home / Dating
আপনি সিঙ্গল? জানুন সিঙ্গল থাকার বাড়তি কি সুবিধা

আপনি সিঙ্গল? জানুন সিঙ্গল থাকার বাড়তি কি সুবিধা

চারপাশে #কাপলগোলস এর মাঝে আপনি সিঙ্গেল বলে হা-হুতাশ করেন নাকি? আরে সেলিব্রেট করুন! জীবনকে একা উপভোগ করার মজা আলাদাই সেটা একবার যারা অনুভব করে নেন তারা আজীবন একাই থাকতে চান। এবার এখানে একা আর নিঃসঙ্গ এই দুটো শব্দের পার্থক্য আছে অবশ্যই। (benefits of being single) আমি বলছি প্রেমে পড়া হয়ে ওঠেনি এখনও যাদের সেই সিঙ্গেলদের কথা। সিঙ্গেল থাকার সুবিধাগুলি কি কি দেখে নিই আসুন..

অনেক বেশি লক্ষ্যে স্থির থাকা

সিঙ্গেল যারা হয় তাদের অন্য একটা মানুষের ভাল-মন্দের দায়িত্ব নিতে হয় না বা নিজেরটুকু বাদ দিয়ে বাকি কিছুর জন্য মাথা ঘামাতে হয় না। তাই অনেক বেশি ফোকাসড বা লক্ষ্যে স্থির থাকা যায়।

সাবলম্বী হয়ে ওঠা

নিজের জীবনের এবং প্রতিদিনের কাজকর্মের দায়িত্ব নিজেকেই নিতে হয় তাই সাবলম্বী হয়ে যান সিঙ্গেলরা খুব সহজেই। এটা রিসার্চ বলছে বিবাহিত মহিলাদের থেকে বাইরের কাজে অবিবাহিত বা সিঙ্গেল মহিলারা অনেক বেশি পারদর্শী হন। (benefits of being single)

উঁচু লক্ষ্যে পৌঁছনো

যেহেতু নিজের জন্য অনেক বেশি সময় পাওয়া যায় তাই কেরিয়ার বা ব্যক্তিগত জীবনে অনেক উঁচু লক্ষ্যে সিঙ্গেলরা অনেক তাড়তাড়ি পৌঁছে যেতে পারেন যদি তারা সেটা চান। (benefits of being single)

আত্মবিশ্বাসী হয়ে ওঠা

সুস্মিতা সেন

জীবনের সব সিদ্ধান্ত অত্যন্ত আত্মবিশ্বাসের নিতে পারেন সিঙ্গেলরা। ঠিক হোক বা ভুল, তারজন্য কাউকে দোষী করেন না তারা ফলে খুব শক্তিশালী হয়ে ওঠেন মনের দিক থেকে আর আত্মবিশ্বাসীও..

নিজেকে সময় দেওয়া

শুধু কাজে সময় বেশি দেওয়া নয়, নিজেকে বেশি সময় দেওয়ার সুবিধাও সিঙ্গেলরা অনেক বেশি পান। কারণ যারা সম্পর্কে জড়িয়ে থাকেন তারা নিজের সাথে প্রিয় মানুষদের কথাও ভাবেন তাই সিঙ্গেলদের বলছি নিজে নিজের বন্ধু হয়ে উঠুন। এমন সুযোগ সবাই পায় না।

মানসিকভাবে দৃঢ় হয়ে ওঠা

যেহেতু নিজের সিদ্ধান্ত নিজেকেই নিতে হয় তাই মানসিকভাবে খুব দৃঢ় হয়ে ওঠেন সিঙ্গেলরা। আর তারা পছন্দও করেন না তাদের হয়ে অন্য কেউ সিদ্ধান্ত নিক। (benefits of being single)

মানসিক শান্তি বজায় থাকে

কাউকে কৈফিয়ত দেওয়ার নেই, কোনও বাধ্যবাধকতা নেই তাই মানসিকভাবে সিঙ্গেলর অনেক বেশি শান্ত এবং গোছানো স্বভাবের হয়ে থাকেন। তার মানে এই নয় যে লাগামছাড়া হন, বরং নিজেকে সব দায়িত্ব নিতে হয় বলে অনেক বেশি পরিণত মনের মানুষ হন এনারা।

প্যাশনকে আঁকড়ে বাঁচা যায়

কাজের পাশাপাশি নিজের প্যাশনকে সময় দিতে পারেন সিঙ্গেলরা। অনেকেই যারা রিলেশনসিপে থাকেন তারা নিজেদের প্যাশনকে বাঁচিয়ে রাখতে পারেন না নানা কারণে। সিঙ্গেলদের বলছি নিজের ভাললাগার জন্য অনেকটা সময় রাখুন।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

22 Jul 2022

Read More

read more articles like this
good points logo

good points text