home / Dating
সম্পর্কে জড়ানোর আগে এই ছয়টি প্রশ্নের উত্তর খুঁজে নিন

সম্পর্কে জড়ানোর আগে এই ছয়টি প্রশ্নের উত্তর খুঁজে নিন

ভালবাসতে এবং ভালবাসা পেতে কার না ভাল লাগে বলুন! আমরা সবাই তো ভালবাসার তৃষ্ণায় তৃষ্ণার্ত। তাই তো মনের মানুষের অপেক্ষায় চাতক পাখির মতো অপেক্ষা করি। আর যখনই সেই বিশেষ মুহূর্তটা আসে, তখন বেশিরভাগ ক্ষেত্রেই আমরা সব কিছু ভুলে সেই সম্পর্কের সমুদ্রে নিজেকে ভাসিয়ে দিই। ফলে কখনও কখনও ঢেউয়ের ঝাপটা খেতে হয় বৈকি! তাই কাউকে মন-প্রাণ দিয়ে ভালবাসার আগে নিজেকে একবার এই প্রশ্নগুলি করতে ভুলবেন না যেন! তবে খেয়াল রাখবেন, উত্তরগুলি কিন্তু নিজেকে সততার সঙ্গে দিতে হবে, তাহলেই দেখবেন ভুল মানুষের সঙ্গে জড়িয়ে পড়ার আশঙ্কা আর থাকবে না। (are you ready to get into relationship)

সম্পর্কে জড়ানোর কারণ একাকিত্ব নয় তো?

অনেক সময় একা থাকতে থাকতে এমন হয় যে অনেকেই পাগলের মতো সঙ্গীর খোঁজ করে, যার সঙ্গে চুটিয়ে আড্ডা মারা যেতে পারে, সিনেমা দেখা যেতে পারে অথবা মনের কথা বিশ্বাস করে বলা যেতে পারে। কিন্তু তার মানে এই নয় যে এই কারণে আপনাকে কোনও সম্পর্কে জড়িয়ে পড়তে হবে। বরং এমন পরিস্থিতিতে আপনার একজন প্রকৃত ফ্রেন্ডের প্রয়োজন, বয়ফ্রেন্ডের নয়!

আপনার হাতে যথেষ্ট সময় আছে তো?

কোনও সম্পর্ক শুরু করার আগে এই প্রশ্নের উত্তর জেনে নেওয়াটা একান্ত প্রয়োজন। কারণ একবার ভাবুন তো আপনি যদি মানসিক ভাবে কোনও সম্পর্কে জড়িয়ে পড়ার জন্য তৈরি না থাকেন, তাহলে তো এক সময় গিয়ে তা আপনার কাছে বোঝা হয়ে দাঁড়াবে। আর এমন বোঝা কিন্তু বেশি দিন বয়ে নিয়ে বেরানো কিন্তু সহজ কাজ নয়। (are you ready to get into relationship)

অতীত ভুলেছেন তো?

সবে মাত্র ভেঙে যাওয়া সম্পর্ককে ভোলাতেই কি নতুন সম্পর্কে জড়িয়ে পড়তে চাইছেন? এমনটা হলে নিজেকে সময় থাকতে থাকতে সামলে নিন। কারণ এমন সম্পর্কের ভবিষ্যত খুব অন্ধকার হয়! তাই অতীতকে ভুলতে কখনই নতুন অধ্যায় শুরু করা উচিত নয়, বরং সেই মানুষটার অপেক্ষায় থাকা উচিত যাকে আপনি মন থেকে ভালবাসতে পারবেন। তবেই না সম্পর্ক সুন্দর হয়ে উঠবে।

আপনারা দু’জনেই সম্পর্কটি নিয়ে সিরিয়াস তো?

আপনি এই মানুষটার সঙ্গে সারা জীবন কাটাতে প্রস্থুত তো? এই প্রশ্নের উত্তর নিজেকে দেওয়াটা একান্ত প্রয়োজন। সেই সঙ্গে ছেলেদের মানসিকতাও বুঝে নেওয়া উচিত। যদি দেখেন দুজনেই দীর্ঘমেয়াদী সম্পর্কের জন্য় তৈরি নন, তাহলে এক পা এগনোও উচিত নয়।

আপনারা একে অন্যকে সমৃদ্ধ করছেন তো?

কোনও মানুষের সঙ্গে যখন আমরা অনেকটা সময় কাটাই, তখন ধীরে ধীরে আমরা তার মতো ব্যবহার করতে শুরু। এমনকি ভাবনা-চিন্তাতেও পরিবর্তন আসে। তাই তো যে মানুষটির সঙ্গে আপনি সম্পর্ক শুরু করতে চলেছেন, তার সার্বিক চরিত্রের প্রভাবে আপনি আদৌ একজন ভাল মানুষ হয়ে উঠবেন কিনা, সে সম্পর্কে নিজেকে একবার প্রশ্ন করা উচিত। আর সেই প্রশ্নের উত্তর যদি “না” হয়, তাহলে আপনি জানেন আপনার কী করা উচিত! (are you ready to get into relationship)

কোনও রকম ‘পিয়র প্রেশার’ নেই তো?

এমনটা আমাদের অনেকের সঙ্গেই ঘটে থাকে। আসলে আমরা যখন দেখি আমাদের চেনা-পরিচিতেরা সবাই কমিটেড, সবাই বয়ফ্রেন্ডের সঙ্গে হিল্লি-দিল্লি ঘুরে বেরাচ্ছে, তখন সেই পিয়ার প্রেসারের কারণে অনেক সময় আমার কাউকে ভালবেসে ফেলি বা ভালবাসার ভান করি। এমন সম্পর্ক কিন্তু বেশি দিন টেকে না। কারণ যে সম্পর্কের ভিত ভালবাসা ছাড়া অন্য কিছু, সেই সম্পর্ক যে অন্তঃসার শূন্য হবে, তা কি আর বলার অপেক্ষা রাখে!

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

27 Nov 2021

Read More

read more articles like this
good points logo

good points text