Jewellery

দু’হাজার টাকার নীচে মুক্তোর এই কানের দুলগুলো ট্রাই করবেন নাকি একবার?

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Nov 17, 2020
দু’হাজার টাকার নীচে মুক্তোর এই কানের দুলগুলো ট্রাই করবেন নাকি একবার?

ঝলসানো রং না হলে নাকি মুক্তোর গয়না ভাল লাগে না! এমনটা এককালে অনেকেই বলতেন। অবিশ্যি বলতেন বলেই আমাদের শুনতে হবে এমন মাথার দিব্যি কেউ দেয়নি! আমরা বলছি, মুক্তো এখন জুয়েলারি ফ্যাশনের (beautiful pearl earrings within two thousand rupees) ক্ষেত্রে বাজার কাঁপাচ্ছে। বলিউডের দীপিকা পাড়ুকোন থেকে শুরু করে টলিউডের নুসরত জাহান, অনেকেই ইদানীং নানা অনুষ্ঠানে মুক্তোর দুল পরে দেখা দিচ্ছেন। এই সুযোগে আপনিও আপনার গয়নার বাক্স ভর্তি করে ফেলুন মুক্তোর দুল দিয়ে।

১। সিঙ্গল পার্ল হুপ

যাঁরা একেবারে ছিমছাম সাজে বিশ্বাসী, তাঁরা ট্রাই করুন এই সিঙ্গল পার্ল হুপসটি (beautiful pearl earrings within two thousand rupees)। এই দুলটি এতটাই সাদামাটা অথচ স্টাইলিশ যে, এটি পরলে ভিড়ের মধ্যেও আপনার দিকে চোখে যাবে শুধুমাত্র মুক্তোটির নজরকাড়া সাইজের জন্য। 

২। ইনভারটেড সিঙ্গল পার্ল হুপ

এই দুলটিও একটিমাত্র মুক্তো দিয়ে তৈরি, কিন্তু আগেরটির চেয়ে অনেকটাই আলাদা। এখানের মুক্তোটি ভিতরের দিকে ঢোকানো, মানে ইনভার্টেড। আর এই ব্যাপারটাই এই দুলটিকে একেবারে আলাদা মাত্রা দিয়েছে।

৩। পাথর বসানো মুক্তোর গোল দুল

শীতের রাতে বিয়েবাড়ি? একরঙা সিল্কের শাড়ির সঙ্গে পরুন এই আধা স্টোন-আধা মুক্তো (beautiful pearl earrings within two thousand rupees) বসানো দুলটি। মানিয়ে যাবে শিফন কিংবা জর্জেটের শাড়ির সঙ্গেও। সাজ হবে স্টাইলিশ, চোখধাঁধানো অথচ একেবারেই অন্য ধাঁচের।

৪। সনাতনী মুক্তোর দুল

শুধু মুক্তো যাঁদের একঘেয়ে লাগে, তাঁদের জন্য রইল ঝুরো মুক্তো এবং চুনির এই হুপসটি। দেখতে ভাল তো বটেই, দামও খুব একটা বেশি নয়। তবে এই ধরনের ইয়াররিং বিশেষ কিছু রংয়ের পোশাক ছাড়া পরা যাবে না। তবে অনুষ্ঠান উপলক্ষে এই ধরনের দুল অন্তত একটা কালেকশনে রাখতেই পারেন।

৫। মুক্তো ও ক্রোশেটের দুল

এই হুপসটির (beautiful pearl earrings within two thousand rupees) বাহারই আলাদা। রুপোলি রিংয়ে গোলাপি সুতো দিয়ে ক্রোশেটের কাজ করা হয়েছে, তার মাঝে-মাঝে গেঁথে দেওয়া হয়েছে মুক্তো। যাঁরা ভিড়ের মধ্যেও নজর কাড়তে চান, তাঁদের জন্য আদর্শ।

৬। মুক্তোর অর্ধ চন্দ্র দুল

ফুল হুপস যাঁরা একেবারেই পছন্দ করেন না, তাঁদের জন্য রইল দুধসাদা আনইভন মুক্তোর এই হাফ হুপস। এগুলির সুবিধে হল, পুশ বা গুঁজি দিয়ে আটকানো বলে বড় হওয়া সত্ত্বেও কানে এঁটে বসে থাকে।

৭। ছিমছাম মুক্তোর গোল দুল

সাদামাটা মুক্তোর হুপস (beautiful pearl earrings within two thousand rupees) ইযাররিং। মানিয়ে যাবে যে-কোনও কাটের মুখে এবং যে-কোনও পোশাকের সঙ্গে। এই ধরনের দুল এককালে পাঁচ-ছয়ের দশকের নায়িকারা খুব পরতেন। এতদিনে আবার তা ফ্যাশনে জাঁকিয়ে বসেছে।

৮। ঝুরো মুক্তোর দুল

এবার যাওয়া যাক একটু সনাতনী ডিজাইনের হুপস। এটি ঝুরো মুক্তো দিয়ে গাঁথা হয়েছে। ভারতীয় যে-কোনও পোশাকের সঙ্গে ভালই মানাবে এই ধরনের মুক্তোর হুপস। তবে দামটা একটু বেশির দিকে। 

৯। আনইভেন বড় মুক্তোর দুল

দাম একটু বেশি মনে হচ্ছে? কিন্তু যদি বলি এই ব্র্যান্ডের দুল অনেকসময় পরে ঘুরতে দেখা যায় বলিউডি নায়িকাদের? আর এই হুপসের মুক্তোগুলির (beautiful pearl earrings within two thousand rupees) গুণমানও কিন্তু একেবারেই আলাদা। এগুলি সোরাওস্কি পার্লস, মানে, কালচার্ড মুক্তোর মধ্যে অন্যতম সেরা কোয়ালিটির। দুলটি দেখতেও খাসা। আনইভন পার্ল বলে বাহার আরও খুলেছে।

মূল ছবি সৌজন্য – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!