ADVERTISEMENT
home / ঘরের সাজসজ্জা
খুব অল্প খরচেই সাজিয়ে ফেলুন আপনার বেডরুম, রইল টিপস

খুব অল্প খরচেই সাজিয়ে ফেলুন আপনার বেডরুম, রইল টিপস

বেডরুম নতুন করে সাজিয়ে ফেলতে চাইছেন, এদিকে খরচের ব্যাপারটাও অবশ্যই মাথায় রাখতে হবে। শোওয়ার ঘর নতুন করে সাজিয়ে ফেলা খুব কঠিন যেমন না, আবার খুব সহজও হয়তো না। তবে ঘর সাজিয়ে ফেলার জন্য কয়েকটি বিষয় মাথায় রাখা খুবই জরুরি। সেই বিষয়গুলি মাথায় রাখলে বেডরুম সাজানো খুব সহজ হয়ে যাবে। তবে আপনাকে নতুন করে ভাবতে হবে না। বেডরুম সাজানোর টিপস দেব আমরাই। আপনি শুধু বেডরুম সাজানোতে (bedroom decorating ideas)মন দেবেন।

ওয়াল পেন্টিং (bedroom decorating ideas)

বেডরুমের সজ্জা কেমন হবে, তার অনেকটাই নির্ভর করে ঘরের দেওয়ালের ডিজাইনের উপর। আপনি ঘরের দেওয়াল কীভাবে সাজাচ্ছেন, বা তার উপর সৌন্দর্য্য নির্ভর করে। তাই আপনার বেডরুমের একটি দেওয়ালে আপনি পেন্টিং করাতেই পারেন। ওয়াল পেন্টিংয়ে ঘরের চেহারা ছবিই পাল্টে যায়। সেই দেওয়ালে আপনি একটি বাহারি ঘড়িও এক কোণায় টাঙিয়ে দিতে পারেন। আপনার বেডরুম সুন্দর দেখাবে। আর সুন্দর বেডরুমের স্বপ্ন (bedroom decorating ideas) কার নেই বলুন তো ?

দেওয়ালে ছবি আঁকাতে পারেন

বেডরুমে সবুজের ছোঁয়া থাকুক

কখনওই যেন আপনার বেডরুম নিষ্প্রাণ না লাগে। কেন এই কথা বলছি? আপনার বেডরুম সবুজ প্রাণে যেন ভরা থাকে সব সময়। বিভিন্ন ইন্ডোর প্ল্যান্ট দিয়ে আপনি ঘর সাজান। বেডরুমে কোনও বুক শেল্ফ থাকলে, তাতে গাছ রেখে সাজাতে পারেন। জানলায় ঝুলিয়ে দিতে পারেন গাছ। বেডরুম সাজানোয় (bedroom decorating ideas) গাছ থাকবে না, তা কি আবার হয়?

সাজিয়ে তুলুন দেওয়াল (bedroom decorating ideas)

আপনি আপনার বেডরুম সাজানোর সময় একটি দেওয়াল বেছে নিন। সেই দেওয়ালে তুলনামূলক গাঢ় রঙ করিয়ে নেবেন। আপনার ও আপনার পরিবারের বিভিন্ন মুহূর্তের ছবি অবশ্যই বাঁধিয়ে দেওয়ালে রাখতে পারেন। কিংবা অন্যরকম ছবিও আপনি বাঁধিয়ে রাখতে পারেন (bedroom decoration)দেওয়ালে।

ADVERTISEMENT
ফোটোফ্রেম লাগাতে পারেন

বাহারি আলো (bedroom decorating ideas)

অনেকরকম আলো কিনতে পাওয়া যায় ই-কমার্স ওয়েবসাইটগুলোতে। সাধারণ সাদা আলো না লাগিয়ে আপনি বাহারি আলো অবশ্যই লাগাতে পারেন। সেই অনুযায়ী আপনার আলো কিনুন। স্ট্যান্ড ল্যাম্প থেকে শুরু করে ঝোলানো বাহারি আলোও আপনার বেডরুমকে অন্যরকম লুক (bedroom decorating ideas) দেবে।

আলো ও সবুজে আপনার ঘর সুন্দর হয়ে উঠুক

কার্পেটে নজর দিন

আপনার বেডরুম সাজানোর (bedroom decorating ideas)সময় একটি কার্পেট অবশ্যই কিনবেন। কার্পেট সবসময় মেঝের ছবিই পাল্টে দেয়। ঘরকে দেয় একটি নতুনরকম লুক। তাই বিছানার সামনে আপনি একটি কার্পেট পেতে দিন। আপনার যদি খাট থাকে, তবে খাটের সামনে কার্পেট বিছিয়ে দিন। মেঝেতে বিছানা পাতা থাকলেও তার সামনে কার্পেট বিছিয়ে দিন। ভাল লাগবে। গাঢ় রঙের কার্পেট পাততে পারেন বা হাল্কা রঙেরও পাততে পারেন। বিছানার চাদর ও ঘরের পর্দার রঙে গুরুত্ব দিন (bedroom decorating ideas) ।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

ADVERTISEMENT
12 Nov 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT