Advertisement

বিনোদন

বিয়ের প্ল্যান কি পিছিয়ে দিলেন নুসরত ফারিয়া?

Swaralipi BhattacharyyaSwaralipi Bhattacharyya  |  Aug 4, 2020
বিয়ের প্ল্যান কি পিছিয়ে দিলেন নুসরত ফারিয়া?

Advertisement

বিরসা দাশগুপ্ত পরিচালিত বিবাহ অভিযান-এ শেষবার বড়পর্দায় দেখা গিয়েছে বাংলাদেশের অভিনেত্রী নুসরত (Nusrat) ফারিয়াকে। রাজা চন্দের একটি ছবিতে অঙ্কুশের সঙ্গে কাজ করার কথা ছিল অভিনেত্রীর। কিন্তু করোনা আতঙ্ক এবং লকডাউনের জেরে থমকে রয়েছে শুটিং। চলতি বছরের শেষে ব্যক্তি জীবনেও বড় পরিবর্তন আসার কথা ছিল নুসরতের। দীর্ঘদিনের বন্ধুত্বের পর রনি রিয়াদ রশিদকে বিয়ে (marriage) করার পরিকল্পনা ছিল তাঁর। কিন্তু সেই পরিকল্পনাও কতটা বাস্তবে সফল করা সম্ভব, তা নিয়ে চিন্তায় রয়েছেন নুসরত। এখন তিনি কেমন আছেন, লকডাউন পরিস্থিতি কীভাবে সামলাচ্ছেন, কবে আবার কাজ করার পরিকল্পনা রয়েছে তাঁর? সবথেকে বড় কথা, ব্যক্তিজীবনের গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের সামনে দাঁড়িয়ে তাঁর পরিকল্পনায় কতটা বদল আনতে হবে, সে সব নিয়েই আমাদের সঙ্গে কথা বললেন অভিনেত্রী।

অনেকদিন পরে কথা হচ্ছে। কেমন আছেন?

আমি তো ভালই আছি। এই পরিস্থিতিতে যতটা ভাল থাকা সম্ভব, চেষ্টা করছি। আপনি কেমন আছেন?

এই পরিস্থিতিতে সাবধানে থাকার চেষ্টা করছি আমরা সকলেই। আপনি কি ঢাকাতেই রয়েছেন?

না, ঢাকা থেকে এক, দেড় ঘণ্টার দূরত্বে আমাদের একটা ফার্ম হাউজ রয়েছে। আমরা এই পরিস্থিতির শুরু থেকেই এখানে আছি। পরিবারের সকলেই এখানে এখন। লকডাউনের ফলে সমস্যা হচ্ছে সকলেরই। ভয়ও লাগছে। কিন্তু পরিবারের সকলে একসঙ্গে থাকার কারণে আলাদা জোর পাচ্ছি। আমরা এই দুঃসময় ঠিক কাটিয়ে উঠব। 

অল্প কিছু কাজ শুরু করেছেন নুসরত। ছবি ইনস্টাগ্রামের সৌজন্যে।

বাংলাদেশের পরিস্থিতি কেমন?

এখানে করোনা আক্রান্তের রেট খুবই হাই। টেস্টিং ইকুইপমেন্টও কম। খুবই খারাপ লাগছে। অনেক বেশি সচেতন হতে হবে আমাদের।

আপনি তো ২০২০-এর শেষে বিয়ের প্ল্যান করেছিলেন, আপাতত সেটাও স্থগিত নিশ্চয়ই?

জানি না কী হবে। আগের প্ল্যান অনুযায়ী নভেম্বরের মধ্যে আমার শুটিংয়ের কাজ শেষ হয়ে যেত। ডিসেম্বরে সোশ্যাল ম্যারেজের প্ল্যান করেছিলাম আমি আর রনি। এখন তো খুবই আপসেট লাগছে।

রনি রিয়াদ রশিদের সঙ্গে আলাপ কোথায় হয়েছিল?

রনির সঙ্গে একটা পার্টিতে কমন ফ্রেন্ডের মাধ্যমে আলাপ হয়েছিল। ওর বুদ্ধিমত্তা দেখে প্রেমে পড়েছিলাম। যখন ও প্রোপোজ করল, রাজি হতে সময় লাগেনি আমার।

এই পরিস্থিতিতে ছোট করে অনুষ্ঠান করবেন?

(হাসি) জানি না সেটা সম্ভব কিনা। রনি আসলে চিটাগাঙের মানুষ। অন্তত ২০০০ নিমন্ত্রিত থাকবেই। খুবই ট্র্যাডিশনাল ওয়েতে প্ল্যান করেছিলাম। এই বছরই জুনে দুবাইতে বিয়ের শপিং করার জন্য যাওয়ার কথা ছিল আমাদের। সেটাও হয়নি।

বিয়ের পরও সমান ভাবে কাজ করে যাবেন নুসরত। ছবি ইনস্টাগ্রামের সৌজন্যে।

বিয়ের পর আপনারা থাকবেন কোথায়?

রনি আসলে মেডিক্যাল সেক্টরে চাকরি পেয়েছে অস্ট্রেলিয়ায়। অগস্টের শেষে আমরা দুজনে যাচ্ছিও অস্ট্রেলিয়া। অক্টোবরে ফিরব। আমি যাতায়াত করব। এখানে তো আমার বিজনেসও রয়েছে।

লকডাউনের পরিস্থিতি আপনার বেশ কিছু কাজ তো পিছিয়ে গেল?

আমার পাঁচটা সিনেমা আটকে গিয়েছে। তিনটে বাংলাদেশের। আর দুটো ভারতের। ১১ মার্চ থেকে জি ফাইভের একটা মুভি শুট করার কথা ছিল। সেটা বাংলাদেশ লঞ্চ হত। সেটাও আটকে রয়েছে।

টলিউডে কিছু কাজ শুরু হয়েছে। আপনি কি বাংলাদেশে কোনও কাজ শুরু করলেন?

সরকারি কিছু বিজ্ঞাপন শুট করেছি। কিছু ফোটোশুট, কিছু কর্মাশিয়াল শুরু করেছি। কিন্তু নির্দিষ্টি কিছু লোকের সঙ্গেই কাজ করছি এখন। আসলে আমাদের ড্রেস, হেয়ার এসবের জন্য ফিজিক্যাল কনট্যাক্টে আসতেই হবে। আর মাস্ক পরে তো ক্যামেরার সামনে যেতে পারব না। ফলে কবে যে ঠিক করে কাজ শুরু হবে, তা সত্যিই জানি না।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!