Advertisement

রূপচর্চা ও বিউটি টিপস

নীমপাতা আর পাকা পেঁপে – এই হল সুস্মিতা সেনের সৌন্দর্যের রহস্য!

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Mar 26, 2021
নীমপাতা আর পাকা পেঁপে - এই হল সুস্মিতা সেনের সৌন্দর্যের রহস্য! in bengali

Advertisement

সুস্মিতা সেন! নামটা শুনলেই শুধু পুরুষদের না, মহিলাদেরও হার্ট বিট বেড়ে যায়! প্রথম ভারতীয় মহিলা যিনি ‘মিস ইউনিভারস’-এর খেতাব পেয়েছেন, বলিউডে নিজের জায়গা করেছেন এবং এখনও পর্যন্ত নিজের গ্রেস এবং এলিগেন্স ধরে রেখেছেন; তাঁকে দেখে হৃৎপিণ্ডের ধুকপুকুনি না হওয়াটাই বরং অস্বাভাবিক। কিন্তু এই সুন্দরীর বিউটি সিক্রেটটা (beauty secrets of susmita sen) ঠিক কী?

সুস্মিতার সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল একটু ফলো করলেই দেখতে পাবেন যে তিনি ঠিক কতখানি নিয়মে চলেন। যোগব্যায়াম থেকে শুরু করে সঠিক ডায়েট – সব কিছুতেই ডিসিপ্লিন মেনে চলেন সুস্মিতা। আমরা আজ এই প্রতিবেদনে তার সৌন্দর্যের রহস্যই ফাঁস করলাম –

সুস্মিতা সেনের সৌন্দর্যের রহস্যটা কী?

“আনন্দ। শুধুমাত্র বাইরে থেকে নিজেকে সুন্দর দেখাতে চাইলেই সুন্দর হওয়া যায় না, আসল সৌন্দর্য হল সেটা যা ভিতর থেকে আসে। যদি আপনার মন শুদ্ধ এবং অন্তর স্বচ্ছ হয়, তাহলে বাইরে তা প্রকাশ পাবেই। আর আমার কাছে সৌন্দর্যের (beauty secrets of susmita sen) পরিভাষা এটাই” – সুস্মিতা এই কথাটি মনেপ্রাণে বিশ্বাস করেন।

যখনই তিনি কোনও বিউটি টিপস দিয়েছেন, তখনই তিনি অন্তরের সৌন্দর্যের বিষয়ে কথা বলেছেন। “মন শান্ত থাকলে পজিটিভ চিন্তা করবেন, আর আপনি নিজে যখন পজিটিভ থাকবেন, আপনার চারপাশেও আপনি সেই পজিটিভ ভাইব ছড়িয়ে দিতে পারবেন; আর ম্যাজিকটা সেখানেই!”

তবে, শুধুমাত্র ভিতরের সৌন্দর্য না, সুস্মিতা সেন বাইরে থেকেও ঠিক একই রকম সুন্দরী। তাঁর নিখুঁত জেল্লাদার ত্বকের রহস্য কী, সে’কথা অনেকেই জানতে চান। নিজের ভক্তদের সঙ্গে অবশ্য তাঁর নিখুঁত জেল্লাদার ত্বকের রহস্য (beauty secrets of susmita sen) তিনি শেয়ার করেছেন। যথেষ্ট ঘুম, সুষম আহার আর প্রচুর জল খাওয়া – এই তিনটে বিষয় মেনে চলতেই হবে।

আমরা সবাই জানি, সুস্মিতা খুব বেশি উগ্র সাজ পছন্দ করেন না। শুটিং বা কোনও অনুষ্ঠান না থাকলে তিনি মেকআপহীন থাকতেই বেশি পছন্দ করেন। তবে হ্যাঁ, স্কিন কেয়ার রুটিন মেনে চলেন তিনি। নিয়মিত পাকা পেঁপে এবং কমলালেবুর রস দিয়ে তৈরি ফেস মাস্ক লাগান তিনি মুখে। আর এটাই তাঁর জেল্লাদার ত্বকের রহস্য। এছাড়া সপ্তাহে এক দিন বা দু’দিন তিনি বেসন ও দুধের সর মিশিয়ে তা স্ক্রাব হিসেবে ব্যবহার করেন। বেসন ত্বকের গভীরে গিয়ে পরিষ্কার করে এবং দুধের সর ত্বক কোমল ও আর্দ্র রাখতে সাহায্য করে। স্কিন কেয়ারের ক্ষেত্রে ঘরোয়া টোটকাই পছন্দ সুস্মিতার।

তবে সুস্মিতা সেনের সৌন্দর্যের রহস্য কিন্তু শুধুমাত্র ডায়েট এবং স্কিন কেয়ার রুটিনেই আটকে নেই। যে বিষয়গুলি তিনি অক্ষরে অক্ষরে মেনে চলেন তা হল –

শরীর সুস্থ রাখা অত্যন্ত প্রয়োজন। বিশেষ করে আজকাল আমাদের যা লাইফস্টাইল, তাতে শরীরে টক্সিন জমতে বেশি দেরি হয় না। আর শরীরে টক্সিন জমলে তার প্রভাব ত্বকে স্পষ্ট দেখা যায়। কাজেই নিয়মিত ডিটক্স (beauty secrets of susmita sen) করা প্রয়োজন। শরীর ডিটক্স করতে সুস্মিতা নিয়মিত নীম ও মধুর ডিটক্স ড্রিঙ্ক পান করেন। এটি রক্ত পরিষ্কার করে ফলে ত্বক ও চুল ভাল থাকে।

ত্বক সুন্দর রাখার জন্য রাতের ঘুম খুব জরুরি। কারণ, রাতেই ঘুমোনোর সময় ত্বক মেরামত করে নেয় নিজেকে। কাজেই অন্তত আট ঘন্টা ঘুমোতেই হবে।

দিনের বেলা বাইরে বেরলে সানস্ক্রিন লাগানো মাস্ট (beauty secrets of susmita sen) আর বাড়ি ফিরে সঠিকভাবে মেকআপ রিমুভ করাটাও মাস্ট।

ভাজাভুজি, তেলমশলাযুক্ত খাবার এবং মিষ্টি – এই তিনটি জিনিস যতটা এড়িয়ে চলা যায়, তা ত্বক ও চুলের জন্য ততই ভাল

নিয়মিত ব্যায়াম করা বা যোগাভ্যাস করাও জরুরি, কারণ এতে শরীর ও মন দুই-ই সুস্থ থাকে। আর এই দুটি বিষয় ঠিক থাকলে সৌন্দর্য আপনা থেকেই ফুটে বেরোয় বলে বিশ্বাস বিশ্বসুন্দরী সুস্মিতা সেনের!

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!