home / রূপচর্চা ও বিউটি টিপস
শিশুর মত তুলতুলে ত্বক পেতে নিয়মিত ব্যবহার করুন বেবি অয়েল

শিশুর মত তুলতুলে ত্বক পেতে নিয়মিত ব্যবহার করুন বেবি অয়েল

আচ্ছা, বেবি অয়েল কি শুধুমাত্র বেবিরাই ব্যবহার করতে পারে? এই প্রশ্নের উত্তরে অনেকেই হয়ত বলবেন যে এই বিশেষ তেলটি যখন শিশুদের জন্য, তখন অবশ্যই তা শুধুমাত্র শিশুদের ব্যবহারের জন্যই; আবার অনেকেই বলবেন বেবি অয়েল (awesome skin benefits of baby oil) যে-কোনও বয়সের যে-কোনও মানুষই ব্যবহার করতে পারেন। আমরাও কিন্তু দ্বিতীয় কথাটিই বলছি। বেবি অয়েলের যে সুন্দর একটা গন্ধ, তা অনেককেই বড্ড বেশি আকৃষ্ট করে! তবে শুধুমাত্র সুগন্ধের জন্য না, বেবির মা-বাবা-কাকা-পিসি-মাসি এমনকি ঠাকুমা-দিদিমাও অনায়াসে ত্বকের নানা সমস্যার সমাধান করতে পারেন বেবি অয়েলের সাহায্যে। চলুন দেখে নেওয়া যাক, ঠিক কী কী ভাবে বেবি অয়েল ত্বকের যত্নে ব্যবহার করা যায়।

ওয়াক্সিং বা শেভিং-এর পর

ওয়াক্সিং বা শেভিং-এর উপরে অনেকেই ভরসা করেন অবাঞ্ছিত লোম দূর করতে। কিন্তু হেয়ার রিমুভালের পর ত্বক খসখসে হয়ে যায়। সেক্ষেত্রে ভেজা গায়ে অল্প বেবি অয়েল মালিশ (awesome skin benefits of baby oil) করে নিন এবং পরে তোয়ালে দিয়ে ড্যাব করে শরীর শুকনো করে নিন। তোয়ালে দিয়ে কিন্তু গা ঘষবেন না, তাতে ত্বকের নানা সমস্যা হতে পারে।

ADVERTISEMENT

লিপ স্ক্রাব তৈরি করতে

ঠোঁটে নিশ্চয়ই স্ক্রাব করেন? দুই-তিন ফোঁটা বেবি অয়েলের সঙ্গে এক চা চামচ বড় দানার চিনি ও কয়েক ফোঁটা গোলাপ জল মিশিয়ে লিপ স্ক্রাব তৈরি করে তা দিয়ে স্ক্রাব করে দেখুন। ঠোঁট ফাটা তো দুরের কথা, তুলতুলে হবে ঠোঁট আর স্বাভাবিকভাবেই গোলাপি আভাও দেখা যাবে।

ফাটা গোড়ালিতে

শীতকালে অনেকেই ফাটা গোড়ালির সমস্যায় ভোগেন। আপনার পছন্দের বেবি অয়েল (awesome skin benefits of baby oil) নিয়ে একটু উষ্ণ করে নিন এবং দিনে দুবার পা পরিষ্কার করে পায়ে মাসাজ করুন। কিছুদিনের মধ্যেই দেখবেন ফাটা গোড়ালির সমস্যা উধাও হবে।

ADVERTISEMENT

আই ব্রো জেল তৈরি করতে

আপনার ভুরুর রঙের সঙ্গে মিলিয়ে আইশ্যাডো নিয়ে নিন ও কয়েক ফোঁটা বেবি অয়েল মিশিয়ে আইব্রো জেল তৈরি করে ফেলুন। এবার আইব্রো ব্রাশের সাহায্যে ভুরু এঁকে শেপ করে নিন। আইব্রো পেনসিলের সাহায্যে ভুরু আঁকার তুলনায় এই পদ্ধতি অনেক সহজ ও টেকসই।

মেকআপ ব্রাশ পরিষ্কার করতে

মেকআপ তো আমরা মোটামুটি সবাই করি, আবার যত্ন করে তা তুলেও ফেলি। কিন্তু নিয়মিত মেকআপ ব্রাশ কারা কারা পরিষ্কার করেন? অপিরস্কার মেকআপ ব্রাশ দিয়ে সাজলে কিন্তু ত্বকের জীবাণুসংক্রমণ কেউ আটকাতে পারবে না। একটি প্লেটে কিছুটা বেবি অয়েল (awesome skin benefits of baby oil) মাখিয়ে নিন এবং মেকআপ ব্রাশ ঘষুন। এতে ব্রাশে লেগে থাকা মেকআপ ও ময়লা ধীরে ধীরে ব্রাশ থেকে আলগা হয়ে যাবে। এবার উষ্ণ জলে ব্রাশ ভাল করে ধুয়ে নিন এবং পরে শুকিয়ে নিন। মাসে একবার অন্তত এভাবে মেকআপ ব্রাশ পরিষ্কার করুন।

ADVERTISEMENT

টেম্পোরারি ট্যাটু মুছতে

যদি আপনার শরীরে কোথাও টেম্পোরারি ট্যাটু থাকে, তাহলে তা মুছতে সাবান ব্যবহার করার দরকার নেই। একটি কটন প্যাডে বেবি অয়েল লাগিয়ে ট্যাটুর উপরে লাগিয়ে নিন। মিনিট দশেক পর ধীরে ধীরে ঘষুন, দেখবেন ব্যাথা ছাড়াই ট্যাটু মুছে গেছে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

ADVERTISEMENT

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

27 Oct 2020
good points

Read More

read more articles like this
good points logo

good points text