home / বিবাহ
আপনার সম্বন্ধ করে বিয়ে হচ্ছে? এগুলো একদম করবেন না

আপনার সম্বন্ধ করে বিয়ে হচ্ছে? এগুলো একদম করবেন না

আপনার সম্বন্ধ করে বিয়ে হচ্ছে? যাকে বিয়ে করতে চলেছেন তার সাথে মাত্র কয়েক মাসের আলাপ? এই মুহূর্তে নেট ঘেঁটে দেখছেন “বিয়ের পিঁড়ি থেকে পালানোর দশটি সেরা উপায়” এর ব্লগ? দাঁড়ান, একটা লম্বা শ্বাস নিন তারপর নিচের লেখাটি মন দিয়ে পড়ুন। পড়ার পরে না হয় আপনার সিদ্ধান্ত! (arranged marriage do’s and don’ts)

দীর্ঘশ্বাসটা একটু কম ফেলুন

ঋতাভরি চক্রবর্তী এবং ড. তথাগত চ্যাটার্জি

আপনার সব বন্ধুদের লাভ ম্যারেজ আর আপনি ঠিকমত একটা প্রেম করে উঠতে পারলেন না বলে দুদিন পর অ্যারেঞ্জ ম্যারেজ হচ্ছে- এই কথাগুলো জাস্ট ছেঁটে ফেলুন মাথা থেকে (arranged marriage do’s and don’ts)। বরং ঘটনাটা একটু অন্যভাবে ভাবতে পারেন, এই প্রেম করার পর বিয়ে করার দুনিয়াতে আপনি ব্যতিক্রমী হয়ে বিয়ের পর প্রেম করবেন! যখন সবার প্রেম পরিণত তখন আপনি সদ্য প্রেমে পড়া কিশোরীর মত আনন্দ করবেন। এ কী কম ভাগ্য!

অকারণ চিন্তা করবেন না

বিয়ের পরে কি হবে, নতুন সংসার কেমন হবে, অচেনা মানুষটার অচেনা রূপ সামনে আসবে কিনা, আপনি মানিয়ে নিতে পারবেন কিনা এরকম হাজারো অকারণ দুশ্চিন্তাকে বাদ দিন। আপনার সম্বন্ধ করে বিয়ে হচ্ছে মানে আপনার পরিবার অবশ্যই জানেন পাত্রের চরিত্র এবং তার পরিবার সম্বন্ধে (arranged marriage do’s and don’ts)। আর রইল বাকি আপনার হবু বরের অজানা দিকের কথা, লাভ ম্যারেজেও সবাই সবটা জেনে যায় এমন ভাবার কারণ নেই কোনও আর অজানা মানুষের অজানা ভাল দিকও আপনার সামনে আসতে পারে। শুধু খারাপটাই বা ভাবছেন কেন বলুন তো?

চুপচাপ থাকবেন না

সবার প্রিয় রণবীর এবং দীপিকা

প্রথম আলাপের পর ফোন নম্বর বিনিময় করে কথা বলা শুরু করুন। হয়ত আপনি যে ভাবনা নিয়ে  দ্বিধায় আছেন ওপ্রান্তের মানুষটিও একই ভাবনায় চিন্তিত! তাই কথা বললে অনেক সমস্যার সমাধান হয়ে যাবে।

অচেনা হয়ে থাকবেন না

প্রাথমিক আলাপের পর রোজ সোশ্যাল মিডিয়া বা ফোনে কথা বলতে থাকুন, বন্ধুত্ব করুন হবু বরের সাথে। একে অপরের সাথে পছন্দ-অপছন্দ শেয়ার করুন, উপহার দিন। দেখবেন বিয়ের আগে লাভ ম্যারেজ হয়ে যাবে কখন আপনার বিয়েটি। (arranged marriage do’s and don’ts)

খুব ব্যক্তিগত কথা জানবেন না

শাহিদ এবং মীরার অ্যারেঞ্জ ম্যারেজ এখন প্রেমে ভরপুর

সদ্য চিনছেন যে মানুষটিকে তার ব্যক্তিগত জীবন নিয়ে প্রথমেই প্রশ্ন করবেন না। ব্যক্তিগত প্রশ্ন বলতে, সে কত টাকা মাইনে পায় বা আগে প্রেম ছিল কিনা এসব। যদি নিজে থেকে সে বলে তখন কিছু জানতে পারেন প্রশ্ন করে।

তাহলে সম্বন্ধের বিয়েতে কি কি করবেন না বুঝলেন তো? দেখুন ভালবাসার কোনও সংজ্ঞা হয় না তাই নিজের মনে বেশি কিছু ভেবে ফেলে সুন্দর মুহূর্তদের নষ্ট করবেন না। বিয়ের প্রতিটা মুহূর্তকে উপভোগ করুন।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App 

28 Jun 2022

Read More

read more articles like this
good points logo

good points text