home / Nail Art
বিউটি ট্রেন্ডে উপরের দিকে অ্যামেরিকান মেনিকিওর

বিউটি ট্রেন্ডে উপরের দিকে অ্যামেরিকান মেনিকিওর

মেনিকিওর বলতে সবার আগে মনে পড়ে ফ্রেঞ্চ মেনিকিওরের কথা। ফ্যাকাসে গোলাপি নখের উপরে এক টুকরো চাঁদের কলার মত সাদা অংশ। সফিস্টিকেশনের চরম পর্যায় বলা হয় ফ্রেঞ্চ মেনিকিওর-কে। তবে যেমন যুগের সঙ্গে সঙ্গে ট্রেন্ড বদলায়, সেরকম ট্রেন্ড বদল কিন্তু মেনিকিওরের দুনিয়াতেও হয়েছে। ইদানিং অ্যামেরিকান মেনিকিওর বিউটি ট্রেন্ডে বেশ উপরের দিকে রয়েছে। (all you need to know about american manicure trend)

কী এই অ্যামেরিকান মেনিকিওর

ডিজাইনের দিক থেকে বলতে গেলে অ্যামেরিকান মেনিকিওর এবং ফ্রেঞ্চ মেনিকিওরের মধ্যে তেমন একটা তফাৎ নেই। ফ্রেঞ্চ মেনিকিওরের মতই এটিতেও সেই চন্দ্রকলার মতই নখের উপরিভাগে অন্য রং থাকে। তবে ফ্রেঞ্চ মেনিকিওর যেমন সাদা রং ছাড়া ভাবা যায় না, অ্যামেরিকান মেনিকিওরে নখের উপরিভাগে থাকে নানা উজ্জ্বল রং, প্যাটার্ন এবং গ্লিটার।

এই মুহূর্তে ইনস্টাগ্রামে এই মেনিকিওর ট্রেন্ড দারুন ভাইরাল! আর এই উৎসবের মরশুমে আপনিও না হয় একটু ট্রেন্ডে গা ভাসালেন। খুব বেশি সময়সাপেক্ষ না হয়েও অ্যামেরিকান মেনিকিওর কিন্তু বেশ স্টাইলিশ। আর যেহেতু এতে নানা উজ্জ্বল রং, গ্লিটার এবং প্যাটার্ন ব্যবহার করা হয়, কাজেই শীতের এই ম্যাড়ম্যাড়ে আবহাওয়ায় এই মেনিকিওর বেশ মানানসই হবে। (all you need to know about american manicure trend)

নানা ধরণের অ্যামেরিকান মেনিকিওর

১। লেপার্ড প্রিন্ট: নাম শুনেই নিশ্চয়ই বুঝতে পারছেন যে এই ধরনের মেনিকিওরটি ঠিক কেমন দেখতে। আপনি যদি একটু সাহসী হন, সেক্ষেত্রে এই অ্যামেরিকান মেনিকিওর ডিজাইনটি আপনার জন্য পারফেক্ট। রোজকার জন্য হয়ত এটি একটু বাড়াবাড়ি পর্যায়ের, তবে বিশেষ কোনও অকেশনে এই মেনিকিওরটি করিয়ে নিতে পারেন।

২। গ্লিটার ম্যাজিক: জীবনে একটু চমক কে না চায়। তবে অ্যামেরিকান মেনিকিওরের এই প্যাটার্নটি কিন্তু সফিস্টিকেশনের সঙ্গে সাবেকিয়ানার মেলবন্ধন। ব্যাপারটা অনেকটা ফ্রেঞ্চ মেনিকিওরের মতি, তবে একটু টুইস্ট রয়েছে। সাদা নেল পলিশের বদলে লাগাতে হবে হালকা গোলাপি বা পীচ শেডের গ্লিটার নেল পলিশ।

৩। কুল গার্ল ভাইব: আপনাদের মধ্যে অনেকেই এমন আছেন, যারা উজ্জ্বল রং খুব পছন্দ করেন। বিশেষ করে নিয়ন শেড। আর এখন এই ধুসর শীতে জীবনে না হয় নেল পলিশের সাহায্যেই একটু রঙের ছোঁয়া পেলেন। নানা উজ্জ্বল রঙের নেল পলিশ বার করুন। এবার পরিষ্কার নখে অর্ধচন্দ্রাকার শেপে নেল টিপে নেল পলিশ লাগান। চাইলে এক একটি নখে এক একটি রং লাগাতে পারেন। (all you need to know about american manicure trend)

৪। খ্রিস্টমাস: ডিসেম্বর মাস পড়ে গিয়েছে মানেই দেখতে দেখতে বড় দিনও এসে যাবে। যদিও বাঙালিদের মধ্যে বড়দিন বেশি মাতামাতি নেই, আমাদের বড়দিন প্লাম কেক আর পার্ক স্ট্রিটেই সীমাবদ্ধ; তবুও আপনি চাইলে এবার একটু এই নতুন বিউটি ট্রেন্ডে গা ভাসাতে পারেন।

৫। ম্যাট ব্ল্যাক: আপনার কি ম্যাট নেল পলিশ পছন্দ? তাহলে এক কাজ করতে পারেন, আপনার পছন্দের ম্যাট কালো নেল পলিশের সাহায্যে করে ফেলতে পারেন অ্যামেরিকান মেনিকিওর। নখের ঠিক উপরিভাগে অর্থাৎ যে অংশটিকে নেল টিপ বলা হয়, সেখানে কালো রঙের ম্যাট নেল পলিশ অর্ধচন্দ্রাকারে লাগিয়ে নিন। ব্যস, আপনি রেডি!

দেখে নেব কিছু ডিজাইন

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

01 Dec 2021

Read More

read more articles like this
good points logo

good points text