home / বেড়ানো
সামনেই ঘুরতে যাচ্ছেন? কোন কোন পোশাক আপনার ব্যাগে থাকবেই

সামনেই ঘুরতে যাচ্ছেন? কোন কোন পোশাক আপনার ব্যাগে থাকবেই

শীত পড়তে না পড়তেই আমরা নানা জায়গায় ঘুরতে যাওয়ার প্ল্যান করে ফেলি। সমুদ্র থেকে পাহাড়, সব জায়গায় এখন মানুষের ভিড়। তবে ঘুরতে গিয়ে কোভিড বিধি ভুললে চলবে না। সব বিষয় খেয়াল রাখাও প্রয়োজন। কিন্তু ঘুরতে যাওয়ার সময় ব্যাগ ভারী করলে হবে না। বইতে তো হবে আপনাকেই! তাই এই শীতে পাহাড়-জঙ্গল, যেখানেই ঘুরতে যান না কেন, প্যাকিং করুন ভেবেচিন্তে (travel clothing essentials) । টিপস দিচ্ছি আমরা…

ডেনিম (travel clothing essentials)

এই একটা জিনিস ট্রাভেল ব্যাগে না থাকলেই নয়! কারণ ডেনিম যেমন ফ্যাশনেবল, তেমনই কমফর্টেবলও বটে। তাই রোড ট্রিপ হোক, কী লং জার্নি, ডেনিম পরলে আরামই আরাম! সঙ্গে রাখুন অন্তত খানদুয়েক ডেনিম (travel clothing essentials) । কারণ, নানা জায়গা ঘোরার সময় তো আর কাপড় কাচার সুযোগ পাবেন না।

টি-শার্ট (travel clothing essentials)

প্যাক করুন নানা রঙের তো বটেই, নানা স্টাইলের টি-শার্ট! চার-পাঁচটা পাতলা, সুতির টি-শার্টের ওজন আর কত! তাই ব্যাগ তো ভারী হবেই না, উল্টে নিজেকে আরও ফ্যাশনেবল করে তুলতে পারবেন। টি-শার্টের সঙ্গে মানানসই শর্টস, হট প্যান্ট, স্কার্ট অথবা ডেনিম, যে পোশাকে আপনি স্বচ্ছন্দ, সেটাই পরতে পারেন। শীতের দেশে গেলে, টি-শার্টের উপরে জ্যাকেট পরে নিলেই কেল্লা ফতে! তবে একটাই জ্য়াকেট নেবেন না প্লিজ! আপনার ট্রাভেল ওয়র্ডরোবে যেন মজুত থাকে হাফ থেকে ফুল স্লিভ, কেতাদুরস্ত অন্তত দু’-তিনটে জ্যাকেট ।

টি শার্ট গুছিয়ে নিন

সোয়েটার

শীতে বেড়াতে যাচ্ছেন আর সঙ্গে সোয়েটার রাখবেন না, তা কি হয়? তাই মানানসই সোয়েটার নিন সঙ্গে। এছাড়াও আপনি ফ্যাশনেবল জ্যাকেট নিতে পারেন (travel essentials) । ডেনিম জ্যাকেট, লেদার জ্যাকেট বা উইনচিটার নিতে পারেন। দেখতেও সুন্দর লাগে। আর শীতও মানে ভাল।

আরামদায়ক অন্তর্বাস (travel clothing essentials)

ঘুরতে গিয়ে এই জিনিসটি খুবই প্রয়োজনীয়। এদিক-সেদিক ঘোরার সময় আরামদায়ক ইনারওয়্যার না পরলে কিন্তু কষ্ট পাবেন। সেই সঙ্গে লেজুড় হবে অস্বস্তি। তাই যথেষ্ট সংখ্যক ইনারওয়্যার সঙ্গে রাখুন (travel essentials) । এই সময় কাজে আসবে আপনার টি-শার্ট ব্রা, নন-ওয়্যারড প্যাডেড ব্রা ইত্যাদি। প্যান্টির ক্ষেত্রে নিন হিপস্টারস, বিকিনি কাট একদম নয়।

জুতো

ঘুরতে যাওয়ার সময় (travel) কোনও নতুন জুতো সঙ্গে নেবেন না। কারণ, তাতে ফোস্কা পড়ার আশঙ্কা থেকে যায়। স্নিকার্স, ফ্লোটার্স, আরামদায়ক মোটা সোলের চপ্পল, কনভার্স, লোফার্স ইত্যাদির মধ্য়ে থেকে বেছে নিন আপনার পছন্দের জুতো (travel essentials) । সঙ্গে অন্তত দু জোড়া রাখবেন।

আরও যে-যে বিষয় মাথায় রাখতে হবে:

১. যেখানে ঘুরতে যাচ্ছেন, সেখানে কোনও অ্যাডভেঞ্চার স্পোর্টসে অংশ নেওয়ার ইচ্ছে আছে নাকি? তা হলে মানানসই পোশাক সঙ্গে রাখুন।

২. আবহাওয়া একটা বড় ফ্য়াক্টর। জঙ্গলে গেলে টুপি, পাহাড়ে গেলে স্কার্ফ-মাফলার-সোয়েটার-উলেন মোজা, সমুদ্রে গেলে বাথরোব-সুইমসুট, বৃষ্টির দেশে গেলে রেনকোট…এরকম প্রাথমিক কিছু জিনিস রাখুন সুটকেসে।

৩. কত দিনের জন্য যাচ্ছেন আর হাতের কাছেই লন্ড্রি আছে কিনা (travel essentials) , তার উপরও কিন্তু পোশাকের সংখ্যা নির্ভর করবে। যদি দেখেন পোশাক ধোওয়ার সুযোগ নেই, তা হলে বেশি সংখ্য়ক পোশাক নিন।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

06 Dec 2021

Read More

read more articles like this
good points logo

good points text