home / মেকআপ ট্রেন্ড ও আইডিয়া
এই শীতে শুষ্ক ত্বকে কীভাবে মেকআপ করবেন

এই শীতে শুষ্ক ত্বকে কীভাবে মেকআপ করবেন

শুষ্ক ত্বকে মেকআপ করা বেশ কঠিন, বিশেষ করে শীতকালে। বাজারে বিভিন্ন প্রোডাক্ট রয়েছে। কিন্তু আপনার জন্য উপযুক্ত কোনটা সেইটা বেছে নিতে হবে। অনেক দাম দিয়ে হয়তো এমন একটা প্রোডাক্ট কিনলেন, যেটা আপনার ত্বকের জন্য মানানসই নয়। আমরা আপনাদের পাশে থাকার চেষ্টা করলাম মাত্র। কিছু সাজেশন সাজিয়ে দিলাম। ফাইনাল ডিসিশন আপনারই। এর থেকে আপনি উপকার পেলে সবচেয়ে ভাল লাগবে আমাদের। আপনার মেকআপ গাইডেন্স শেয়ারও করতে পারেন আমাদের সঙ্গে। (base to top makeup tips for dry skin)

শুষ্ক ত্বকে বেস মেকআপ

বেস হিসেবে যা-যা আপনারা ব্যবহার করবেন, মানে, প্রাইমার, কনসিলার, ফাউন্ডেশন কিংবা পাউডার, সবই হতে হবে অয়েল বেসড, কারণ আপনার ত্বকে সারা দিন ধরে তারা জরুরি তেলটুকু যোগাবে এবং মেকআপে লাইন পড়তে দেবে না। মেকআপের আগে ক্লেনজিং-টোনিং-ময়শ্চারাইজিং রুটিন রোজকার মতই হবে। শুধু আপনারা ব্যবহার করবেন ক্লেনজিং মিল্ক, রোজ টোনার এবং হালকা, অয়েল বেসড ময়শ্চারাইজার। হালকা, কারণ, পরের অন্য প্রোডাক্টগুলিও আপনি অয়েল বেসডই ব্যবহার করবেন।

প্রাইমার আপনাদের জন্য জরুরি নয়। তবুও যদি মনে হয়, প্রাইমার লাগালে আরও একটু ভরসা পাবেন, তা হলে হালকা করে লাগান, যাতে একটা পরত পরে না যায়। (base to top makeup tips for dry skin)

কনসিলার লাগাতেই হবে দাগ-ছোপ ঢাকার জন্য। তাই অয়েল বেসড কনসিলার বেছে নিন। খুব ভাল করে বিউটি ব্লেন্ডার কিংবা কনসিলার ব্রাশ দিয়ে ব্লেন্ড করে দিন প্রাইমারের সঙ্গে। তবে কনসিলার আমরা বলছি বলেই আপনাকে সেটা ঠুসে লাগাতে হবে, তা নয়। মুখে দু-একটা ব্রণ থাকলে প্লিজ কনসিলার লাগাবেন না। জানবেন, মিনিমাম মেকআপ ইজ দ্য বেস্ট! 

ফাউন্ডেশন লাগাতেই হবে এবং ভাল, অয়েল বেসড ফাউন্ডেশন। একটু পয়সা খরচ করেই এটি কিনুন। ত্বকের সঙ্গে রং মিলিয়ে। ফাউন্ডেশন ব্রাশ অথবা বিউটি ব্লেন্ডার দিয়ে ভাল করে ব্লেন্ড করে নিন। তারপর অল্প একটু জল স্প্রে করে নিন, যাতে সেটি জায়গামতো বসে যায়।

শুষ্ক ত্বকের ক্ষেত্রে বেস মেকআপ এখানেই শেষ। পাউডারের কোনও প্রয়োজন আপনাদের নেই! (base to top makeup tips for dry skin)

শুষ্ক ত্বকে আই মেকআপ

চোখের মেকআপের সময় আপনাদের একটু যত্নশীল হতে হবে। কারণ, আইলাইনার কিংবা আইশ্যাডো, দুটোই আপনার চোখের পাশের ত্বককে আরও শুকনো করে দেখায়। তাই চোখের পাতার উপরে একটু প্রাইমার লাগিয়ে নিয়ে তারপর আইশ্যাডো লাগান। ক্রিম বেসড আইশ্যাডো হলে ভাল হয়। আইলাইনারের বদলে কাজল, কোহল কিংবা আই পেনসিল বেছে নিন। যা এক্সপেরিমেন্ট করার, এগুলো দিয়েই করুন।

শুষ্ক ত্বকে ঠোঁটের মেকআপ

আপনাদের জন্য সবচেয়ে ভাল হল যে-কোনও ধরনের লিপ গ্লস কিংবা গ্লসি লিপস্টিক। লাগাতে পারেন ক্রিম বেসড লিপস্টিকও। তবে যে-কোনও লিপস্টিক লাগানোর আগে একটু লিপ বাম লাগিয়ে নেবেন, যাতে ঠোঁট শুকিয়ে যাওয়ার আর কোনও সম্ভাবনাই না থাকে। (base to top makeup tips for dry skin)

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

10 Dec 2021

Read More

read more articles like this
good points logo

good points text