home / ফ্যাশন
আবার ফিরছে বেল-বটমস ! ২০২০-র জিন্স ট্রেন্ডে ৭০-র ছোঁয়া

আবার ফিরছে বেল-বটমস ! ২০২০-র জিন্স ট্রেন্ডে ৭০-র ছোঁয়া

গত দশকে ট্রেন্ডি হয়ে উঠেছিল বিভিন্ন স্কিনি জিন্স । অর্থাৎ, কখনও আমরা ন্যারো জিন্স পরেছি বা পেনসিল ন্যারো , আবার অ্যাঙ্কেল লেন্থের ন্যারো জিন্সও পরেছি । টর্নড বা রিপড জিন্সও একইভাবে ট্রেন্ডি ছিল, কিন্তু সম্পূর্ণ বিষয়টিই ছিল স্কিনি টাইপের উপর । তবে সাত ও আটের দশকে পশ্চিমি তথা ভারতীয় ফ্যাশনে যেভাবে বেল বটম জিন্স জনপ্রিয় হয়ে উঠেছিল, এমনকি ৯০-এর জিন্স স্টাইলও ছিল বেশ অন্যরকম । কিন্তু বিষয়টি হল, এই সব ধরনের জিন্সই ছিল অ্যান্টি স্কিনি বা প্যান্টের উপর দিকটি চাপা হলেও হাঁটুর নিচ থেকে ঢলা হতই । তবে গত দশক থেকেই বাজারে জায়গা করে নিয়েছিল স্কিনি জিন্স । প্রথমে লো-ওয়েস্ট এবং তার পরবর্তীতে হাই ওয়েস্ট জিন্স স্কিনি জিন্স জনপ্রিয় হয়ে ওঠে ।

২০২০-র ফ্যাশনে ৭০-র ছোঁয়া

ADVERTISEMENT

তবে এই ২০২০-র ফ্যাশন ও বিউটি ট্রেন্ডটাই অন্যরকম । ফ্যাশন ও স্টাইলিং-র ইতিকথাই ইন্ডিভিজুয়ালিসম । আপনার নজর যদি এখনও স্কিনি জিন্সের দিকেই থাকে, তাহলে অন্যান্য দিকেও একবার দেখুন । এক দশক ধরে বাজারে একইভাবে ট্রেন্ডি থাকার পর বোধ হয় স্কিনি জিন্স একটু একটু করে সাইড হচ্ছে । কারণ, ইতিমধ্যেই আবারও ফিরছে ৭০-র জিন্স ট্রেন্ড । একইসঙ্গে ফিরছে অ্যান্টি –স্কিনি জিন্স (the jeans trends 2020 ) ! ২০১৯ থেকেই এই বদল আস্তে আস্তে শুরু হয়েছিল, এখন বেশ জনপ্রিয় হয়ে উঠেছে সেই ট্রেন্ড । তাহলে কি আপাতত স্কিনি জিন্স আউট ? তাও নয়, এখনও বেশি জনপ্রিয় স্কিনি জিন্সই । তবে যদি নতুন ফ্যাশন ট্রেন্ডের কথা ভাবতেই হয় , তবে বেল বটমস, ফ্লেয়ার, ব্যাগি জিন্স ফিরছে আবার । অন্তত ৬০-র হিন্দি ছবির ফ্যাশনে যে ধরনের প্যান্ট বেশ জনপ্রিয় ছিল, বর্তমান ট্রেন্ডে কিন্তু সেদিকেই পাল্লা ভারী ( jeans trends 2020 ) ।

আপনি কি অ্যান্টি-স্কিনি জিন্স পরতে কম্ফোর্টেবল ?

ADVERTISEMENT

তাহলে আপনি কী ভাবছেন, আপনি কি স্কিনি জিন্সেই কম্ফোর্টেবল ? যদি আপনি স্কিনি জিন্সেই কম্ফোর্টেবল হন, তাহলে ঠিক আছে । কিন্তু যদি নতুন ফ্যাশন ট্রেন্ড ফলো করতে যান তবে আপনাকে কয়েকটি অ্যান্টি স্কিনি জিনসের হদিশ দিতেই পারি । যেগুলো ২০২০-র ফ্যাশন ট্রেন্ড এবং পরের বছরগুলোতেও একইভাবে জনপ্রিয় হয়ে উঠতে পারে আবার । তবে সেগুলো সবই অ্যান্টি স্কিনি, একইসঙ্গে তার মধ্যে আছে রেট্রো লুক, শুধু আপনাকে নতুনভাবে সাজিয়ে নিতে হবে নিজেকে । জেনে নিন কয়েকটি ২০২০-র জিন্স ট্রেন্ড ( jeans trends 2020) ।

বেল-বটমস

বেল-বটমস (bell bottoms ) ! এই নামটাই যথেষ্ট । একসময় ফ্যাশনে রাজত্ব করেছে বেল-বটমস । দীর্ঘ সময় ধরে ট্রেন্ডিং ছিল । ৬০-র দশকের থেকে শুরু করে ৭০-র দশক এবং তারপরেও ৮০ ও ৯০-এর প্রথম দিকেও একইভাবে জনপ্রিয়তা ছিল বেল-বটমসের । ৭০-র হিন্দি ছবির কথা মনে পড়ে ? এখন কিন্তু বেল বটমস আবার ট্রেন্ডি । হাঁটু পর্যন্ত চাপা এবং হাঁটুর নিচ থেকে ঢলা এ’ধরনের প্যান্ট কিন্তু বেশ ট্রেন্ডি । সাধারণত, পায়ের নিচের দিকটা ঘণ্টার মতোই হয়, তাই বেল-বটমস ! আপনিও কিনছেন তো ? আপনি এই প্যান্টও ক্রপ টপের সঙ্গে পরতে পারেন । অন্য টপও যদি পড়েন, মনে রাখবেন সেই টপের ঝুল যেন ছোট হয় । জুতোর দিকেও লক্ষ্য রাখবেন, ফ্ল্যাট জুতো কিন্তু একদমই মানানসই হবে না । তবে ২০-র ফ্যাশনে ক্রপড, টর্নড বেল-বটমসও ( jeans trends 2020 )কিন্তু একইভাবে জনপ্রিয় । 

ADVERTISEMENT

ফ্লেয়ার জিন্স

বেল বটমেরই একটি ধরন বলা যায় । সত্তরের দশকে ট্রাউজ়ারের ধরনে বেশ জনপ্রিয় ছিল ফ্লেয়ার । কোমর থেকে পা পর্যন্ত সম্পূর্ণ জিন্সটাই ঢলা । গোড়ালি পর্যন্ত বা পায়ের পাতা পর্যন্তও এর দৈর্ঘ্য হতে পারে । জিন্সের ক্ষেত্রেও এর জনপ্রিয়তা তুঙ্গে ছিল । আবার ২০২০-র ফ্যাশনে ফ্লেয়ার আবার ফিরেছে । আপনি যদি এই জিন্স পরতে চান, তবে ক্রপ টপ ও লেদার জ্যাকেটের সঙ্গে এই জিনস পরতেই পারেন । বা শুধু ক্রপ টপও পরতে পারেন । আপনার স্টাইলিং ট্রেন্ডিও হবে, একইসঙ্গে আপনার থাকবে একটি রেট্রো লুকও । তবে স্টাইলিংটা একদম নতুন ও নিজস্ব হবেই । 

ব্যাগি জিন্স

একইরকমভাবে জনপ্রিয় ছিল ব্যাগি জিন্স । নন-স্কিনি বা অ্যান্টি-স্কিনি টাইপ জিন্স । ২০২০-র ফ্যাশনে ট্রেন্ডিং এই ধরনের জিন্স । সম্পূর্ণ ঢলা একটি প্যান্ট । এর সঙ্গে আপনি অবশ্যই ক্রপ টপ পরতে পারেন । আপনার লুক হবে ক্যাজ়ুয়াল ও ট্রেন্ডিং !

ADVERTISEMENT

৭০-এ জ়িনত আমনের লুক যেভাবে ফ্যাশন সেনসেশন হয়ে উঠেছিল, সেই জনপ্রিয়তা আর কেউ পেয়েছে কি ? ভেবে দেখুন তো । রেট্রো স্টাইল যতটা জনপ্রিয় ছিল, এখনও কিন্তু ততটাই জনপ্রিয় । আর তাই হেয়ারস্টাইল থেকে শুরু করে জিন্সের স্টাইলেও ফিরছে ৭০-র ট্রেন্ড । আপনার জন্য রইল ২০২০-র জিন্স ট্রেন্ড ( jeans trends 2020 )–র হদিশ ।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে
থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

ADVERTISEMENT
21 Nov 2020
good points

Read More

read more articles like this
good points logo

good points text