home / রূপচর্চা ও বিউটি টিপস
তৈলাক্ত ত্বক হলে এই কয়েকটি বিউটি প্রোডাক্ট আপনার কাছে থাকবেই!

তৈলাক্ত ত্বক হলে এই কয়েকটি বিউটি প্রোডাক্ট আপনার কাছে থাকবেই!

তৈলাক্ত ত্বকের অতিরিক্ত যত্নের প্রয়োজন। বিশেষ করে আমাদের রাজ্যের আবহাওয়া যেমন, সেখানে তৈলাক্ত ত্বকের অধিকারীদের একটু বেশিই সতর্ক থাকতে হয়। এমন কয়েকটি স্কিন কেয়ার প্রোডাক্ট আপনার প্রয়োজন ও বিউটি প্রোডাক্ট আপনার প্রয়োজন, যা আপনার তৈলাক্ত ত্বকের বিশেষ যত্ন করতে পারে। এমনই কয়েকটি প্রোডাক্টের (beauty essentials) সন্ধান দেব আপনাকে।

ব্লটিং পেপার (beauty essentials)

ব্লটিং পেপার সত্য়িই আপনার একমাত্র সেভিয়ার (beauty essentials) । আপনার মুখের অতিরিক্ত তেল শুষে নিতে পারে এই পেপার। আপনার মুখকে একটি অয়েল ফ্রি লুক দিতে পারে। আপনি মেকআপ করুন বা না করুন, এই শিটগুলি আপনার মুখে সব সময়ই কাজ করবে। যদি আপনার ত্বক তৈলাক্ত হয় তবে আপনার হ্যান্ডব্যাগে সব সময় এই শিট রাখুন।

তৈলাক্ত ত্বকের ভাল ভাবে যত্ন নিন

ক্লে মাস্ক

আপনার ত্বকের জন্য় একদমই উপযুক্ত এই ক্লে মাস্ক। ক্লে মাস্ক মুখের (beauty essentials) অতিরিক্ত তেল শুষে নেয়। সেবাম উৎপাদন নিয়ন্ত্রণ করে। তাই আপনার যদি ত্বক তৈলাক্ত হয় তবে বাড়িতে অবশ্য়ই রাখুন ক্লে মাস্ক। এটি আপনার পোরস মুক্ত করতে এবং নোংরা বের করে আনতে সাহায্য করে। যার ফলে অতিরিক্ত ব্ল্যাক হেডসের সমস্য়া এবং অ্যাকনের সমস্য়া সমাধান হয়।

অয়েল ফ্রি ফোমিং ক্লিনজার (beauty essentials)

যখন আপনি ঘুম থেকে উঠছেন এবং যখন আপনি শুতে যাচ্ছেন, দিনের এই দুই সময় নিয়ম করে আপনার মুখ ধোবেন। একটি মাইল্ড ফেস ওয়াশ ব্যবহার করতে পারেন। না হলে সকালে ক্রিমি ক্লিনজার (beauty essentials) ও রাতে জেল ক্লিনজার (skin care tips for oily skin)ব্যবহার করতে পারেন। প্রথমে মুখ ঠান্ডা জলে ধুয়ে নিন। তারপর তোয়ালে দিয়ে মুখ শুকনো করে নিন। কখনও মুখ ঘষবেন না।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

29 Oct 2021

Read More

read more articles like this
good points logo

good points text