home / বলিউড ও বিনোদন
মহিলা ক্রিকেটার ঝুলন গোস্বামীর বায়োপিকে মুখ্য চরিত্রে হচ্ছেন অনুষ্কা শর্মা, শুরু হল শুটিং

মহিলা ক্রিকেটার ঝুলন গোস্বামীর বায়োপিকে মুখ্য চরিত্রে হচ্ছেন অনুষ্কা শর্মা, শুরু হল শুটিং

এটা কিন্তু হওয়ারই ছিল। অনুষ্কা শর্মা (Anushka Sharma) মহিলা ক্রিকেটার ও বিশ্বকাপার ঝুলন গোস্বামীর চরিত্রে অভিনয় করবেন না তো কে করবেন শুনি? বিরাট কোহলির স্ত্রী তিনি। খাঁটি পতির পুণ্যে সতির পুণ্যে টাইপের মুখ করে বছরের ৩৬৪ দিন তিনি ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে সফর করেন, সুখে-দুঃখে তাঁদের পাশে থাকেন। গ্যালারি টু ড্রেসিং রুম, সর্বত্র তাঁর অবাধ গতি, বরের কেরিয়ারটি চাঙ্গা করতে গিয়ে নিজের অভিনয় কেরিয়ারটির প্রায় বারোটা বাজিয়ে ফেলেছেন, তা-ও মুখে রা-টি নেই, ঠোঁটে হাসিটি ঠিক ধরে রেখেছেন, এমন মেয়েরই তো ঝুলন গোস্বামী (Jhulan Goswami) হওয়ার কথা। টিম ইন্ডিয়ার সঙ্গে থেকে-থেকে অনুষ্কার ক্রিকেটীয় নলেজ প্রায় রবি শাস্ত্রীর মতোই হয়ে গিয়েছে, আর অভিনয়টা তিনি যে মন্দ করেন না, একথা তাঁর অতি বড় সমালোচকও বলতে সাহস পাবেন না, কাজেই সব মিলিয়ে ঝুলন গোস্বামীর বায়োপিকে (biopic), তাঁর চরিত্রে অনুষ্কাকেই ফাইনাল করেছেন নির্মাতারা।

 

ADVERTISEMENT

ইডেনে শুটিংয়ের ফাঁকে অনুষ্কা শর্মা ও ঝুলন গোস্বামী

ADVERTISEMENT

গত সপ্তাহে ইডেন গার্ডেন্সে ছবির লুক টেস্টও কমপ্লিট। ঝুলন গোস্বামীর মতো শর্ট হেয়ারস্টাইলে অনুষ্কাকে দেখা গিয়েছে সেখানে। উপস্থিত ছিলেন ঝুলন নিজেও। ছবির জন্য প্রস্তুতি জোর কদমে শুরু করে দিয়েছেন অনুষ্কা। ঝুলন গোস্বামী হয়ে ওঠা চাট্টিখাটি কথা নয়। কারণ, ঝুলন ছিলেন অলরাউন্ডার। মূলত মিডিয়াম পেস বোলিংয়ের জন্য তাঁর সুনাম থাকলেও, ব্যাট হাতেও বহুবার ভারতীয় মহিলা ক্রিকেট দলকে ম্যাচ জিতিয়েছেন তিনি। কাজেই ব্যাটিং-বোলিং, দুটোই অনুষ্কাকে করতে হবে বিশ্বাসযোগ্যভাবে। তাঁর ট্রেনিং শুরু হয়েছে ভারতীয় ক্রিকেট দলের কোচ প্রশান্ত শেট্টি এবং মহিলা ক্রিকেটার জেমাইমা রডরিক্সের বাবা ইভান রডরিক্সের অধীনে। এ ছাড়া স্বামী বিরাট কোহলি তো আছেনই ছোটখাটো ব্যাপারে সাহায্য করার জন্য।

ঝুলনকে নিয়ে ছবি, তাই বেশিরভাগ শুটিংই হওয়ার কথা কলকাতায় এবং বলা বাহুল্যা ইডেন গার্ডেন্সে। আগামী ২৫ জানুয়ারি ছবির বিশেষ প্রোমোশনাল শুট হবে। সেই উপলক্ষে ইতিমধ্যেই ইডেন গার্ডেন্স সারা দিনরাতের জন্য ভাড়া করে রেখেছেন নির্মাতারা। উদ্দেশ্য, ছবির কাজে যেন একটুও বাধা না আসে। ঝুলনের মুখে বিশেষ কিছু ফিচার্স অনুষ্কার মুখে ঠিকঠাক আনার জন্য বিদেশ থেকে বিশেষ প্রস্থেটিক এক্সপার্টদেরও আনা হচ্ছে তখন। আশা করা যায়, শুটের পর ঝুলনরূপী অনুষ্কার ফোটো দিয়েই এই ছবির নাম ও অফিশিয়াল ঘোষণা সারা হবে।  

ADVERTISEMENT

বিরাট কোহলি ও অনুষ্কা শর্মা

ADVERTISEMENT

অনেকদিন ধরেই অনুষ্কাকে আবার পর্দায় দেখার জন্য মুখিয়ে ছিলেন তাঁর ভক্তরা। সেই ২০১৮-তে শাহরুখ-ক্যাটরিনার সঙ্গে জিরো নাম অশ্বডিম্বটি প্রসব করার পর থেকে অনুষ্কা আর বড় পর্দায় মুখে দেখাননি। মাঝে শোনা যাচ্ছিল, তিনি নাকি হৃতিক রোশনের বিপরীতে অমিতাভ বচ্চনের সুপারহিট ছবি সত্তে পে সত্তা-র রিমেকে ফরহা খানের পরিচালনায় কাজ করবেন। কিন্তু এখনও সেই ছবির কোনও কাজ শুরু হয়নি। এর মাঝেই ঝুলন নিয়ে ময়দানে নেমে পড়লেন তিনি। অবশ্য কামব্যাকের জন্য এই ছবিটি যে ঢের বেশি ভাল, তাতে কোনও সন্দেহ নেই…

 

ADVERTISEMENT

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

২০২০ সালটা শুরু করুন আমাদের দারুণ সব প্ল্যানার এবং স্টেটমেন্ট মেকিং সোয়েটশার্ট দিয়ে, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম…আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shop-এ যান আর আপনার এই বছরটা POPup করে ফেলুন!

ADVERTISEMENT
12 Jan 2020
good points

Read More

read more articles like this
good points logo

good points text