home / বিবাহ
কনের গয়না: মাংগটিকার লেটেস্ট ডিজাইন

কনের গয়না: মাংগটিকার লেটেস্ট ডিজাইন

বিয়ের শপিংয়ের সময় যেটা নিয়ে আমি সব থেকে বেশি চিন্তিত ছিলাম, সেটা হল মাথাপট্টি পছন্দ করা। প্রথম থেকেই আমি গোল্ডেন মুকুট বা সরু গোল্ডেন মাথাপট্টি (beautiful bridal mangtika designs) পরতে চাইনি। কারণ আমার মুখের সঙ্গে তা যেত না। তাই যখন আমার পারফেক্ট মাথাপট্টি কিনতে বেরিয়েছিলাম, তখন বহু দোকান ঘুরেও পছন্দের জিনিস না পেয়ে বেশ চিন্তায় পড়ে গিয়েছিলাম। শেষে প্রায় গোটা কলকাতা ঘুরে একটি নামী ফ্যাশন ও কস্টিউম জুয়েলারি শপ থেকে পেয়েছিলাম আমার মনপসন্দ ব্রাইডাল মাথাপট্টি ।

আসলে ব্রাইডাল মাথাপট্টির উপরেই নির্ভর করে আপনার বিশেষ দিনের লুকটা। তবে এটা অনেকেই বুঝতে পারেন না। যদি মাথাপট্টি মুখ আন্দাজে বা আপনার মুখের সঙ্গে সাযুজ্য না রেখে কেনা না হয়, তা হলে সেটা আপনার বিশেষ দিনের সাজটাকে নষ্ট করে দিতে পারে। তাই অন্যান্য গয়নার পাশাপাশি মাথাপট্টির উপরেও আলাদা ভাবে নজর দিতে হবে।

এখানে রইল ব্রাইডাল মাথাপট্টির ডিজাইনের কিছু সাজেশনস। দেখে নিন, আপনার বিয়েতেও হয়তো এ রকম মাথাপট্টিতেই আপনি হয়ে উঠতে পারেন সকলের আকর্ষণের কেন্দ্রবিন্দু!

ঝুমর লাগানো মাংগ্টিকা

যাঁরা একটু ব্রাইডাল সাজগোজ নিয়ে এক্সপেরিমেন্ট চালাতে চান, তাঁরা এই রকম মাথাপট্টি ট্রাই করতে পারেন। এই ঝুমর স্টাইল মাথাপট্টিতে (beautiful bridal mangtika designs) একটা সিঙ্গল চেনের মাধ্যমে ঝোলানো থাকবে ছোট ছোট ঝুমুর। আর মাঝখানে থাকবে একটা বড় মাংগ্টিকা। আর এক ধরনের ঝুমর স্টাইল মাথাপট্টি হয়, যেখানে হেভি ওভারসাইজড লেয়ার্ড চেনের মধ্যে ঝোলানো থাকে অংসখ্য ছোট ছোট ঝুমর। যা আপনার কপালে এসে পড়বে। আর মাঝে তো থাকে ওভারসাইজড মাংগ্টিকা। এই ধরনের মাথাপট্টি তাঁদের জন্য, যাঁরা একটু হেভি সাজগোজ করতে চান।

ওয়ান সাইডেড মাংগটিকা

রিসেপশনে আধুনিকতার ছোঁয়া রেখে কিছু ট্রাই করতে চাইলে ওয়ান-সাইড মাংগটিকা কিন্তু ভাল অপশন! সিম্পলের উপর সাজতে চাইলে দুু’টো বা তিনটে সরু চেনের ওয়ান-সাইড মাথাপট্টি ট্রাই করুন। যার মাংগ্টিকার সাইজ হবে মাঝারি। আর মাথাপট্টির চেন আপনার মাথার এক দিকে আটকানো থাকবে। অনেককেই আজকাল এই ধরনের মাথাপট্টি ট্রাই করতে দেখা যাচ্ছে।

সনাতনী সোনালি মাংগটিকা

এটা বাঙালি কনেদের সাজে সব থেকে কমন। বেশির ভাগ কনেই এই রকম মাথাপট্টি পরেন। আর যাঁরা একটু হালকা সাজ চান, তাঁরা হালকার উপর সরু চেনের গোল্ডেন মাথাপট্টি পরতে পারেন। এ ক্ষেত্রে মাংগ্টিকার সাইজও ছোট হবে। তার থেকে একটু ভারী সাজ চাইলে একাধিক সরু চেনের মাথাপট্টি ট্রাই করতে পারেন। তার সঙ্গে মাংগ্টিকা (beautiful bridal mangtika designs) হবে মাঝারি মাপের। এ রকম মাথাপট্টির সঙ্গে গোল্ডেন মুকুট ব্যবহার করুন। আর যদি গোল্ডেন মুকুট পছন্দ না হয়, সে ক্ষেত্রে শোলার মুকুটই পরতে পারেন।

কুন্দনের মাংগটিকা

সাজগোজে এক্সপেরিমেন্ট করতে চাইলে ট্রাই করতে পারেন কুন্দন মাথাপট্টি। তবে হ্যাঁ, সোনার গয়না ছাড়া যদি অন্য কস্টিউম জুয়েলারি পরেন, সে ক্ষেত্রেই এটা ট্রাই করবেন। রিসেপশনে অনেকেই লেহঙ্গা পরে সাবেকি সাজতে চান, তাঁদের জন্য এটা পারফেক্ট। আর একটু ভারী সাজ পছন্দ হলে একটা টু বা থ্রি লেয়ার্ড কুন্দন মাংগ্টিকা বেছে নিন। যার মাঝখানে থাকবে একটা বড় মাংগ্টিকা। এতে আপনার কপালের খানিকটা অংশ ঢেকে যাবে।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!          

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

16 Mar 2022

Read More

read more articles like this
good points logo

good points text