বলিউড ও বিনোদন

বলিউডে ৫০ বছর পূর্ণ করলেন বিগ বি ( Amitabh Bachchan Completes 50 glorious years in Bollywood)

Doyel BanerjeeDoyel Banerjee  |  Feb 15, 2019
বলিউডে ৫০ বছর পূর্ণ করলেন বিগ বি ( Amitabh Bachchan Completes 50 glorious years in Bollywood)

নিজের সন্তানদের নিয়ে বিগ বি যতটা গর্ব অনুভব করেন, বলাই বাহুল্য বিখ্যাত তারকা পিতাকে নিয়ে শ্বেতা বচ্চন ও অভিষেক বচ্চন তার অনেক বেশি গর্ব অনুভব করেন। বাবা হিসেবে একশোয় একশো পাবেন বিগ বি (Amitabh Bachchan)। আর তাই তো তাঁর জীবনের এরকম একটা বিরল মুহূর্তকে অমর করে রাখলেন শ্বেতা আর অভিষেক। বিগ বি পূর্ণ করলেন তাঁর বলিউড (Bollywood) কেরিয়ারের ৫০ (50 Years) বছর। আজকের দিনেই ১৯৬৯ সালে কে এ আব্বাসের ছবি ‘সাত হিন্দুস্তানি’ তে আত্মপ্রকাশ করেন বিগবি। এর পর দিওয়ার, ডন, শোলে, ত্রিশূল, কুলি, সিলসিলা হয়ে আজকের পিকু এবং বদলা পর্যন্ত এক এক অসম্ভব গৌরবময় ও উজ্জ্বল অধ্যায়। শ্বেতা ইতিমধ্যেই টুইটারে দারুণ একটা গ্রাফিক পোস্ট দিয়েছেন বাবাকে শুভেচ্ছা জানিয়ে।আনন্দিত বিগ বি (Amitabh Bachchan) মেয়েকে ধন্যবাদ জানিয়ে সেই পোস্ট শেয়ারও করেছেন। তবে তাকে দশ গোল দিয়ে বেরিয়ে গেছে ভাই অভিষেক। অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) বা বলে অ্যাংরি ইয়াং বচ্চনের ছবি দেওয়া একটি সোয়েট শার্ট পরে তিনি ইন্সটাগ্রামে একটি ছবি দিয়েছেন।শুধু তাই নয় অসম্ভব আবেগ আর ভালোবাসা দিয়ে তিনি একটি চিঠিও লিখেছেন অমিতাভ বচ্চনকে (Amitabh Bachchan)…থুড়ি বাবাকে। এই চিঠি বোধহয় এক মহাতারকাকে লেখা আরএক তারকার চিঠি নয়। এ এক ছেলের তার বাবাকে লেখা চিঠি।

বিগ বি’র ৫০ বছর পূর্তিতে স্মৃতিচারণ করেছেন পরিচালক তিনু আনন্দও। ‘কালিয়া’ এবং ‘শাহেনশাহ’র মতো সুপারহিট ছবিতে অমিতাভ বচ্চনকে পরিচালনা করেছেন তিনু। তিনু বলেছেন ‘কালিয়া’র চিত্রনাট্য শোনাবার জন্য প্রায় এক বছর বিগ বিকে অনুসরণ করেছিলেন তিনি। একজন আনকোরা পরিচালকের সাথে কাজ করতে রাজি হওয়ায় আপ্লুত হয়ে যান তিনু। তাঁর এখনও মনে আছে ‘কালিয়া’র সেটে ‘অমিত জি’ বলে সম্বোধন করায় অমিতাভ বচ্চন তিনুকে শুধু অমিত বলে ডাকার অনুমতি দিয়েছিলেন।

অভিষেক প্রথমেই তার বাবাকে ‘আইকন’ বলে এই চিঠি শুরু করেছেন। অভিষেক বলেছেন তার বাবা শুধু একজন আইকন নন। তিনি তার বাবা, বেস্ট ফ্রেন্ড, গাইড, বেস্ট ক্রিটিক, গ্রেটেস্ট সাপোর্ট, আইডল এবং একজন হিরো। গর্বিত পুত্র এও বলেন প্রথম সিনেমার প্রথম দিনে বাবার মধ্যে এই শিল্পের প্রতি যে শ্রদ্ধা ও  ভালোবাসা ছিল, সেটা পঞ্চাশ বছর পরে ঠিক একই রকম আছে। আজ তাঁকে দেখে মনে হয় তিনি আজ প্রথমবার শুটিং-এ যাচ্ছেন। একজন ফ্যান ও একজন ছেলে হিসেবে তার আদরের পা’র এই খ্যাতি, এই প্রতিভা, প্যাশন, দক্ষতা এবং প্রভাব আজ উতসবের মতো উদযাপন করতে পেরে তিনি আনন্দিত। অভিষেক চান আগামী আরও ৫০ বছর বাবাকে রুপোলী পর্দায় একই রকম দক্ষতা ও প্যাশন নিয়ে দেখতে।

চিঠির শেষে একটা ছোট্ট মজার ঘটনাও সবার সঙ্গে শেয়ার করেছেন অভিষেক বচ্চন। অভিষেক বলেছেন, আজ সকালে তিনি ৫০ বছর পূর্ণ করার জন্য বাবাকে অভিনন্দন জানাতে গিয়েছিলেন।তার সাথে এটাও বলতে গিয়েছিলেন যে তিনি কাজে বেরচ্ছেন। তারপর তিনি বাবাকে জিগ্যেস করেন যে তিনি কোথায় যাচ্ছেন? মুচকি হেসে বিগ বির ছোট্ট উত্তর, “কাজে!”

#50yrsofBigB

 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!