home / Care
অ্যামোনিয়া মুক্ত হেয়ার কালার আপনার চুলের জন্য ভাল, এরকম হেয়ার কালারের সন্ধান রইল

অ্যামোনিয়া মুক্ত হেয়ার কালার আপনার চুলের জন্য ভাল, এরকম হেয়ার কালারের সন্ধান রইল

বেশ কয়েক বছর ধরেই চুলে কৃত্রিম রং করা বিউটি ওয়ার্ল্ডে প্রাধান্য পেয়েছে। এমনকী লাল, নীল, বেগুনির মতো ভাইব্র্যান্ট রঙেও চুলকে রাঙিয়ে নিচ্ছেন অনেকেই। এতে দেখতেও ভাল লাগে। আর এই সব রংই বেশ ট্রেন্ডি। চুল হাইলাইটও করছেন অনেকে আবার সম্পূর্ণ চুলের রংই বদলে ফেলছেন। কিন্তু আমরা সবাই জানি, হেয়ার কালারে অ্যামোনিয়া থাকে। যেহেতু একটি ব্লিচ, তাই এটি চুল নষ্ট করে দেয়। তাই হেয়ার কালার করার সময় একটু সতর্ক থাকতে হবে। এমন রং ব্যবহার করতে হবে, যাতে অ্যামোনিয়া নেই। তাই অ্য়ামোনিয়া মুক্ত হেয়ার কালার খুঁজে নিতে হবে। আর অ্যামোনিয়া মুক্ত হেয়ার কালার (ammonia free hair colors)-এর সন্ধান দিলাম আমরা।

কেন অ্যামোনিয়া মুক্ত হেয়ার কালার (ammonia free hair colors) ব্যবহার করবেন

এই জাতীয় কালার লাগালে চুলের ক্ষতি অনেকটাই (ammonia free hair colors) কম হবে।
এটি চুল নরম ও উজ্জ্বল রাখে।
ক্ষতিগ্রস্ত চুলেও এটা ব্যবহার করা যায়।
চুলের কিউটিকলের কোনও ক্ষতি করে না।

অ্যামোনিয়া মুক্ত হেয়ার কালার ব্যবহার করলে কী ক্ষতি হতে পারে

এর মধ্যে যে রাসায়নিক থাকে সেটি বাষ্পীভূত হতে সময় লাগে।
এটি ধুয়ে ফেলতে অনেক বেশি সময় লাগে।
এই জাতীয় হেয়ার কালারে সেই ঔজ্জ্বল্য থাকে না।

কয়েকটি অ্যামোনিয়া মুক্ত হেয়ার কালারের সন্ধান

লরিয়াল প্যারিস কাস্টিং ক্রিম গ্লস (ammonia free hair colors)

বাজারে যে ক’টি অ্যামোনিয়া মুক্ত হেয়ার কালার আছে, এটি তার মধ্যে সেরা। কারণ, এই ব্র্যান্ডটিই বাজারে প্রথম অ্যামোনিয়া মুক্ত হেয়ার কালার নিয়ে আসে। এর মধ্যে প্রাকৃতিক উপাদান আছে, যা চুলের টেক্সচার ভাল করে। তবে এই হেয়ার কালারের রং খুব তাড়াতাড়ি ফ্যাকাসে হয়ে যায়। ফলে এটি ঘন-ঘন ব্যবহার করতে হয়। (ammonia free hair colors)

গার্নিয়ার ওলিয়া ব্রিলিয়ান্ট কালার

এই হেয়ার কালারে আছে তেল। হ্যাঁ, এতে আপনি পাবেন ৬০ শতাংশ তেল যা প্রাকৃতিক ভাবে ফুলের নির্যাস থেকে নেওয়া হয়েছে। এর ৩৪ টি শেড আছে। ফুলের তেল আছে বলে এর সুগন্ধ অতি উত্তম। তবে এটি সপ্তাহখানেক পরই ফ্যাকাসে হতে শুরু করে।

রেভলন টপ স্পিড হেয়ার কালার

হেয়ার কালারের সবচেয়ে ভাল দিক হল, এটি খুব দ্রুত কাজ করে। তাছাড়া এই হেয়ার কালারের (ammonia free hair colors) কোনও পার্শ্ব প্রতিক্রিয়া নেই। তবে এটির দাগ জামাকাপড় বা ত্বকে লেগে গেলে সেটা তুলতে অনেক সময় লাগে।

চোখ বন্ধ করে এই তিনটি অ্যামোনিয়া মুক্ত হেয়ার কালার আপনি বেছে নিতে পারেন। কিন্তু ব্যবহারের সময় খারাপ দিকগুলোও আপনাকে খেয়াল রাখতে হবে।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

05 Aug 2021

Read More

read more articles like this
good points logo

good points text