Advertisement

ডি আই ওয়াই বিউটি টিপস

অনুষ্কা শর্মার বিউটি সিক্রেট ফাঁস! সহজ কয়েকটি টিপস ফলো করতে পারেন আপনিও

Swaralipi BhattacharyyaSwaralipi Bhattacharyya  |  Sep 9, 2020
অনুষ্কা শর্মার বিউটি সিক্রেট ফাঁস! সহজ কয়েকটি টিপস ফলো করতে পারেন আপনিও

Advertisement

অনুষ্কা (Anushka) শর্মা। নামটার সঙ্গেই জড়িয়ে একটা আলাদা ব্যক্তিত্ব। তিনি আপাতত ভারতীয় ক্রিকেটের ফার্স্ট লেডি। কিন্তু বিরাট কোহালিকে বিয়ে করার আগে থেকেই নিজের পেশায় দক্ষতার পরিচয় দিয়ে প্রতিষ্ঠা পেয়েছেন নায়িকা। আপাতত নতুন সদস্য়ের অপেক্ষায় বিরাট-অনুষ্কা। প্রথমবারের জন্য মা হতে চলেছেন। তাই তাঁর এই জার্নি নিঃসন্দেহে খুবই স্পেশাল।

শুধু অভিনয় নয়। নিজের সৌন্দর্যেও (Beauty) অনুষ্কা অবাক করেছেন সকলকে। তাঁর ফ্যাশন সেন্স যেমন আলাদা, তেমনই তাঁর ত্বক বা চুলের সৌন্দর্য যেন আলাদা করে নজর কাড়ে। আর এখন তো তাঁর শরীরের ভিতরে বড় হচ্ছে নতুন একটা প্রাণ। তাই আলাদা গ্লো করছেন। এই বিউটি সিক্রেট কী?

অভিনয়ের পাশাপাশি নিজস্ব প্রোডাকশনের কাজেও ব্যস্ত থাকেন অনুষ্কা। কখনও বা বিরাটের সফরসঙ্গী হন। এত ব্যস্ততার মধ্যেও নিজের যত্নের কোনও ত্রুটি করেন না। কীভাবে এত সুন্দর ত্বক বা চুল মেনটেন করেন, তা একবার এক সাক্ষাৎকারে শেয়ার করেছিলেন। খুব সহজ ফর্মুলা। আপনিও বাড়িতে ট্রাই করতে পারেন। হ্যাঁ, আপনি হয়তো অনুষ্কা হয়ে উঠবেন না। কারণ প্রতিটি মানুষ আলাদা। প্রত্যেকের নিজস্ব ব্যক্তিত্ব, নিজস্ব সৌন্দর্য রয়েছে। কিন্তু অনুষ্কার বিউটি রুটিন ফলো করলে স্বাস্থ্যোজ্জ্বল ত্বক ও চুলের অধিকারী হতে পারবেন।

নিজেকে মেনটেন করতে জানেন অনুষ্কা। ছবি ইনস্টাগ্রামের সৌজন্যে।

১) প্রথমত কড়া ডায়েট মেনে চলেন অনুষ্কা। তিনি বিশ্বাস করেন, যা খাওয়া হবে তাই ত্বকে রিফ্লেক্ট করবে। ডায়েট মানে কিন্তু কম খাওয়া নয়। বরং বাড়িতে তৈরি স্বাস্থ্যকর খাবার তাঁর পছন্দ। আর সঙ্গে প্রচুর পরিমাণে জল।

২) বেশিরভাগ সময় নো-মেকআপ লুকে থাকতে পছন্দ করেন অনুষ্কা। তিনি মনে করেন, ত্বকে যতটা খোলামেলা রাখা যাবে, যত বাতাস চলাচল করতে পারবে, তত ভাল। সে কারণে প্রয়োজন ছাড়া মেকআপ তাঁর পছন্দ নয়।

৩) যে কোনও রকম অর্গ্যানিক উপকরণ রূপচর্চার কাজে লাগান তিনি। বাজার থেকে আনা ফ্রেশ টোম্যাটো বা নিজের বাড়ির অ্যালোভেরা গাছের জেল দিয়ে ঘরোয়া প্যাক তৈরি করে ত্বকে অ্যাপ্লাই করেন। প্রাকৃতিক উপাদানের সাহায্যে রূপচর্চা তাঁর পছন্দের।

৪) ক্লিনজিং, টোনিং, ময়শ্চারাইজিংয়ের বেসিক রুটিন ফলো করতে অনুষ্কা কখনও ভুলে যান না। যতই ব্যস্ততা থাকুক, এই তিনটি স্টেপ ফলো করাটা তাঁর রুটিন।

 

৫) ক্লান্তি যতই আসুক, মেকআপ না তুলে ঘুমোতে যান না অনুষ্কা। ত্বকে একটুও মেকআপ নিয়ে ঘুমোতে যাওয়া মানে ত্বকের মারাত্মক ক্ষতি। ফলে ব্যস্ততা হোক বা ক্লান্তি, নিজেকে এটুকু সময় দেন নায়িকা।

৬) দিনে অন্তত আট ঘণ্টা ঘুম জরুরি। ভাল ত্বক এবং চুল পেতে গেলে এই আট ঘণ্টা ঘুমের জন্যই রাখতে হবে বলে মনে করেন অনুষ্কা। তিনি নিজেও তাই করেন। সকলকে একই পরামর্শ দিয়েছেন। তাঁর মতে, একটানা আট ঘণ্টা ঘুম হলেই ভাল হয়। যদি তা না সম্ভব হয়, পাওয়ার ন্যাপ নিতে হবে।

৭) একেবারে শেষে অনুষ্কার পরামর্শ মন ভাল রাখতে হবে। তাহলেই ভাল থাকবে ত্বক এবং চুল। বজায় থাকবে সৌন্দর্য।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!