ, সারা দিনে আপনার মুখের ত্বকে (girls must know these beauty tricks)অনেক ধুলো বালি লেগেছে। সেগুলো পরিষ্কার প্রয়োজন। সকালে মাইল্ড ক্লিনজার দিয়ে ধুয়ে নিলেই চলবে।

ফাউন্ডেশন লাগানোর সময় নেই?

ঘরের কাজ সেরে অফিস বের হওয়ার আগে কার বলুন তো ফাউন্ডেশন লাগানোর সময় থাকে? সেই জন্য আপনার প্রয়োজন টিন্টেড ময়শ্চারাইজার। এই ফাউন্ডেশন বা কনসিলার লাগানোর মতো অত ঝক্কি করার প্রয়োজন নেই। এই টিন্টেড ময়শ্চারাইজার আপনার সারা মুখে ভাল করে মেখে নিন। মুহূর্তে আপনার মুখ উজ্জ্বল হয়ে উঠবে।

লেয়ার করে লাইনার লাগিয়ে নিন

আপনিও কি ঠিক করে লিকুইড আইলাইনার পরতে পারেন না? তার জন্যই আপনাকে পেনসিল লাইনারের উপর ভরসা করতে হয়। এরকম অনেকেই আছেন, যাঁরা সরু তুলি দিয়ে লাইন টানতে পারেন না। এদিকে পেনসিল দিয়ে টানতে গেলে ঘেঁটে যেতে পারে। তার জন্য আপনাকে দুটি বিষয় সব সময় মাথায় রাখতে হবে। পেনসিল লাইনার দিয়ে আগে সরু ও আবছা লাইন টেনে নিন। তার উপর আপনার লিকুইড আইলাইনার বুলিয়ে নিন। এতে আপনি লিকুইড আইলাইনার নিখুঁতভাবে পরতে পারবেন। একইভাবে আপনার লাইনার অনেক্ষণ থাকবে (girls must know these beauty tricks)।

আইব্রোজ মেকআপে যত্নশীল হন

টানা টানা ভ্রু আর ক’জনের হয় বলুন তো? কিংবা মোটা ও আঁকা ভ্রুই বা ক’জনের হয়? যাঁদের জন্মগত এরকম সুন্দর ভ্রু তাঁরা ভাগ্যবতী। কিন্তু যাঁদের তা নয়, তাঁদের তো ভ্রুয়ের পিছনে পরিশ্রম করতেই হয়। আইব্রোজ মেকআপের জন্য কাজল পেনসিল দিয়ে মোটা করে আইব্রো এঁকে নেবেন না। এই স্টাইল পুরনো হয়েছে। প্রথমে ব্রাউন পেনসিল দিয়ে আউট লাইন এঁকে নিন। তারপর আস্তে আস্তে সেই আউটলাইন ধরে ভ্রু ফিল আপ করে নিন। ভ্রু সামান্য ঘন হলে আপনি আইশ্যাডো ব্রাশ দিয়েও এই কাজ করতে পারেন। খুবই সুন্দর দেখাবে, ভ্রুর সৌন্দর্য্যে আপনার মুখের ছবি নিমেষেই পাল্টে যাবে!

বিভিন্ন রঙের কোহল পেনসিল ব্যবহার করুন

চোখের উপরে ও নিচে দু জায়গাতেই কালো রঙের কাজল পেনসিল দিয়ে এঁকে নেবেন না। এতে চোখ আরও ছোট দেখায়। আপনি চোখের উপরের অংশে অবশ্য়ই কালো রঙের কাজল পেনসিল ব্যবহার করুন। কিন্তু নিচের অংশে আপনি প্রথমে ন্যুড কালার দিয়ে ইনার লাইন এঁকে নিন। বাইরে আপনি নীল, ব্রাউন বা আপনার পছন্দ মতো পেনসিল ব্যবহার করে চোখ এঁকে নিন(girls must know these beauty tricks)। দেখতে সুন্দর লাগবে। আপনার চোখও দেখতে বড় লাগবে।

https://bangla.popxo.com/article/some-natural-ways-to-get-rid-of-uneven-skin-tone-in-bengali

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!