Advertisement

বিনোদন

পাল্টে যাচ্ছে টলিউড, আগামী দিনে দেখা যাবে সাইফাই থেকে রম-কম সহ নানা স্বাদের ছবি

Doyel BanerjeeDoyel Banerjee  |  Jun 14, 2019
পাল্টে যাচ্ছে টলিউড, আগামী দিনে দেখা যাবে সাইফাই থেকে রম-কম সহ নানা স্বাদের ছবি

Advertisement

টলিউড মানে আমাদের এই বাংলা (bengali) ছবির ইন্ডাস্ট্রির (industry) বদনামের শেষ নেই। এখানে কোনও এক্সপেরিমেন্ট হয় না। সেই এক গতে বাঁধা “আমি তোর আর তুই আমার” গোছের ছবি হয়। হ্যাঁ, শিবপ্রসাদ আর নন্দিতা মাঝে-মাঝে স্বাদ বদলে দেওয়ার চেষ্টা করেন বটে, কিন্তু সে আর কতটুকু। আপনাদের বলছি এই সব কথা একদম মিথ্যে। টলিউডেও বদল আসছে। অনেকটাই বদল আসছে। আর সেটা শুধু ছবির কনসেপ্টে নয়। পেশাদারি ভাবনাচিন্তাও অনেক পরিণত হচ্ছে। এই যেমন ছবির ফার্স্ট লুক প্রকাশ করা, টিজার তৈরি করা, আলাদা করে অনুষ্ঠান করে ট্রেলার লঞ্চ করা ইত্যাদি। এই মুহূর্তে টলিউডে কাজ চলছে নানা স্বাদের ছবির। যার মধ্যে রয়েছে সাইফাই (sci-fi) ঘরানা (genre) থেকে শুরু করে রম-কম এবং সিট-কমের মতো ভিন্ন স্বাদের ছবিও। 

 

 

সম্প্রতি জানা গেছে, শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের গল্প ‘বনি’ অবলম্বনে সিনেমা তৈরি করছেন পরমব্রত চট্টোপাধ্যায়। বনি একটি সাইফাই গল্প এবং যাঁরা এই গল্প পড়েছেন তাঁরা জানেন গল্পটি বেশ কঠিনও। সাধারণত এই ধারার ছবি খুব একটা দেখা যায়না বাংলাতে। রাজ চক্রবর্তী থেকে বিরসা দাশগুপ্ত, এমনকী দেবও অভিনন্দন জানিয়েছেন পরমব্রতকে। ছবির পোস্টার প্রকাশ্যে আসার পরেই নড়েচড়ে বসেছে টলিউড। ছবিতে পরমব্রত নিজে অভিনয়ও করবেন। তাঁর সঙ্গে থাকছেন কোয়েল মল্লিক, কাঞ্চন মল্লিক এবং অঞ্জন দত্তও। পরিচালক জানিয়েছেন, তিনটি ভাগে ছবির গল্প ভাগ করা হবে। তবে এই তিনটি গল্পই এক জায়গায় গিয়ে মিলে যাবে। 

 

অভিনেতা জিত সম্পর্কে সকলেই বলেন, তিনি নাকি এক্সপেরিমেন্ট করতে ভয় পান। যেখানে দেবের মতো হার্ডকোর বাণিজ্যিক অভিনেতাও অন্যরকম কিছু করার চেষ্টা করছেন জিত এখনও সেই তিমিরে। নিন্দুকের মুখে ছাই দিয়ে “শেষ থেকে শুরু” করেছেন জিত। অগস্ট মাসে মুক্তি পাবে তাঁর ছবি ‘প্যান্থার’। ছবির পোস্টার দেখে বোঝা যাচ্ছে যে, এটি একটি দেশাত্মবোধক ছবি। 

 

তবে কথায় বলে ওস্তাদের মার শেষ রাতে! আর শেষ রাতেই ছক্কা হাঁকিয়েছেন রাজ চক্রবর্তী। বা বলা চলে মিস্টার অ্যান্ড মিসেস চক্রবর্তী। অগস্ট মাসেই মুক্তি পাবে রাজের পরিচালনায় শুভশ্রী ও ঋত্বিকের ছবি “পরিণীতা”। তবে এটি সেই শরৎচন্দ্রের লেখা পরিণীতা নয়। ছবি নিয়ে দর্শকদের মধ্যে ইতিমধ্যেই বেশ আগ্রহ তৈরি হয়েছে। এক তো ছবিতে শুভশ্রী অভিনয় করছেন এক স্কুল পড়ুয়ার চরিত্রে, তার উপর ছবিতে কোনও গ্ল্যামারাস মাচো স্টার নয়, থাকছেন ঋত্বিক চক্রবর্তী। শুভশ্রী আর ঋত্বিক প্রথমবার একসঙ্গে কাজ করছেন। সুতরাং নতুন এই জুটির উপর অনেকেই আস্থা রাখছেন। তা ছাড়া বিয়ের পর শুভশ্রী আবার কামব্যাক করছেন। নায়িকার ভক্তদের কাছে এটা একটা বিরাট খবর।  

ইন্টারেস্টিং তাই না? তা হলে আপনি কোন ছবিটা দেখবেন বলে স্থির করলেন? 

 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!