Advertisement

ফ্যাশন

আবার ফিরছে বেল-বটমস ! ২০২০-র জিন্স ট্রেন্ডে ৭০-র ছোঁয়া

Indrani BoseIndrani Bose  |  Nov 21, 2020
আবার ফিরছে বেল-বটমস ! ২০২০-র জিন্স ট্রেন্ডে ৭০-র ছোঁয়া

গত দশকে ট্রেন্ডি হয়ে উঠেছিল বিভিন্ন স্কিনি জিন্স । অর্থাৎ, কখনও আমরা ন্যারো জিন্স পরেছি বা পেনসিল ন্যারো , আবার অ্যাঙ্কেল লেন্থের ন্যারো জিন্সও পরেছি । টর্নড বা রিপড জিন্সও একইভাবে ট্রেন্ডি ছিল, কিন্তু সম্পূর্ণ বিষয়টিই ছিল স্কিনি টাইপের উপর । তবে সাত ও আটের দশকে পশ্চিমি তথা ভারতীয় ফ্যাশনে যেভাবে বেল বটম জিন্স জনপ্রিয় হয়ে উঠেছিল, এমনকি ৯০-এর জিন্স স্টাইলও ছিল বেশ অন্যরকম । কিন্তু বিষয়টি হল, এই সব ধরনের জিন্সই ছিল অ্যান্টি স্কিনি বা প্যান্টের উপর দিকটি চাপা হলেও হাঁটুর নিচ থেকে ঢলা হতই । তবে গত দশক থেকেই বাজারে জায়গা করে নিয়েছিল স্কিনি জিন্স । প্রথমে লো-ওয়েস্ট এবং তার পরবর্তীতে হাই ওয়েস্ট জিন্স স্কিনি জিন্স জনপ্রিয় হয়ে ওঠে ।

২০২০-র ফ্যাশনে ৭০-র ছোঁয়া

তবে এই ২০২০-র ফ্যাশন ও বিউটি ট্রেন্ডটাই অন্যরকম । ফ্যাশন ও স্টাইলিং-র ইতিকথাই ইন্ডিভিজুয়ালিসম । আপনার নজর যদি এখনও স্কিনি জিন্সের দিকেই থাকে, তাহলে অন্যান্য দিকেও একবার দেখুন । এক দশক ধরে বাজারে একইভাবে ট্রেন্ডি থাকার পর বোধ হয় স্কিনি জিন্স একটু একটু করে সাইড হচ্ছে । কারণ, ইতিমধ্যেই আবারও ফিরছে ৭০-র জিন্স ট্রেন্ড । একইসঙ্গে ফিরছে অ্যান্টি –স্কিনি জিন্স (the jeans trends 2020 ) ! ২০১৯ থেকেই এই বদল আস্তে আস্তে শুরু হয়েছিল, এখন বেশ জনপ্রিয় হয়ে উঠেছে সেই ট্রেন্ড । তাহলে কি আপাতত স্কিনি জিন্স আউট ? তাও নয়, এখনও বেশি জনপ্রিয় স্কিনি জিন্সই । তবে যদি নতুন ফ্যাশন ট্রেন্ডের কথা ভাবতেই হয় , তবে বেল বটমস, ফ্লেয়ার, ব্যাগি জিন্স ফিরছে আবার । অন্তত ৬০-র হিন্দি ছবির ফ্যাশনে যে ধরনের প্যান্ট বেশ জনপ্রিয় ছিল, বর্তমান ট্রেন্ডে কিন্তু সেদিকেই পাল্লা ভারী ( jeans trends 2020 ) ।

আপনি কি অ্যান্টি-স্কিনি জিন্স পরতে কম্ফোর্টেবল ?

তাহলে আপনি কী ভাবছেন, আপনি কি স্কিনি জিন্সেই কম্ফোর্টেবল ? যদি আপনি স্কিনি জিন্সেই কম্ফোর্টেবল হন, তাহলে ঠিক আছে । কিন্তু যদি নতুন ফ্যাশন ট্রেন্ড ফলো করতে যান তবে আপনাকে কয়েকটি অ্যান্টি স্কিনি জিনসের হদিশ দিতেই পারি । যেগুলো ২০২০-র ফ্যাশন ট্রেন্ড এবং পরের বছরগুলোতেও একইভাবে জনপ্রিয় হয়ে উঠতে পারে আবার । তবে সেগুলো সবই অ্যান্টি স্কিনি, একইসঙ্গে তার মধ্যে আছে রেট্রো লুক, শুধু আপনাকে নতুনভাবে সাজিয়ে নিতে হবে নিজেকে । জেনে নিন কয়েকটি ২০২০-র জিন্স ট্রেন্ড ( jeans trends 2020) ।

বেল-বটমস

বেল-বটমস (bell bottoms ) ! এই নামটাই যথেষ্ট । একসময় ফ্যাশনে রাজত্ব করেছে বেল-বটমস । দীর্ঘ সময় ধরে ট্রেন্ডিং ছিল । ৬০-র দশকের থেকে শুরু করে ৭০-র দশক এবং তারপরেও ৮০ ও ৯০-এর প্রথম দিকেও একইভাবে জনপ্রিয়তা ছিল বেল-বটমসের । ৭০-র হিন্দি ছবির কথা মনে পড়ে ? এখন কিন্তু বেল বটমস আবার ট্রেন্ডি । হাঁটু পর্যন্ত চাপা এবং হাঁটুর নিচ থেকে ঢলা এ’ধরনের প্যান্ট কিন্তু বেশ ট্রেন্ডি । সাধারণত, পায়ের নিচের দিকটা ঘণ্টার মতোই হয়, তাই বেল-বটমস ! আপনিও কিনছেন তো ? আপনি এই প্যান্টও ক্রপ টপের সঙ্গে পরতে পারেন । অন্য টপও যদি পড়েন, মনে রাখবেন সেই টপের ঝুল যেন ছোট হয় । জুতোর দিকেও লক্ষ্য রাখবেন, ফ্ল্যাট জুতো কিন্তু একদমই মানানসই হবে না । তবে ২০-র ফ্যাশনে ক্রপড, টর্নড বেল-বটমসও ( jeans trends 2020 )কিন্তু একইভাবে জনপ্রিয় । 

ফ্লেয়ার জিন্স

বেল বটমেরই একটি ধরন বলা যায় । সত্তরের দশকে ট্রাউজ়ারের ধরনে বেশ জনপ্রিয় ছিল ফ্লেয়ার । কোমর থেকে পা পর্যন্ত সম্পূর্ণ জিন্সটাই ঢলা । গোড়ালি পর্যন্ত বা পায়ের পাতা পর্যন্তও এর দৈর্ঘ্য হতে পারে । জিন্সের ক্ষেত্রেও এর জনপ্রিয়তা তুঙ্গে ছিল । আবার ২০২০-র ফ্যাশনে ফ্লেয়ার আবার ফিরেছে । আপনি যদি এই জিন্স পরতে চান, তবে ক্রপ টপ ও লেদার জ্যাকেটের সঙ্গে এই জিনস পরতেই পারেন । বা শুধু ক্রপ টপও পরতে পারেন । আপনার স্টাইলিং ট্রেন্ডিও হবে, একইসঙ্গে আপনার থাকবে একটি রেট্রো লুকও । তবে স্টাইলিংটা একদম নতুন ও নিজস্ব হবেই । 

ব্যাগি জিন্স

একইরকমভাবে জনপ্রিয় ছিল ব্যাগি জিন্স । নন-স্কিনি বা অ্যান্টি-স্কিনি টাইপ জিন্স । ২০২০-র ফ্যাশনে ট্রেন্ডিং এই ধরনের জিন্স । সম্পূর্ণ ঢলা একটি প্যান্ট । এর সঙ্গে আপনি অবশ্যই ক্রপ টপ পরতে পারেন । আপনার লুক হবে ক্যাজ়ুয়াল ও ট্রেন্ডিং !

৭০-এ জ়িনত আমনের লুক যেভাবে ফ্যাশন সেনসেশন হয়ে উঠেছিল, সেই জনপ্রিয়তা আর কেউ পেয়েছে কি ? ভেবে দেখুন তো । রেট্রো স্টাইল যতটা জনপ্রিয় ছিল, এখনও কিন্তু ততটাই জনপ্রিয় । আর তাই হেয়ারস্টাইল থেকে শুরু করে জিন্সের স্টাইলেও ফিরছে ৭০-র ট্রেন্ড । আপনার জন্য রইল ২০২০-র জিন্স ট্রেন্ড ( jeans trends 2020 )–র হদিশ ।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে
থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!