রূপচর্চা ও বিউটি টিপস

বেড়াতে যাচ্ছেন? আপনার জন্য রইল বিউটি গাইড

Indrani BoseIndrani Bose  |  Jan 16, 2021
বেড়াতে যাচ্ছেন? আপনার জন্য রইল বিউটি গাইড

লকডাউনে বেশ কয়েক মাস কিন্তু ঘুরতে যাওয়া বন্ধ ছিল। এখন লকডাউন উঠতেই আবার সবার মধ্যে ঘুরতে যাওয়ার প্রবণতা কিন্তু দেখা যাচ্ছে। আর শীতকাল মানেই কিন্তু ঘুরতে যাওয়া চাই চাই। উইকেন্ড ট্রিপ থেকে শুরু করে লং ভ্যাকেশন, সবই কিন্তু বাঙালির খুব প্রিয়। আপনিও নিশ্চয়ই ঘুরতে যাওয়ার প্ল্যান করে ফেলেছেন? ঘুরতে গিয়ে ভাল ভাল ছবি তুলবেন, সেগুলো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করবেন, তবেই না ভাল দেখায়! তার জন্য তো সামান্য সাজগোজও প্রয়োজন। কিন্তু খুব বেশি নয়। তাই বেড়ানোর সময়ের বিউটি গাইড রইল আজ আপনার জন্য়(beauty tips for travelers) ।

মেকআপ করতে ভালবাসেন?

মেকআপ করতে ভালবাসলেও বেড়ানোর কয়েকটি দিন কিন্তু সাজগোজের ব্যাপারটা একটু ভুলে থাকতে হবে। তাই বলে একদম সাজগোজ করবেন না তা নয়। অল্প মেকআপেই আপনাকে সুন্দর দেখাবে। এই সময়ের জন্য আপনি সঙ্গে ময়শ্চারাইজার রাখুন। তার সঙ্গে রাখুন বিবি বা সিসি ক্রিম। সামান্য লিপস্টিক ও কাজলে হয়ে উঠুন পার্ফেক্ট। এছাড়াও আপনি টিন্টেড ময়শ্চারাইজার (beauty tips for travelers) ব্যবহার করতে পারেন।

ফাউন্ডেশনের কথা ভুলে যান

ঘুরতে গিয়ে সময়টা খুব ম্যাটার করে। একটি নির্দিষ্ট সময়ে নিশ্চয়ই আপনার কোথাও যাওয়ার প্ল্যান থাকে। সেই অনুযায়ী আপনার মেকআপ হবে। তাই ফাউন্ডেশনের কথা ভুলে যান। বদলে টিন্টেড ময়শ্চারাইজার ব্যবহার করুন (beauty tips for travelers) ।

কাজল ও মাস্কারা আপনার বন্ধু

আবার বলছি, সময় অনুযায়ী আপনার পদক্ষেপ হবে। আপনার কাছে সময় থাকলে আপনি আই মেকআপে বেশি সময় দিতে পারবেন(beauty tips for travellers) । সময় কম থাকলে নিশ্চয়ই আর বেশি সময় দেওয়া সম্ভব হবে না। সেইক্ষেত্রে কাজল ও মাস্কারা আপনার বন্ধু হয়ে উঠতে পারে। চোখে সামান্য কাজল ও আইল্যাশে মাস্কারার কোট আপনার চোখকে আরও সুন্দর করে তুলবে।

মেকআপ তুলে ময়শ্চারাইজার লাগাবেন

সারাদিন পর হোটেলের রুমে ফিরে অবশ্যই মেকআপ তুলে নিন। ঘষে ঘষে মেকআপ তুলবেন না। ধীরে ধীরে মেকআপ তুলুন। সারাদিন পর ক্লান্ত লাগছে তাই মেকআপ না তুলেই ঘুমিয়ে পড়লেন, এই ভুলটা করবেন না। মেকআপ তুলে অবশ্য়ই মুখে ময়শ্চারাইজার লাগাবেন।

সঙ্গে রাখুন মিসেলার ওয়াটার

মিসেলার ওয়াটার যেমন আপনার মেকআপ রিমুভার হিসেবে কাজ করবে, একইভাবে মুখের ধুলো ময়লা পরিষ্কার করে ত্বককে আর্দ্রও রাখবে এই মিসেলার ওয়াটার। তাই আপনার মেকআপ বাক্সে অবশ্য়ই যেন মিসেলার ওয়াটার থাকে।

দীর্ঘস্থায়ী লিপস্টিক এড়িয়ে চলুন

আপনি যদি কোনও শীতের জায়গায় ঘুরতে যান, তবে সেখানে আপনার ঠোঁট আরও শুষ্ক হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। তাই পেট্রোলিয়াম জেলি লাগাতে ভুলবেন না। (beauty tips for travelers) দীর্ঘসময় লিপস্টিক লাগালেও অবশ্য়ই ঠোঁটে রাতে সিরাম বা পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নেবেন।

আপনার ময়শ্চারাইজার রাখুন সঙ্গে

যে জায়গায় আপনি ঘুরতে যাচ্ছেন, সেই জায়গার আর্দ্রতা অনুযায়ী ময়শ্চারাইজার বেছে নিন। একটি লাইট ওয়েট ময়শ্চারাইজার আপনি সব সময়ই সঙ্গে রাখতে পারেন। এইক্ষেত্রেও আপনি ময়শ্চারাইজার সঙ্গে রাখলেন। সারাদিন পর হোটেল রুমে ফিরে ফ্রেশ হয়ে নেবেন। তারপর ময়শ্চারাইজার লাগিয়ে নিন হাতে পায়ে।

শুতে যাওয়ার আগে অবশ্যই মেকআপ তুলবেন

গরম জলে স্নান করতে পারেন

আপনি সারাদিন খুবই ক্লান্ত থাকবেন। তাই হোটেলের রুমে ফিরে গরম জলে স্নান করলে আপনার যেমন রিফ্রেশিং লাগবে, তেমনই আপনার ক্লান্তিও দূর হবে।

প্রচুর পরিমাণে জল খাবেন

জায়গা বদলের সঙ্গে সঙ্গেই শরীরকেও সেই পরিবর্তনে মানিয়ে নিতে হয়। মুখের ত্বকে কোনও রকম ব়্যাশ এড়িয়ে চলতে অবশ্যই শরীরকে হাইড্রেটেড রাখা প্রয়োজনীয়(beauty tips for travelers) । তাই সবসময় প্রচুর পরিমাণে জল খাবেন। এতে আপনার ত্বকও হাইড্রেটেড থাকবে, ফলে ত্বক দেখাবে জেল্লাদার।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!