Advertisement

লাইফস্টাইল

হেসে হেসে পেটে খিল ধরে যাবে! বিশ্ব হাসি দিবস উপলক্ষ্যে রইল কয়েকটি বাংলা জোকস ও হাসির মিম

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Apr 22, 2020
হেসে হেসে পেটে খিল ধরে যাবে! বিশ্ব হাসি দিবস উপলক্ষ্যে রইল কয়েকটি বাংলা জোকস ও হাসির মিম

আমার দাদুর একটা পার্সোনাল লাইব্রেরি ছিল। হ্যাঁ মানে বুকসেলফ নয়, লাইব্রেরি। আর তাতে যে কী বই ছিলনা, সেটা আমি জানি না। আমি অবশ্য কোনওদিনই বইপোকা নই, তবে মনে আছে, রাশি রাশি বইয়ের মধ্যে অনেক মজার জোকসের বইও ছিল। আসলে হয়ত সবসময়েই আমাদের জীবনে হাসি-মজার প্রয়োজন ছিল, এখন আরেকটু বেশি রয়েছে। সেজন্যই দেখবেন আগেকার হাস্য-কৌতুক মঞ্চ এখন স্ট্যান্ড-আপ কমেডি হয়ে গিয়েছে। কিন্তু ব্যাপারটা একই! ভাবছেন এত কথা কেন বলছি। আরে বাবা সামনেই তো বিশ্ব হাসি দিবস! সেটা আবার কি?

বিশ্ব হাসি দিবস (World Laughter Day) প্রতিবছর মে মাসের প্রথম রবিবারে পালন করা হয়। ১৯৯৮ সালের ১০ মে তারিখে মুম্বাইতে প্রথমবার বিশ্বব্যাপী হাস্যযোগ আন্দোলনের প্রতিষ্ঠাতা ডঃ মদন কাটারীয়া এই দিবস উদযাপন করেছিলেন। ফেসিয়াল ফিডব্যাক হাইপোথিসিস দ্বারা তিনি অনুপ্রাণিত হয়ে লাফটার যোগ বা হাস্য যোগ আন্দোলন আরম্ভ করেছিলেন। ফেসিয়াল ফিডব্যাক হাইপোথিসিস ধারণা অনুসারে, একজন মানুষের মুখের অভিব্যক্তি তার আবেগকে প্রভাবিত করতে পারে। বিশ্ব হাসি দিবসের উদ্দেশ্য হল হাসির মাধ্যমে সৌভ্রাতৃত্ব এবং বন্ধুত্বের বিশ্বজনীন সচেতনতা সৃষ্টি করা। এই দিবসটি সাধারণত জনস্থানে হাসার উদ্দেশ্যে মানুষ একত্রিত হয়ে পালন করে। বিশ্ব হাসি দিবস (World Laughter Day) উদযাপন সাধারণ নিয়ম অনুসারে উক্ত দিনটিতে লাফটার ক্লাবের সদস্যবৃন্দ পরিবার এবং বন্ধু-বান্ধবের সাথে শহরের কোনো এক গুরুত্বপূর্ণ স্থান যেমন সরকারী উদ্যান অথবা প্রেক্ষাগৃহ ইত্যাদিতে জড়ো হয়ে একসঙ্গে হাসেন (Bangla Funny Jokes)। সেদিন তারা বিশ্বশান্তির জন্য প্রার্থনা করেন এবং ডাঃ কটারিয়ার বার্তা পড়েন।

সেরা দশটি কৌতুক উক্তি (Top 10 Funny Quotes In Bengali)

বাংলা জোকস -  bangla funny jokes - funny bengali quotes - Funny Status Bangla

বিশ্ব হাসি দিবস (World Laughter Day) ছাড়াও কিন্তু হাসা যায়। কারণ হাসতে গেলে কারও অনুমতির প্রয়োজন পড়ে না। সারা বিশ্বে যত তাবড় ব্যক্তিত্ব রয়েছেন, প্রত্যেকেই কিন্তু একই কথা বলেছেন, ‘প্রাণ খুলে হাসুন’। এমনকি, বলিউডের ‘বাদশা’ শাহরুখ খানও বলেছেন, “হাসো, মুসকুরাও, কল হো না হো”! সত্যিই তো কাল কী হবে আমরা কেউ জানি না, এই বেলা একটু হেসে নিই বরং (Funny Jokes In Bengali)। আর আপনার মুখের হাসি চওড়া করতে এই মজার বাংলা জোকস গুলি আপনি পড়ে ফেলুন – 

১। বহুবছরের কঠিন পরিশ্রমের পর আমি এই সিদ্ধান্তে পৌঁছেছি যে, ‘নতুন-বছর’ ‘নতুন-বছর’ বলে খুব হইচই করার কিস্যু নেই। যখনই কোনো নতুন বছর এসেছে, এক বছরের বেশী টেকেনি – শিবরাম চক্রবর্তী। 

২। মজার ব্যাপার হলো, একটা মানুষের যখন ভয় পাওয়ার মতো কিছুই থাকে না, তখন তিনি বিয়ে করে ফেলেন – রবার্ট ফ্রস্ট।

৩। ছোটবেলায় সকলেই খুব চালাকচতুর থাকে, কিন্তু যতই বড় হতে থাকে, চারধারের ধাক্কা খেয়েই হয়তো বা, ততই আরও ভোঁতা হয়ে যায় কেমন (Best Bangla Funny Jokes)। নিতান্ত বোকা কিংবা অতিবুদ্ধি হয়ে বুদ্ধিজীবী হয়ে বুদ্ধু হয়ে যায় বোধ হয় – শিবরাম চক্রবর্তী।

৪। টিভি ও ইন্টারনেট খুবই ভালো জিনিস। কারণ, এই দুটি জিনিস নির্বোধ লোকদের ব্যস্ত রাখে, ফলে তারা আর দশজনকে বিরক্ত করে না সে সময়টুকুতে – ডগলাস কুপল্যান্ড। 

৫। একটা সূত্র থেকে কোনো কিছু কপি করলে সেটা হয় নকল, আর একাধিক সূত্র থেকে কপি করলে হয় গবেষণা – ডেরিল ওং। 

৬। জীবনে কেবল একটা এক্সারসাইজই করেছি আমি (Bangla Funny Quotes), যেসব বন্ধু এক্সারসাইজ করত তাদের কফিনের পেছনে হাঁটা – পিটার ওটুল।

৭। কমিটি হলো কয়েকজন লোকের দল, যারা একা একা কোনো কিছুই করতে পারে না। তবে একসঙ্গে এমন সিদ্ধান্ত নেয়, যাতে আসলে কোনো কিছুই হয় না – ফ্রেড অ্যালেন।

৮। একটি ভালো উপন্যাসে একজন নায়কের সত্য ঘটনা লেখা থাকে (Funny Bengali Quotes)। আর বাজে উপন্যাসে লেখা থাকে ঔপন্যাসিকের সত্য ঘটনা – জি কে চেস্টারটন।

৯। কী করে রিলাক্স করা সম্ভব – এই বিষয়ে একটা বই পড়ার চেষ্টা করছিলাম, কিন্তু একসময় ঘুমিয়ে পড়লাম আমি – জিম লয়।

১০। আমি ব্যর্থ হইনি। আমি শুধু ব্যর্থ হওয়ার ১০ হাজার উপায় খুঁজে পেয়েছি – টমাস আলভা এডিসন।

আরও পড়ুনঃ পরিবেশ দিবসের স্লোগান

বাছাই করা সেরা দশটি বাংলা হাসির মেসেজ (Bengali Jokes for Whatsapp and Facebook)

বাংলা হাসির জোকস - বাংলা জোকস -  bengali jokes for whatsapp - bengali jokes for facebook

সোশ্যাল মিডিয়া এই মুহূর্তে আমাদের জীবনের গুরুত্বপূর্ণ একটি অংশ। সারাদিন মোবাইলে হয় সোশ্যাল নেটওয়ারকিং প্ল্যাটফর্ম নয়তো বন্ধুদের সঙ্গে চ্যাট। এখন তো আবার হোয়াটসঅ্যাপে সক্কাল সক্কাল হাসির মেসেজ পাঠাতে থাকেন। তা আপনিই বা চুপ থাকবেন কেন? আপনিও পাঠিয়ে দিন! রইল সেরা দশটি বাংলা হাসির জোকস (Bengali Jokes for Whatsapp) যা আপনি বন্ধুদের পাঠাতে পারেন বা সোশ্যাল মিডিয়ায় আপলোড করতে পারেন – 

১। জীবন একটি বাঁশ বাগান, বাঁশ শুধু বাঁশ (Funny Status Bangla)।

২। তুলতুলে গাল তোমার নরম দুটি ঠোট,
সুন্দর ওই নাকের উপর দারুন দুটি চোখ,
রেশমি কালো লম্বা চুল, মিস্টি তোমার হাসি,
দাঁত নেই দেখে বুঝলাম বয়স তোমার ৮০!

৩। জঙ্গলে এক শিকারী এক বাঘের মুখোমুখি, এদিকে বন্দুকে গুলি শেষ! তখন ছোটবেলার গল্প মনে করে তিনি নিশ্বাস বন্ধ করে মড়ার ভান করে পড়ে রইলেন (Bangla Hasir Jokes)। বাঘ এল ,শুঁকলো,তারপর এক জোর থাপ্পড় কষিয়ে বলল’ এসব পায়তারা ভাল্লুকের সাথে মারবি’!

৪। আমি বোকা, আমি ছাগল,
আমি গরু, আমি পাগল,
আমি জানোয়ার, আমি রাক্ষস,
আমি স্টুপিড (আস্তে পড়ো, তোমার এত্ত গুলো নাম সবাই জেনে ফেলবে)

৫। গুগল এর সম্পর্কে একটি সত্যি তথ্য! ৫০ শতাংশ লোক এটি ব্যবহার করে সার্চ ইঞ্জিন হিসেবে ..বাকি ৫০ শতাংশ লোক এটাকে ইন্টারনেট কানেকশান (Bengali Jokes for Facebook) ঠিক আছে কিনা চেক করার জন্যে ব্যবহার করে!

৬। নিচের মেসেজটি কেবলমাত্র স্মার্ট এবং বুদ্ধিমান মান লোকেদের জন্যে (Funny Jokes In Bengali)। আপনি যদি এটা পেয়ে থাকেন , সেটা অবশ্যই টেকনিক্যাল প্রবলেম!

৭। একটা মশার বাচ্চা প্রথমবার উড়তে গেল। ফিরে আসার পর তার বাবা জিগ্যেস করলো, কি রে কেমন লাগলো?
মশার বাচ্চা: দারুন লাগলো! যেখানেই গেলাম সবাই খুব হাততালি দিয়েছে!

৮। ফেসবুক হলো অনেকটা ফ্রিজের মতো। একটু পরপর খুলে দেখতে ইচ্ছা হয়, ভালো কিছু আছে কি না (Funny Status Bangla)।

৯। একটা পিঁপড়ে হাতির ওপর বসে যাচ্ছিল। এমন সময় সামনে একটা নড়বড়ে সেতু পড়ল। সেটা দেখে পিঁপড়ে হাতিকে বলল: কিরে যেতে পারবি? না আবার নামতে হবে?

১০। তোমায় দেখেছি ফাগুনেরো সাজে, তোমায় দেখেছি স্বপ্ন মাঝে (বাংলা হাসির জোকস)। পুকুর পাড়ে, ঝিলের ধারে, দেখেছি তোমার ২ টা লম্বা ঠ্যাং, তুমি যে আমার প্রিয় কোলা ব্যাং।

স্বামী-স্ত্রী সম্পর্কিত মজার জোকস (Bengali Husband Wife Jokes)

বাংলা জোকস -  bengali husband wife jokes - হাসির জোকস - bangla hasir jokes

১। মৃত্যুশয্যায় শায়িত স্বামী তার স্ত্রীকে বলছেন—

স্বামী: আমি তো আর এক মাস পর মারা যাব, তাই আমি চাই, আমার মৃত্যুর পর তুমি সাজ্জাদ সাহেবকে বিয়ে কর (Bangla Hasir Jokes)।

স্ত্রী: সাজ্জাদ সাহেব! বলো কি, সে তো তোমার শত্রু। আর তাকে কিনা বিয়ে করতে বলছ তুমি!

স্বামী: আমি জানি সে আমার শত্রু (Bengali Husband Wife Jokes)। সাজ্জাদকে শায়েস্তা করার এটাই তো মোক্ষম সুযোগ, বুঝলে

২। স্ত্রীঃ (ভয়ে ভয়ে) একটা কথা বলব?
স্বামীঃ বলো ।
স্ত্রীঃ রাগ করবে না তো?
স্বামীঃ রাগ করব না বলো।
স্ত্রীঃ মারবে না তো?
স্বামীঃ না, বলো?
স্ত্রীঃ আমি প্রেগনেন্ট।
স্বামীঃ এটা তো খুশির খবর। তুমি ভয় পাচ্ছিলে কেনো?
স্ত্রীঃ না মানে, বিয়ের আগে এই কথা শোনার পর বাবা আমাকে খুব মারছিল।

৩। অফিস থেকে বাড়ি ফিরে স্বামী বলল, ‘শুরু করার আগে ভাতটা দাও, খেয়ে নিই।’ স্ত্রী ভাত বেড়ে দিল। ভাত খেয়ে স্বামী ড্রয়িংরুমের সোফায় বসতে বসতে বলল, ‘শুরু করার আগে এক গ্লাস জল দাও…বড্ড তেষ্টা পেয়েছে।’ স্ত্রী জল দিয়ে গেল। জল খেতে খেতে স্বামী বিছানায় গিয়ে শুয়ে পড়ল (Funny Jokes In Bengali)। তারপর বলল, ‘শুরু করার আগে এক কাপ চা দাও না আমাকে।’ এইবার স্ত্রী গেল খেপে, ‘অ্যাই, পেয়েছ কী তুমি আমাকে, আমি তোমার চাকর? অফিস থেকে ফিরে একটার পর একটা খালি অর্ডার মেরেই যাচ্ছ…নির্লজ্জ, অসভ্য, ছোটলোক, স্বার্থপর…’ স্বামী কানে তুলা গুঁজতে গুঁজতে বলে, ‘এই যে…শুরু হয়ে গেল।’

৪। স্ত্রী: এতক্ষণ ধরে ওই কাগজটিতে কী দেখছ তুমি?

স্বামী: কই, কিছু না তো!

স্ত্রী: আরে, এ যে দেখি ডাহা মিথ্যে কথা বলছ (বাংলা জোকস)। তুমি প্রায় চার ঘণ্টা ধরে আমাদের ম্যারেজ সারটিফিকেট এত খুঁটিয়ে খুঁটিয়ে দেখছটা কী, শুনি?

স্বামী: না, তেমন কিছু নয়। অনেকক্ষণ ধরে খুঁজেও কেন জানি ম্যারেজ সারটিফিকেট মেয়াদ উত্তীর্ণের তারিখটা বের করতে পারলাম না। 

৫। স্বামী-স্ত্রীর মধ্যে কয়েক দিন ধরে মুখ দেখাদেখি বন্ধ। কেউ কারও সঙ্গে কথা বলেন না। আর যতটুকু বলা প্রয়োজন, তা ইশারায় জানিয়ে দেন। স্বামী দেখলেন, পরের দিন ভোরে তাঁর ফ্লাইট। তাঁকে উঠতে হবে ভোর পাঁচটায়। কিন্তু স্ত্রী যদি জাগিয়ে না দেন, তবে কিছুতেই ভোরবেলায় তাঁর ঘুম ভাঙবে না। কিন্তু তাঁরা কথাও তো বলেন না। কী আর করা (বাংলা জোকস)! স্বামী একটা কাগজে লিখে দিলেন, ‘দয়া করে ভোর পাঁচটায় আমাকে জাগিয়ে দেবে।’ কাগজটি টেবিলের ওপর রেখে দিলেন, যাতে স্ত্রী দেখতে পান। কিন্তু পরের দিন যখন তাঁর ঘুম ভাঙল, তখন সকাল নয়টা বেজে গেছে এবং বিমানও তাঁকে ছেড়ে চলে গেছে (Bangla Hasir Jokes)। তিনি রেগে টং হয়ে স্ত্রীকে জিজ্ঞেস করলেন, কেন তাঁকে জাগানো হলো না। এদিকে স্ত্রীও সমান তেড়িয়া, ‘এত রাগছ কেন? আমি তো তোমার ওই কাগজটিতে লিখে রেখেছি যে এখন ভোর পাঁচটা বাজে, ঘুম থেকে ওঠো। কিন্তু তুমি তো টেরই পেলে না। আমার কী দোষ?’

৬। আমার স্ত্রী যার সঙ্গে পালিয়ে গেছে সে আমার সবচাইতে বড় বন্ধু।  

তাই নাকি? লোকটা কি দেখতে খুবই সুন্দর?  

কী জানি, জীবনে তাকে দেখি নি তো।

৭। স্ত্রী: আচ্ছা, তুমি সব সময় অফিসে যাওয়ার সময় ব্যাগে করে আমার ছবি নিয়ে যাও কেন?

স্বামী: অফিসে যখন আমি কোনো সমস্যায় পড়ি, তখন তোমার ছবিটি বের করে দেখলেই সব সমস্যার সমাধান হয়ে যায়, বুঝলে?

স্ত্রী: তাই নাকি! তাহলে দেখো, তোমার জন্য আমি কতটা সৌভাগ্যের!

স্বামী: হুম, আমার যখন সমস্যা আসে, তখন তোমার ছবি বের করে দেখি আর নিজেকে বলি, তোমার চেয়ে তো বড় কোনো সমস্যা পৃথিবীতে থাকতে পারে না (Bangla Hasir Jokes)। আর সঙ্গে সঙ্গে ছোট সমস্যাগুলো আর আমার কাছে সমস্যা বলে মনে হয় না।

৮। নববিবাহিতা দম্পতির মাঝে কথা হচ্ছে –

স্ত্রী : যদি বলি আমার উপরের পাটির দাঁতগুলো বাঁধানো, তবে কি তুমি রাগ করবে?

স্বামী : মোটেই না, আমি তবে নিশ্চিন্তে আমার পরচুলা আর কাঠের পা-টা খুলে রাখতে পারব।

৯। রাহুল: তুই তোর বউর সাথে ঝগড়া করিস?

রোহন: হ্যাঁ, করি। তবে প্রতিবার ঝগড়ার শেষে ও এসে হাঁটু গেড়ে আমার সামনে বসে পড়ে।

রাহুল:  বলিস কী! তারপর?

রোহন: তারপর মাথা ঝুঁকিয়ে বলে, ‘খাটের তলা থেকে বেরিয়ে আসো। আর মারব না।’

১০। স্বামী তাঁর স্ত্রীকে নিয়ে আদালতে গেছেন বিবাহবিচ্ছেদের মামলা করতে —

স্বামী: আমি আমার স্ত্রীকে আজই ডিভোর্স দিতে চাই। আপনি একটু ব্যবস্থা করুন।

আইনজীবী: কেন, সমস্যা কী আপনাদের? (Best Bangla Funny Jokes)

স্বামী: আমার স্ত্রী প্রায় ছয় মাস ধরে আমার সঙ্গে কথা বলে না।

আইনজীবী: আরেকবার ভেবে দেখুন। এমন স্ত্রী পাওয়া কিন্তু ভাগ্যের ব্যাপার।

মেয়েদের নিয়ে বাংলা মজার জোকস (Bengali Girl Memes)

bangla hasir jokes -  bengali funny jokes - Bengali Girl Memes

১। এক মহিলা বাসে সিট না পেয়ে বললঃ “যে আমাকে সিটে বসতে দেবেন, তাকে আমি দেখাবো আমার এপেন্ডিসাইটিসের অপারেশানটা কোথায় হয়েছে!”

সাথে সাথে একটি ছেলে সরে গিয়ে সিটে জায়গা করে দিল (Bengali Girl Memes)। মহিলাটি জানালার পাশে বসে আছে।

এবার ছেলেটি বললঃ “এখন দেখান আপনার অপারেশানটি কোথায় হয়েছিল?!”

বাসটি একটি হাসপাতালের কাছে এলে মহিলাটি সাথে সাথে বলে উঠলঃ “ঐ তো, ঐ হাসপাতালে হয়েছিল!”

২। নিজের প্রেমিকার থেকে টাকা ধার করুন (Funny Status Bangla), দেখবেন সে কখনও আপনাকে ছেড়ে যাবে না।

৩। সাজগোজ করতে গিয়ে ওয়ারড্রোব খুলে প্রত্যেক নারীর কমন একটি সমস্যা হয়। তা হচ্ছে- পরার মতো ভালো কিছু নেই। তবে ভেতরে কাপড় রাখার আর জায়গাও নেই- তাও সত্য।

৪। বড় বোন : আচ্ছা, আমি যখন গান করি তখন তুই বারান্দায় গিয়ে দাঁড়িয়ে থাকিস কেন?
ছোট বোন : আমি যে গান গাইছি না সেটা অন্যদের বোঝানোর জন্য (বাংলা হাসির জোকস)।

৫। দুই বান্ধবীর দেখা হয়েছে –

প্রথম বান্ধবী (অন্য জনের স্বামীর দিকে তাকিয়ে) – কীরে! জেনেশুনে এমন একটা বেঁটে লোককে বিয়ে করলি?

দ্বিতীয় বান্ধবী – হ্যাঁ রে! বিপদ যত ছোট হয় ততই ভাল!

ছেলেদের নিয়ে বাংলা মজার জোকস (Bangla Funny Jokes for Boys)

Bangla Funny Jokes for Boys - bengali funny jokes

১। ফ্ল্যাট বাড়ির তিন তলায় ছয় বছরের এক ছেলে কলিংবেল বাজাবার চেষ্টা করছে কিন্তু নাগাল পাচ্ছে না। এক ভদ্রলোক তা দেখে কলিংবেল টিপে জিজ্ঞেসা করলেন, আবার বাজাবো কি? ছেলেটি বলল, আমি তো পালাব। আপনি কি করবেন তা আমি কি জানি?

২। এক পার্টি তে এক ভদ্রলোক বসে আছেন, ঠিক তখন এক অসাধারন সুন্দরী মেয়ে তাকে এসে বলল, ‘আপনি কি নাচতে ইচ্ছুক?’

লোকটি উতফুল্ল হয়ে বলল, অবশ্যই! (Bengali Funny Jokes)

মেয়েটির জবাব, তাহলে চেয়ার টা একটু ছাড়েন, আমি বসব।  

৩। মাঝবয়সী কড়া মেজাজের মহিলা : এই যে খোকা, তোমার মা কি জানেন যে তুমি সিগারেট টান?

ঠোঁটকাটা খোকা : আচ্ছা ম্যাডাম, আপনার স্বামী কি জানেন যে আপনি রাস্তাঘাটে অচেনা লোকদের সঙ্গে কথা বলেন?

৪। একদিন পিন্টু, মিন্টু, ও বল্টূর বিচার চলছিল। তাদের শাস্তি হলো ২০টা করে বেত্রাঘাত।
বিচারক প্রথমে পিন্টুকে বললেন –  শাস্তি পাওয়ার আগে তোমার শেষ ইচ্ছা কি?
পিন্টু বলল, আমার পিঠে একটি বালিশ বাধা হোক

পিন্টুর পিঠে বালিশ বাধা হল। ১০ বারি দেওয়ার পর বালিশ গেল ফেটে। বহুকষ্টে পিন্টু বাকি বেত্রাঘাত সইল (Bengali Funny Jokes)।

এরপর মিন্টুকে জিজ্ঞেস করা হল – তোমার শেষ ইচ্ছা কি?
মিন্টু বলল – আমার পিঠে দুইটা বালিশ বাধা হোক।

তো মিন্টুকে কোন আঘাত সইতে হল না। আর এতে মিন্টু নিজেকে নিয়ে গর্বে বুক ফুলিয়ে হেটে পিন্টুর পাশে গিয়ে বসল (বাংলা জোকস)।

অবশেষে বল্টুকে বলা হলো – তোমার শেষ ইচ্ছা কি???
বল্টু বলল – আমার পিঠে মিন্টুকে বাধা হোক!

৫। ফেসবুকের মাধ্যমে টাকা উপার্জন করতে চান?
আপনার প্রোফাইলের Account Settings অপশনে গিয়ে অ্যাকাউন্টটি Deactivate করুন।
এবার মন দিয়ে কাজ করুন! 

বাংলা মজার জোকস – শিক্ষক-ছাত্র (Bengali Teacher Student Jokes)

১। শিক্ষক : যদি পুকুরে তোমার ফ্রেন্ড আর গার্লফ্রেন্ড ডুবতে থাকে, তবে তুমি কাকে বাঁচাবে?
ছাত্র : দু’জনকেই ডুবতে দিন।
স্যার : সে কী, কেন?
ছাত্র : আরে, ওরা একসাথে পুকুরে কী করছিল?

২। শিক্ষক:চোর সম্পর্কে একটা ভালো উদাহরণ দিতে পারবে?
ছাত্র:চোর পালালে বুদ্ধি বাড়ে। অতএব নিজের বুদ্ধি বাড়ানোর জন্য চোরকে সবসময় পালাতে দিতে হবে (Bengali Funny Jokes)।

৩। একদিন শিক্ষক জিজ্ঞেস করলেন তার ছাত্রকে, ‘বলো তো দেখি, মুরগি কেন জিরাফের মতো লম্বা হয় না?’
ছাত্র মাথা চুলকে বলল, ‘স্যার, তাহলে তো মুরগি ডিম পাড়ার সাথে সাথে ডিমটা মাটিতে পড়ে ফেটে যেত, আমাদের আর ডিম খাওয়া হতো না!’

৪। শিক্ষক : খোকা , তুমি হোমওয়ার্ক করোনি কেন?
খোকা : স্যার, আমি তো হোস্টেলে থাকি।
শিক্ষক : তাতে কি হয়েছে? (Bengali Teacher Student Jokes)
খোকা : হোস্টেলওয়ার্ক তো করতে বলেননি।

৫। শিক্ষক : বলো তো বল্টু, শিক্ষকদের স্থান কোথায়?
বল্টু : আমার পিছনে স্যার।
শিক্ষক : বেয়াদব! শিক্ষকদের সম্মান করতে শেখোনি এখনো?
বল্টু : কেন স্যার, আমার বাবা তো প্রায়ই বলেন, তোর পিছনে এত মাস্টার লাগালাম তবু তুই পাস করতে পারলি না।

বড়দের মজার জোকস (Adult Jokes In Bengali)

১। বিচারক : আপনি বলেছেন- আপনার বন্ধুর সঙ্গে অবৈধ প্রণয় চলছিল বলে বউকে খুন করেছেন। কিন্তু আপনি আপনার বন্ধুকে খুন না করে বউকে খুন করলেন কেন?

আসামি : হুজুর আমার অনেক বন্ধু। সপ্তায় একজন করে বন্ধুকে মারার চেয়ে বউকে মারাই সহজ মনে হল তাই।

২। ছয় বছরের এক বাচ্চা তার বাবার কাছে এসে জিজ্ঞাসা করে-“বাবা, সেক্স মানে কী?”

“বাবা বেশ চিন্তায় পড়ে গেলেন। ভাবলেন, এসব বিষয়ে কৌতুহলই ছেলেমেয়েদের বিপথে টেনে নেয়। তাই কৌতুহল (Adult Jokes In Bengali) জেগে উঠার আগেই তার সব বিষয়ে জানা উচিৎ। তাই এই বিষয়ে তিনি একে একে সব বুঝিয়ে বলা শুরু করলেন। প্রায় ৩০ মিনিট ধরে বাচ্চাকে বোঝালেন, সেক্স কি, বিয়ে কি, জন্মদানের প্রক্রিয়া, সেক্স করার প্রয়োজনীয়তা (বাংলা জোকস), বিয়ের আগে সেক্স করার নিষেধাজ্ঞা… ইত্যাদি ইত্যাদি…

সব কথা শেষে ছেলে বললো, “সবই বুঝলাম বাবা। কিন্তু যেটা বুঝতে চেয়েছিলাম সেটাই তো বুঝলাম না।” এই বলে সে দৌড়ে গিয়ে স্কুলের এডমিশন ফর্ম এনে দেখালো। যেখানে লেখা- Sex: Male/Female

৩। বউকে নিয়ে ক্রিকেট খেলা দেখতে গেছি। একটা করে ব্যাটসম্যান যাচ্ছে আর মিনিট পাঁচেক খেলেই আউট হয়ে ফিরে আসছে (Adult Jokes In Bengali)। শেষ তো আমার মাথাই নষ্ট। গেলাম রাগ হয়ে। ধ্যাত একটা প্লেয়ারও ভালো না। চলো বাসায় যাই।
সাথে সাথে বউ বলল, দেখলে রাগটা কেনো হয়?

৪। সেদিন এক বন্ধু বলল, জানিস, পরকীয়া করা আর ডাকাতি করা একই জিনিস।
আমি বললাম, আমি কী করে জানব? আমি তো কোনদিন ডাকাতি করি নাই।

৫। দুই বান্ধবী ফোনে কথা বলছে। এক বান্ধবী বলল- তুই তো জানিস, বিয়ের আগে ওর সাথে ছাড়া আর কারো সাথেই প্রেম করিনি। কিন্তু বিয়ের পর ও এত সন্দেহ করে যে এখন একটা বয়ফ্রেন্ড না হলেই নয়।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!