Advertisement

ডি আই ওয়াই ফ্যাশন

শাড়ি পরার সময় সামান্য সতর্ক থাকুন, এই কয়েকটি ভুল করবেন না

Indrani BoseIndrani Bose  |  Oct 24, 2021
শাড়ি পরার সময় সামান্য সতর্ক থাকুন, এই কয়েকটি ভুল করবেন না

Advertisement

শাড়ি পরে সুন্দর করে সাজগোজ করতে কে না ভালবাসেন। কিন্তু শাড়ি (saree) ঠিকঠাক করে পরতে পারেন কি? আসলে শাড়ি পরার সময় এমন অনেক ছোট ছোট ভুল আমরা করে থাকি, যে ভুলগুলোর কারণে সাজটাই মাটি হয়ে যায়। তাই (saree) শাড়ি পরার সময় একটু সতর্ক থাকুন। এইসব ভুল এড়িয়ে চলুন।

ব্লাউজ ও পেটিকোটের বিষয়ে সতর্ক হন

যখন আপনি শাড়ি পরছেন তখন তার সঙ্গে মানানসই ব্লাউজও পরা প্রয়োজন। আপনার শাড়ির ধরন অনুযায়ী ও আপনি কী উপলক্ষে শাড়ি পরছেন তার উপরেও আপনার ব্লাউজের ধরন নির্ভর করবে। শাড়ির সঙ্গে ব্লাউজ নেওয়ার সময় মনে রাখবেন, আপনার শাড়িকে (saree) যেন ব্লাউজ ছাপিয়ে না যায়। আপনার শাড়িকে কমপ্লিমেন্ট দেয় আপনার ব্লাউজ। খুব ঢিলে কিংবা খুব টাইট ব্লাউজও পরবেন না। ডিজাইনার ব্লাউজ পরলে সেভাবেই সাজার কথা মাথায় রাখবেন। সঠিক পেটিকোট বেছে নেবেন। রং নিয়ে যেন কোনও বিভ্রান্তি না হয়।

শাড়ির (saree) ঝুলের দিকে লক্ষ্য রাখুন

অনেকেই মনে করেন, শাড়ি পরে ঠিক ভাবে হাঁটার জন্য শাড়ি একটু উঁচু করে পরে নিলে অসুবিধা নেই। এই ধারণা একদমই ভুল। শাড়ি যদি উঁচু করে পরেন তাহলে আপনাকে দেখতে ভাল লাগবে না। আপনার শাড়ি পরাটাই মাটি হয়ে যাবে। আবার শাড়ি একদম নিচু করে ফেলবেন না। এতে পায়ে আটকে যাওয়ার সম্ভাবনা থেকে যায়। কীরকম জুতো পরছেন তার উপর নির্ভর করেই শাড়ির ঝুল ঠিক রাখুন।

শাড়ির (saree) আঁচল

শাড়ি পরার (saree) নানারকম ড্রেপিং স্টাইল আছে। আপনাকে বেছে নিতে হবে আপনি কীভাবে শাড়ির আঁচল নিচ্ছেন। তবে অনেকেই আঁচল ছেড়ে রাখতে পারেন না তারা আঁচল প্লিট করে নিতে পারেন সুন্দর করে। ব্লাউজে যদি কোনও ডিজাইন থাকে সেটা যাতে দেখা যায় সেভাবেই আঁচল নেবেন। স্তন ও কোমরের অংশ ভারী হলে এমনভাবে আঁচল নেবেন না যাতে আপনার কোমরের অংশের মেদ আরও প্রকট হয়ে ওঠে। তাই এই বিষয়গুলি অবশ্যই খেয়াল রাখবেন।

অ্যাকসেসরিজ

আপনার শাড়ির সঙ্গে মানানসই গয়নার আপনার প্রয়োজন। এবং কী উপলক্ষে আপনি শাড়ি পরছেন তার উপরেও সেই গয়নার ধরন নির্ভর করবে। আপনি অফিসে যে কানের দুল পরতে পারেন আবার কোনও অনুষ্ঠান বাড়িতে একই ধরনের গয়না পরলে নিশ্চয়ই আপনাকে ভাল লাগবে না। সেই বিষয়ে খেয়াল রাখবেন। তাই শাড়ির (saree) সঙ্গে মানানসই অ্যাকসেসরিজ আবশ্যক। শাড়ির সঙ্গে মানানসই জুতো পরা গুরুত্বপূর্ণ। তাহলেই আপনার লুক পার্ফেক্ট হবে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!