Advertisement

ফ্যাশন

কুর্তি হোক বা ব্লাউজ অথবা ড্রেস – একটা লটকন কিন্তু ডিজাইন আরও সুন্দর করে তুলতে পারে

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Feb 3, 2021
একটা লটকন কিন্তু আপনার পোশাকের ডিজাইন  আরও সুন্দর করে তুলতে পারে in bengali

Advertisement

ছোট্ট একটা জিনিস। অনেক সময় খুবই সাধারণ, কিন্তু তার ছোঁওয়াতেই পাল্টে যায় কুর্তি, ব্লাউজ বা লেহঙ্গা চোলি। হ্যাঁ, লটকনের (beautiful latkan designs) কথাই বলছি। নামটা শুনেই বুঝতে পারছেন, বস্তুটি কখনও ব্লাউজের পিছনে আবার কখনও লেহঙ্গার সাইডে ঝুলে বা লটকে থাকে বলেই এই নামকরণ!

আপনার মনে হতে পারে যে লটকনে কী আর এমন আছে যা এত সুন্দর? এটাই হচ্ছে বাহারি লটকনের এক্স ফ্যাক্টর। তবে শুধু সৌন্দর্য বৃদ্ধি নয়, অনেক সময় ব্লাউজে লটকন লাগালে সেটি ব্লাউজের কাঁধ চেপে বসাতে বা ফিটিংস করতেও সাহায্য করে। যেহেতু বেশিরভাগ সময়েই লটকনের দড়ি কাঁধের দুপাশ থেকে লাগানো হয়, সেই জন্য সঠিক ফিটিংয়ের ব্লাউজ বা চোলি পেতে অনেকেই লটকন (beautiful latkan designs) লাগাতে পছন্দ করেন।

অনেক সময় ব্লাউজের নীচে বা মাঝের অংশ থেকেও লটকন দেওয়া হয়। সুতো বা ডোর দিয়ে আটকানো থাকে বলে একে ব্যাকডোরিও বলা হয়। তবে কাজের কারণ যাই হোক, এখন কুর্তি থেকে ব্লাউজ সবেতেই লটকন হল ট্রেন্ডিং। আসুন দেখে নেওয়া যাক, কয়েকটি বাহারি লটকন (beautiful latkan designs) এবং জেনে নেওয়া যাক কীভাবে সেটি পোশাকে আলাদা মাত্রা এনেছে। যাতে পরে আপনিও সেটা ট্রাই করে সকলকে চমকে দিতে পারেন।

লটকন ডিজাইন ১

দেখুন এই লটকনটি। সাধারণত গোল্ডেন বেস লটকন সব সময় ভাল লাগে। তবে এখানে সোনালির সঙ্গে শকিং পিঙ্কও আছে। আপনি চাইলে অন্য কম্বিনেশনেও বেছে নিতে পারেন এই জাতীয় লটকন। এগুলোকে বলা হয় গোটা লটকন (beautiful latkan designs)।

লটকন ডিজাইন ২

ছবি – ইনস্টাগ্রাম

দেখুন কালো রঙের পোশাকের সঙ্গে এই নানা রঙের সমাহারে তৈরি লটকন কত সুন্দর দেখতে লাগছে। আপনিও এরকম রামধনু লটকন আপনার পোশাকে লাগিয়ে নিতে পারেন। তবে সকলের চোখ যাতে শুধু এই লম্বা লটকনের উপরেই থাকে, তার জন্য পোশাকের রঙ কালো, সাদা বা অন্য কোনও হালকা রঙের হলে ভাল হয়। 

লটকন ডিজাইন ৩

তবে গর্জাস আর লম্বা লটকন সবচেয়ে বেশি ভাল লাগে লেহঙ্গা চোলিতে। সুতরাং আপনি যদি নিজের রিসেপশানে বা বান্ধবীর বিয়েতে লেহঙ্গা চোলি পরবেন বলে ভেবে থাকেন, তা হলে এই লটকনগুলো (beautiful latkan designs) একবার ট্রাই করে দেখতে পারেন। 

লটকন ডিজাইন ৪

ছবি – ফ্যাবিলিশিয়াস ফ্যাশন

মিরর ওয়ার্কের এই লেহঙ্গা চোলিতে লটকন যেন চার চাঁদ যোগ করেছে। আর এই লটকনগুলো এতই আকর্ষণীয় যে শুধু চোলিতে নয়, লেহঙ্গার সাইডেও দিব্যি মানানসই হয়েছে। 

লটকন ডিজাইন ৫

সব সময়ে যে শুধু পিঠের দিকেই লটকন লাগিয়ে ডিজাইন করা হয় তা না। যেমন দেখুন এই ব্লাউজটি। হাতা থেকে শুরু করে সামনের দিকে সেলফ কালারেই লটকন লাগানো হয়েছে। যদিও একটিই লাইন, কিন্তু সাধারণ একটি ব্লাউজের ডিজাইনে এক অন্য মাত্রা যোগ করেছে এই সিম্পল লটকনগুলি (beautiful latkan designs)

মূল ছবি সৌজন্য – মিন্ত্রা ডট কম, মিশো ডট কম, ওয়েডিংজ ডট ইনব্লিংস্পার্কল ডট কম

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!