Styling

বিউটি ট্রেন্ড অ্যালার্ট : গ্লাস হেয়ার কী? বাড়িতেই বা কীভাবে এই হেয়ারস্টাইলটি করবেন!

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Sep 3, 2020
বিউটি ট্রেন্ড অ্যালার্ট : গ্লাস হেয়ার কী? বাড়িতেই বা কীভাবে এই হেয়ারস্টাইলটি করবেন!

পাবজি ব্যান হয়েছে বলে আপনি যতই আনন্দ পান না কেন, কোরিয়ার সব কিছু কি আর আপনি অপছন্দ করেন? আমাদের ত্বক ও চুলের খেয়াল রাখতে কিন্তু অনেকেই আমরা কোরিয়ান বিউটি সিক্রেট ফলো করি। বছর তিনেক আগে বিউটি ট্রেন্ডে (beauty trend) একটা বিষয় খুব জনপ্রিয় হয়েছিল – ‘গ্লাস স্কিন মেকআপ’! জেল্লাদার, পরিষ্কার, দাগ-ছোপহীন ডিউই মেকআপ লুক এখনও পর্যন্ত কিন্তু বেশ জনপ্রিয়। এই মেকআপ লুকটি দেখতে যেমন সুন্দর, সেরকম খুব কম সরঞ্জামেই করা সম্ভব। তবে, ইদানিং বিউটি ট্রেন্ডে আরও একটি কোরিয়ান বিষয় খুব ইন – গ্লাস হেয়ার (glass hair)!

গ্লাস হেয়ার ট্রেন্ড – ব্যাপারটা কী

না বাবা, গ্লাস হেয়ার (glass hair) মানে কাচের চুল না! চুলের একটা শার্প আর স্ট্রেট কাটিং হল গ্লাস হেয়ার। এভাবে চুল কাটলে চুলের টেক্সচার দারুণ দেখতে লাগে এবং বেশ জেল্লাদার দেখায়। ফলে দেখে মনে হয় চুল থেকে একটা আলাদা শাইন বেরোচ্ছে! ঠিক যেমন কাচের জিনিস চকমক করে, এভাবে চুলের স্টাইলিং করলে চুলও চকমক করে, সেজন্যই নাম গ্লাস হেয়ার (glass hair)।

ব্যাপারটা বেশ জমকদার তাই না? ব্রিটিশ হেয়ার স্টাইলিস্ট এবং ব্যবসায়ী Vidal Sassoon ৬০-এর দশকে প্রথমবার এই হেয়ারস্টাইল (hair style) শুরু করেন।  মাঝে নানা রকমের চুলের কাটিং ও স্টাইল এসেছে, এবং ধীরে ধীরে গ্লাস হেয়ার বিউটি ট্রেন্ডের (beauty trend) বাইরে চলে গিয়েছে। তবে সম্প্রতি সেলিব্রেটি হেয়ার স্টাইলিস্ট Cash Lawless আবার এই ট্রেন্ড ফিরিয়ে এনেছেন। তাঁর মতে এই জ্যামিতিক হেয়ার কাট ছোট চুলেও করা সম্ভব, এবং চুলের বিশেষ যত্নের প্রয়োজনও নেই, কাজেই গ্লাস হেয়ার (glass hair) বেশ ট্রেন্ডিং একটা বিষয়।

শুধু  Cash Lawless-ই নন, কিম কারদেশিয়ানের (Kim Kardashian) হেয়ার স্টাইলিস্ট Chris Appleton-ও কিন্তু কিমের চুলে এই এক্সপেরিমেন্টটি করেছেন; এবং আমরা সবাই জানি তার ফলাফল! কিমের (Kim Kardashian) এই আইকনিক সুপার শার্প শাইনি বব হেয়ারস্টাইল (hairstyle) কিন্তু খুব জনপ্রিয় হয়েছে এবং অনেকেই এই হেয়ারস্টাইলটি ফলো করছেন।

Chris Appleton নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে কিমের (Kim Kardashian) এই গ্লাস হেয়ারের (glass hair) একটি ছবি শেয়ার করেছিলেন। তার পর থেকে তাঁর কাছে অনেকেই জানতে চেয়েছেন যে এরকম দারুণ একটি হেয়ারস্টাইল কিভাবে তিনি করলেন। সবার প্রশ্নের উত্তর দিয়ে Chris লিখেছেন, “নব্বইয়ের দশকের গ্লাস হেয়ার তড়েন্ড থেকে আমি অনুপ্রেরণা পেয়েছি। কিমের (Kim Kardashian) চুলের জন্য আমি খুব শাইনি একটা এফেক্ট তৈরি করতে চেয়েছিলাম। কিমের জ-লাইনের ঠিক নিচ থেকে আমি ওর চুল কেটেছি, যদিও এতটা শর্ট হেয়ারস্টাইল আগে কখনও করিনি কিমের (Kim Kardashian) জন্য; চুলের এই কাটটা আমরা ব্লান্ট রেখেছি এবং কোনওরকম কোনাকুনি অ্যাঙ্গেল রাখিনি। এই লুকটার জন্য দারুণ একটা শাইনি এফেক্ট খুব জরুরি ছিল।“

বাড়িতে আপনি কিভাবে গ্লাস হেয়ার ট্রেন্ড সেট করতে পারেন

ছবিগুলো দেখে আপনার যদি ভাল লাগে আর ইচ্ছে হয় নিজের চুলেও গ্লাস হেয়ার ট্রেন্ড সেট করার, তাহলে চিন্তা করতে হবে না! আপনি পার্লারে না গিয়ে বাড়িতেই অনায়াসে এই কাজটা করতে পারেন, মাত্র কয়েকটি হেয়ার প্রোডাক্টের সাহায্যে –

১। প্রথমেই বলে রাখি গ্লাস হেয়ার কিন্তু পরিষ্কার চুলে দেখতে ভাল লাগে। কাজেই সবার আগে চুলে শ্যাম্পু করে নিন। শ্যাম্পুর পর অবশ্যি কন্ডিশনার লাগাবেন এবং চুল মোছার পর ভিজে চ্যলেই ভাল কোনও হেয়ার সিরাম লাগাবেন। এতে চুল মোলায়েম ও জেল্লাদার হবে, যা এই হেয়ারস্টাইলের জন্য অত্যন্ত জরুরি।

২। চুল শুকিয়ে গেলে ভাল করে চুল আঁচড়ে জট ছাড়িয়ে নিন এবং ভাল কোয়ালিটির হেয়ার স্ট্রেটনিং টুলের সাহায্যে চুল স্ট্রেট করে নিন। চুল স্ট্রেট করার সঙ্গে সঙ্গে আঁচড়াতে ভুলবেন না যেন!

৩। সব চুল স্ট্রেট করা হয়ে গেলে ছয় ইঞ্চি দূর থেকে চুলে হেয়ার স্প্রে লাগিয়ে নিন। খুব কাছ থেকে হেয়ার স্প্রে লাগাবেন না, তাতে চুলের গোড়ায় হেয়ার স্প্রে জমে যেতে পারে। ব্যস! আপনার গ্লাস হেয়ার রেডি!

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!