লাইফস্টাইল

আপনাদের সম্পর্কটা শুধুমাত্র শরীরী মিলনের উপরে ভিত্তি করে দাঁড়িয়ে নেই তো?

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Dec 10, 2019
আপনাদের সম্পর্কটা শুধুমাত্র শরীরী মিলনের উপরে ভিত্তি করে দাঁড়িয়ে নেই তো?

দু’জন প্রাপ্তবয়স্ক নারী-পুরুষ যখন একটি রোম্যান্টিক সম্পর্কে (relationship) জড়িয়ে পড়েন, মনের সঙ্গে-সঙ্গে তাঁদের মধ্যে শরীরী সম্পর্ক গড়ে ওঠাও খুব স্বাভাবিক। তবে অনেকসময়ে আমরা নিজেরাও ঠিক বুঝতে পারি না যে, দু’জনের সম্পর্ক কখন সম্পূর্ণভাবে শুধুমাত্র শরীরের উপরেই নির্ভরশীল (important) হয়ে পড়ে। সুস্থ সম্পর্কে শারীরিক মিলনের (sex) প্রয়োজন নিশ্চয়ই রয়েছে, তবে সম্পর্ক যদি শুধুমাত্র শারীরিক মিলনের উপরে ভিত্তি করে থাকে, তা হলে তা চিন্তার বিষয়। কিন্তু কীভাবে বুঝবেন যে, আপনাদের সম্পর্কের (relationship) ভিত শুধুমাত্র শরীরের উপরে গড়ে উঠছে কিনা?

আপনাদের মধ্যে তেমন কথাবার্তা হয় না

আপনাদের দু’জনের রসায়ন (sex) বিছানায় হয়তো দারুণ, কিন্তু মিলনের পরে আপনারা একে অন্যের সঙ্গে সেরকম কোনও কথা বলেন না; অথবা অন্য সময়েও একে অন্যের সঙ্গে কী কথা বলবেন ঠিক বুঝে উঠতে পারেন না, তা হলে সমস্যা। একে অন্যকে মনের কথা বলতে না পারলে সে সম্পর্ক প্রথম প্রথম ভাল লাগলেও পরে গিয়ে কিন্তু যথেষ্ট সমস্যার সৃষ্টি করতে পারে!

আপনাদের যখনই দেখা হয়, তখনই আপনারা মিলিত হন

আপনাদের দু’জনের যখনই দেখা হয়, তখনই আপনারা শারীরিক মিলনে রত হন। একটি সম্পর্কে কিন্তু শারীরিক মিলন না, মানসিকভাবে একে অন্যের সঙ্গে যুক্ত থাকাটাও বাঞ্ছনীয়।

শারীরিক চাহিদা ছাড়া আপনারা দেখা করেন না

অনেকের মধ্যে একটা বিষয় লক্ষ্য করা যায়, তাঁরা তখনই দেখা করেন, যখন দু’জনেই অথবা যে-কোনও একজন শারীরিক মিলনের (sex) চাহিদা অনুভব করেন। আপনাদের সম্পর্কেও (relationship) এরকম কোনও ব্যাপার আছে কি? যদি থাকে, তা হলে এখনই সামলে নিন।

আপনারা সব সময়েই শুধু একে অন্যকে ছুঁতে চান

আপনার সঙ্গী কি সব সময়ে আপনাকে ছোঁওয়ার অজুহাত খুঁজতে থাকেন? যখন-তখন আপনাকে জড়িয়ে ধরেন বা মিলনের জন্য চাপ দিতে থাকেন? অথবা ব্যাপারটা যদি উল্টোও হয়, তা হলে বুঝতে হবে যে আপনাদের সম্পর্কটা শুধুমাত্র শারীরিক মিলনের উপরেই ভিত্তি (important) করে দাঁড়িয়ে আছে।

অতিরিক্ত মাত্রায় পিডিএ

পিডিএ বা পাবলিক ডিসপ্লে অফ অ্যাফেকশন খুব একটা খারাপ বিষয় নয়, তবে তা যদি মাত্রাতিরিক্ত হয়ে যায়, তা হলে সেটা যথেষ্ট চিন্তার বিষয়। যখন সবাই মিলে একসঙ্গে কোথাও বেড়াতে যাচ্ছেন, তখনও যদি আপনারা দু’জন সবসময়ে ঘরে দরজা বন্ধ করে থাকেন, তা হলে ব্যাপারটা বেশ দৃষ্টিকটু লাগে।

আগেই যেমন বললাম যে, যে-কোনও সুস্থ সম্পর্কে শারীরিক মিলন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, কিন্তু দু’জনের মধ্যে মানসিক মিলন না থাকলে বা মানসিক দুরত্ব তৈরি হলে কিন্তু সে সম্পর্কে থাকার কোনও মানে হয় না। একজন যদি শুধুই শরীর নির্ভর হন এবং অন্যজনের পছন্দ-অপছন্দের কোনও গুরুত্ব তাঁর কাছে না থাকে, তাহলে সেই সম্পর্কটি বেশিদিন টিকে থাকা বেশ চাপের। নিজেকে প্রশ্ন করুন, দরকার হলে নিজের সঙ্গীর সঙ্গেও খোলাখুলিভাবে কথা বলুন। সুস্থ একটি সম্পর্কে টিকে থাকাটাই আসল বিষয়, তাই না?

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoBeauty – POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়